• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

এই বলি কোরিওগ্রাফারদের সম্পত্তির পরিমাণ শুনলে চমকে উঠবেন!

শেয়ার করুন
১১ Bollywood Choreographers
বলিউডের এই কোরিওগ্রাফাররা সকলেই রয়েছেন খ্যাতির শিখরে। বলিউডের গণ্ডি পেরিয়ে তাঁদের খ্যাতি ছড়িয়ে পড়েছে আন্তর্জাতিক মহলেও। রেমো থেকে আহমেদ খান, সরোজ খান থেকে গীতা কপূর (যিনি আবার গীতা মা বলেই পরিচিত) আয়কর দফতরে পেশ করা হিসাব এবং তাঁদের রোজগারের হিসাব অনুযায়ী, এই কোরিগ্রাফারদের সম্পত্তির পরিমাণ শুনলে তাক লেগে যাবে।
১১ Shiamak Davar
শামাক দাভার: মাধুরি, শাহরুখ থেকে করিশ্মা— হিন্দী সিনেমার তাবড় অভিনেতা-অভিনেত্রীদের নাচিয়েছেন নিজের তালে। ১৯৯৭ সালে জাতীয় পুরস্কারও রয়েছে তাঁর ঝুলিতে। কনটেম্পোরারি, জ্যাজ-সহ পাশ্চাত্য ঘরানাকে দেশের মাটিতে সফল ভাবে নিয়ে এসেছেন তিনি। তাঁর সম্পত্তির পরিমাণ নাকি প্রায় ১৬০ কোটি টাকা।
১১ Ganesh Hegde
গণেশ হেগড়ে: তিনি একাধারে গায়ক, স্টেজ পারফর্মার, ভিডিও ডিরেক্টর এবং কোরিওগ্রাফার। তাঁর একাধিক ভিডিও অ্যালবাম জেন ওয়াইদের হিট লিস্টে রয়েছে। গণেশের সম্পত্তির পরিমাণ প্রায় ১৩০ কোটি টাকা।
১১ Bosco Martis
বস্কো মার্টিস: বস্কো এবং সিজার গনসালভেসের জুটি বলিউডে বেশ জনপ্রিয়। বলিউডে ৭৫টিরও বেশি ছবি এবং দু’শোরও বেশি গানে কোরিওগ্রাফি করেছেন এই জুটি। ‘বস্কো-সিজার ডান্স কোম্পানি’ নামে দেশের নানা জায়গায় তাঁদের প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। বস্কোর একারই সম্পত্তির পরিমাণ প্রায় ৮৪ কোটি টাকা।
১১ Farah Khan
ফারাহ খান: বি-টাউনের নামী কোরিওগ্রাফার ফারাহ। ৮০টিরও বেশি হিট ছবিতে কাজ করেছেন তিনি। জাতীয় পুরস্কার প্রাপ্ত এই কোরিওগ্রাফারের ঝুলিতে রয়েছে ৬টি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড। আয়কর দফতরে পেশ করা হিসাব অনুযায়ী তাঁর সম্পত্তির পরিমাণ নাকি প্রায় ৫২ কোটি টাকা।
১১ Remo D'souza
রেমো ডি’সুজা: ডান্স কোরিওগ্রাফির পাশাপাশি ছবি পরিচালনাতেও হাত পাকিয়েছেন রেমো। তাঁর পরিচালনাতেই মুক্তি পেয়েছে দেশের প্রথম ৩ডি ডান্স সিনেমা ‘এবিসিডি’। তা ছাড়া একাধিক রিয়্যালিটি শোয়ে সঞ্চালনার কাজও করেছেন রেমো। তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ৪৫ কোটি টাকা।
১১ Saroj Khan
সরোজ খান: ৪০ বছর ধরে বলিউডে রাজত্ব করছেন সরোজ খান। দু’হাজারেরও বেশি গানের সঙ্গে কোরিওগ্রাফি করেছেন তিনি। হাতে ধরে নাচ শিখিয়েছেন বলিউডের অনেক তাবড় অভিনেত্রীকেই। সরোজের সম্পত্তির পরিমাণ নাকি ৩২ কোটি টাকা।
১১ Ganesh Acharya
গণেশ আচার্য: ‘বডিগার্ড’ ও ‘সিংহম’ খ্যাত গণেশ ভিডিও ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন। ন্যাশনাল অ্যাওয়ার্ড ছাড়াও,‘ভাগ মিলখা ভাগ’ ছবির ‘হাওয়ান কুন্ড’ গানে কোরিওগ্রাফির জন্য ৬১তম ন্যাশনাল অ্যাওয়ার্ড ঝুলিতে পোড়েন তিনি। ‘বাজিরাও মস্তানি’র ‘মালহারি’ জন্য বেস্ট কোরিওগ্রাফারের পুরস্কারও পেয়েছেন গণেশ। এই মুহূর্তে তিনি ৩৩ কোটি টাকার মালিক।
১১ Ahmed Khan
আহমেদ খান: একাধারে অভিনেতা, পরিচালক এবং কোরিওগ্রাফার আহমেদের ঝুলিতে রয়েছে ‘গোল্ডেন জুবিলি’ থেকে একাধিক ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড। বর্ষীয়ান এই কোরিওগ্রাফারের সম্পত্তির পরিমাণ ২০ কোটি টাকা।
১০১১ Geeta Kapoor
গীতা কপূর: বলিউডে তিনি সবচেয়ে বেশি জনপ্রিয় ‘গীতা মা’ নামে। হিন্দি ছবিতে কোরিওগ্রাফির পাশাপাশি একাধিক রিয়্যালিটি শোয়ের সঞ্চালনার কাজ করেছেন তিনি। গীতার সম্পত্তির পরিমাণ ২০ কোটি টাকা।
১১১১ Terence Lewis
টেরেন্স লুইস: কনটেম্পোরারি ডান্স স্টাইলে টেরেন্সের জুড়ি মেলা ভার। রিয়্যালিটি ডান্স সিরিজ ‘ডান্স ইন্ডিয়া ডান্স’-এ বিচারকের ভূমিকায়তেও বেশ জনপ্রিয় তিনি। কাজ করেছেন একগুচ্ছ হিন্দি ছবিতে। ‘লগান’, ‘ঝঙ্কার বিটস’, ‘রাম লীলা’য় টেরেন্সের কোরিওগ্রাফি পছন্দ করেছেন দর্শক। তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ৩০ কোটি টাকা।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন