• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

প্রথম দর্শনেই প্রেম, শাহরুখ তখন ১৮ আর গৌরী ১৪

শেয়ার করুন
১৫ 1
বলিউডের হটেস্ট কাপলের ভালবাসার গল্প বললে ভুল হবে না। শাহরুখ খান এবং গৌরী খান। তাঁদের ভালবাসার সূত্রপাতটা ঠিক কী ভাবে?
১৫ 2
শাহরুখ খানের বয়স তখন ১৮, গৌরীর ১৪। দিল্লির পঞ্চশিলা ক্লাবে দেখা হয়েছিল তাঁদের।
১৫ 3
গৌরীকে একটি ছেলের সঙ্গে নাচতে দেখেন শাহরুখ। ভাল লেগে যায় প্রথম দর্শনেই।
১৫ 4
গৌরীকে এক সঙ্গে নাচের প্রস্তাব দেন শাহরুখ, গৌরী বলেন, সেটা সম্ভব নয়। কারণ তাঁর প্রেমিক রয়েছেন।
১৫ 5
গৌরী কিন্তু সে দিন মিথ্যা বলেছিলেন। নিজের দাদাকেই সে দিন প্রেমিক সাজিয়েছিলেন তিনি। আসলে দু’জনেই তো অনেক ছোট তখন। গৌরীর দাদাও শাহরুখকে খানিকটা হুমকির সুরেই বলছিলেন, বোনের থেকে দূরে থাকার জন্য।
১৫ 6
প্রথম ডেট নিয়ে শাহরুখ আর গৌরী দু’জনেই এত ভয় পেয়েছিলেন যে, পাঁচ-ছয় মিনিটের বেশি স্থায়ী হয়নি সে গল্প। তবে বলিউডের হিরো কিন্তু নম্বর নিয়েছিলেন গৌরীর বাড়ির। গৌরীকে শাহিন নাম নিয়ে ফোনও করেন।
১৫ 7
দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনার পর তখন সিরিয়ালে অভিনয় করছেন শাহরুখ। মা মারা গিয়েছেন। সেই কারণে দিল্লি ফিরতে ইচ্ছেও করত না। মুম্বইয়ে থেকে কাজ করার সিদ্ধান্ত নেন শাহরুখ।
১৫ 8
গৌরীকে নিয়ে প্রচণ্ড পজেসিভ ছিলেন শাহরুখ। গৌরী চুল খুলে রাখলে সবাই নাকি তাকিয়ে দেখত। তাতে এসআরকে-র রাগ হত। এই নিয়ে এক বার দু’জনের ঝগড়াও হয়েছিল। যার ফলে একাই বন্ধুদের সঙ্গে জন্মদিন পালন করেন গৌরী। শাহরুখকে না বলেই চলে যান মুম্বইয়ে।
১৫ 9
শাহরুখও পকেটে ১০ হাজার টাকা নিয়ে চলে আসেন গৌরীর মন ভোলাতে। সেই টাকা আবার দিয়েছিলেন গৌরীর মা। কিন্তু গৌরীকে কিছুতেই খুঁজে পাচ্ছিলেন না শাহরুখ ও তাঁর বন্ধুরা। আচমকাই সমুদ্রতটে দু’জনের দেখা হয়। দু’জনেই কেঁদে ফেলেন। বুঝতে পারেন ভালবাসার গভীরতা।
১০১৫ 10
শাহরুখের একটি ফিয়াট গাড়ি ছিল। সেই গাড়িতে করে গৌরীকে বাড়িতে নামিয়ে দেওয়ার সময় বিয়ের প্রস্তাব দেন বলিউড বাদশা। তবে গোঁড়া ব্রাহ্মণ পরিবারের মেয়ে গৌরীর সঙ্গে মুসলিম পরিবারের সন্তান শাহরুখের বিয়েতে পারিবারিক বাধাও ছিল প্রচুর।
১১১৫ 10
শাহরুখ নাকি গৌরীর পরিবারকে ‘ইমপ্রেস’ করতে প্রথমে সঠিক নামটাও বলেননি। সম্পর্কের প্রায় পাঁচ বছর পর্যন্ত শাহরুখের আসল নাম জানতেন না গৌরীর বাড়ির লোক, সর্বভারতীয় দৈনিকে প্রকাশিত হয়েছিল এমনটাই।
১২১৫ 13
১৯৯১ সালের ২৫ অক্টোবর সাত পাকে বাঁধা পড়লেন তাঁরা। বিয়ের জন্য নিজের স্যুট কেনার পয়সা ছিল না শাহরুখের। ‘রাজু বন গ্যয়া জেন্টলম্যান’ ছবির কস্টিউম ডিজাইনার থেকে স্যুট ভাড়া নিয়েছিলেন তিনি।
১৩১৫ 15
গৌরী বলেন, সিনেমাকে তিনি ভালবেসেছিলেন স্বামীর এত উৎসাহ দেখে। প্রথম দিকে একেবারেই উৎসাহ ছিল না, কারণ তিনি তখন ছোট। ধৈর্যও ছিল কম। অথচ এই গৌরীই ‘ম্যায় হুঁ না’, ‘ডিয়ার জিন্দগি’, ‘ওম শান্তি ওম’-এর প্রযোজক ছিলেন।
১৪১৫ 16
বিয়ের ছ’বছর পর পর্যন্ত বলিউডে মোটামুটি স্ট্রাগল করেছেন শাহরুখ। সেই সময়ই জন্ম হল প্রথম সন্তান আরিয়ানের। ১৯৯৭ সাল তখন। এর পরেই বলিউডের অন্যতম নাম হয়ে ওঠেন শাহরুখ আর গৌরী। গৌরীর ইন্টিরিয়র ডিজাইন করার ইচ্ছেপূরণও শুরু হয়েছে।
১৫১৫ 17
২০০০ সালের মে মাসে জন্ম হল সুহানার। ২০১৩ সালে আবরামের জন্ম হয় সারোগেসি পদ্ধতিতে। গৌরী বরাবরই শাহরুখের প্রতি পজেসিভ ছিলেন। ‘‘ভালবাসাকে’ ‘মন্নত’-এর চার দেওয়ালের মধ্যেই রাখতে চাই’’— গৌরী বলেন এমনটাই। বিয়ের এত বছর পেরিয়েও পরস্পরের পাশে রয়েছেন তাঁরা, কারণ তাঁরা যে বাস্তবের ‘মডেল কাপল’।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন