• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

সম্পত্তির পরিমাণ হাজার হাজার কোটি! এঁরাই বলিউডের সবচেয়ে ধনী প্রযোজক

শেয়ার করুন
১১ producres
ফিল্মের প্রযোজকরা পর্দার পিছনে থাকেন। কিন্তু ফিল্মে তাঁদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাঁদের টাকাতেই তৈরি হয় ছবি। এঁদের মধ্যে অনেকে আছেন, যাঁরা রীতিমতো কোটিপতি। এই গ্যালারিতে রইলেন এমন ১০ জন বলিউড প্রযোজক, যাঁদের সম্পত্তির পরিমাণ সবচেয়ে বেশি বলে মনে করেন বলিউডের একটা বড় অংশ।
১১ sooraj
সুরজ বরজাতিয়া: রাজশ্রী প্রোডাকশনের মালিক তিনি। ‘হম সথ সথ হ্যায়’, ‘প্রেম রতম ধন পায়ো’ ইত্যাদি ফিল্মের প্রযোজনা করেছে তাঁর সংস্থাই। যত দূর জানা যায়, তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ৩০ কোটি টাকা।
১১ ekta kapoor
একতা কপূর: ‘কুছ তো হ্যায়’, ‘কৃষ্ণা কটেজ’, ‘ক্যায়া কুল হ্যায় হম’, ‘মিশন ইস্তানবুল’ ইত্যাদি তাঁর প্রযোজনা সংস্থা বালাজি মোশন পিকচারের তৈরি। এ ছাড়া একাধিক টেলিভিশন শো-র করে তাঁর সংস্থা। তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৯৩ কোটি টাকা।
১১ dhilin mehta
ধিলিন মেহতা: ধিলিন মেহতার অষ্টবিনায়ক সিনে ভিশন ‘ব্লু’, ‘গোলমাল’, ‘দবং’, ‘জব উই মেট’-এর মতো ফিল্মের প্রযোজনা করেছে। তাঁর সম্পত্তির পরিমাণ ১০০ কোটিরও বেশি বলে মনে করা হয়।
১১ aamir khan
আমির খান: আমির খান সম্বন্ধে আলাদা করে বলার কিছু নেই। স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গে তিনি নিজের নামাঙ্কিত প্রোডাকশন হাউসের মালিক। ‘তারে জমিন পর’, ‘সিক্রেট সুপারস্টার’, ‘পিপলি লাইভ’, ‘জানে তু ইয়া জানে না’-র মতো নানা হিট ফিল্মের প্রযোজনা করেছে তাঁদের সংস্থা। তাঁর সম্পত্তির পরিমাণ কত জানেন? প্রায় এক হাজার ২৭৯ কোটি টাকা।
১১ karan
কর্ণ জোহর: প্রযোজক এবং পরিচালক হিসাবে কর্ণ জোহর কতটা জনপ্রিয়, তা সকলেরই জানা। তাঁর প্রযোজনা সংস্থার নাম ধর্মা প্রোডাকশন। বর্তমানে দেশের অন্যতম জনপ্রিয় পরিচালক এবং প্রযোজক তিনি। ‘দোস্তানা’, ‘কল হো না হো’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কভি খুশি কভি গম’, ‘কভি অলবিদা না কহেনা’, ‘অগ্নিপথ’-সহ আরও অসংখ্য ফিল্মের প্রযোজনা করেছেন তিনি। তাঁর সম্পত্তির পরিমাণ এক হাজার ৪২১ কোটি টাকা।
১১ ronie
রনি স্ক্রুওয়ালা: আরএসভিপি, ইউটিভি মোশন পিকচারস, ইউটিভি সফটওয়্যার কমিউনিকেশন ইত্যাদি প্রযোজনা সংস্থার সঙ্গে যুক্ত তিনি। ‘রং দে বসন্তী’, ‘যোধা অকবর’, ‘বরফি’, এই ফিল্মগুলোর প্রযোজক তিনিই ছিলেন। তাঁর সম্পত্তির পরিমাণ? প্রায় এক হাজার ৪২১ কোটি টাকা।
১১ arjan lulla
অর্জন লুল্লা: নামটা কি ঠিক পরিচিত মনে হচ্ছে না? এরস ইন্টারন্যাশনালের প্রতিষ্ঠাতা তিনি। ভারত ছাড়াও আরও ৫১টি দেশে তাঁর প্রযোজনা সংস্থার নেটওয়ার্ক ছড়িয়ে রয়েছে। শোনা যায়, তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় তিন হাজার ১৯৭ কোটি টাকা।
১১ sharukh
শাহরুখ এবং গৌরী খান: রেড চিলিস এন্টারটেইনমেন্ট শাহরুখ এবং গৌরীর প্রযোজনা সংস্থা। তাঁরা একসঙ্গে প্রচুর ফিল্মের প্রযোজনা করেছেন। তাঁদের সম্পত্তির পরিমাণ নাকি প্রায় চার হাজার ৯৭৩ কোটি টাকা।
১০১১ aditya chopra
আদিত্য চোপড়া: যশ চোপড়ার পরবর্তীকালে যশ রাজ ফিল্মসের মালিকানা রয়েছে আদিত্য চোপড়ার হাতে। বলিউডের সবচেয়ে জনপ্রিয় প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মস। তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ছয় হাজার ২৫২ কোটি টাকা।
১১১১ anil
অনিল অম্বানী: সব ব্যবসাতেই অম্বানীদের ছায়া রয়েছে। সেই তালিকা থেকে ফিল্মও বাদ যায় না। রিলায়্যান্স এন্টারটেনমেন্ট-এর হয়ে কাজ সামলান অনিল অম্বানী। তাঁর সম্পত্তির পরিমাণও বিপুল। কিন্তু ইদানিং ব্যবসায় বড় সমস্যা হওয়ায় তিনি কিছুটা পিছিয়েই পড়েছেন।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন