• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

সিনে বিশেষজ্ঞদের মতে ‘পদ্মাবত’ লম্বা রেসের ঘোড়া!

শেয়ার করুন
১০ Padma
রাজপুত করণী সেনা শুটিং শুরুর সময় থেকেই ইতিহাস বিকৃতির অভিযোগ তুলেছিল পরিচালকের বিরুদ্ধে। অবশেষে দীর্ঘ আইনি লড়াইয়ের পর গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পদ্মাবত’। প্রজাতন্ত্র দিবসের উইকেন্ডে, মাত্র চার দিনেই প্রায় ১০০ কোটি টাকা ব্যবসা করে ফেলেছে ছবি। সিনে বিশেষজ্ঞরা বলছেন এ ছবি লম্বা রেসের ঘোড়া। কেন দর্শকেরা পছন্দ করছেন এই ছবি? গ্যালারির পাতায় ‘পদ্মাবত’ হিট করার সম্ভাব্য কয়েকটি কারণ।
১০ Padma
ছবির সেট: বলিউডে সঞ্জয় লীলা ভন্সালীর ছবি মানেই ‘লার্জার দ্যান লাইফ’। তাঁর স্বপ্নের প্রকল্প ‘পদ্মাবত’-এও তার অন্যথা হয়নি। প্রাচীন ইতিহাসের কাহিনি তুলে ধরতে, রাজ-রাজড়াদের দুর্গ-প্রাসাদ-যুদ্ধের মুহূর্তের দৃশ্যায়ণের জন্য অসাধারণ সেট তৈরি করেছেন পরিচালক। বড় পর্দায় তা সত্যিই দৃষ্টিনন্দন।
১০ Padma
রাজপুতদের কাহিনি: ২ ঘণ্টা ৪৫ মিনিট, গোটা ছবি জুড়ে রাজপুত ইতিহাসের বীরগাথার বর্ণনা রয়েছে। সঙ্গে রানি পদ্মিনীর জীবনের গল্প।
১০ Padma
দীপিকার লুক: সিনে বিশেষজ্ঞদের মতে, দীপিকা পাড়ুকোনকে এর আগে কোনও ছবিতে হয়তো এত সুন্দর দেখায়নি। গ্ল্যামার এবং ট্র্যাডিশনাল লুকের মিশেলে দীপিকার অভিনয় আরও পরিপূর্ণ হয়ে উঠেছে। রানি পদ্মিনীর রূপে ছবির প্রতিটি দৃশ্যে নজর কেড়েছেন নায়িকা।
১০ Padma
দীপিকার অভিনয়: রানি পদ্মিনীর চরিত্রে এককথায় বাজিমাত করেছেন দীপিকা। ইন্ডাস্ট্রি থেকে পেয়েছেন সহকর্মীদের ভুরি ভুরি প্রশংসা। তাঁর অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন প্রাক্তন প্রেমিক রণবীর কপূরের বাবা-মাও। দীপিকাকে ফুল ও চিঠি লিখে শুভেচ্ছা জানিয়েছেন ঋষি কপূর ও নীতু সিংহ।
১০ Padma
শাহিদের ডায়ালগ ও সিক্স প্যাক অ্যাবস: বহুদিন পর শাহিদ কপূরের এমন অভিনয় দেখার সুযোগ পাবেন তাঁর ভক্তেরা। রাজপুত রাজ রতন সিংহের চরিত্রে নজর কেড়েছে শাহিদের লুক, বিশেষ করে তাঁর ফিট বডি। রয়েছে অসাধারণ কিছু ডায়ালগও।
১০ Padma
খিলজির চরিত্রে রণবীর: বিশেষজ্ঞরা বলছেন, আলাউদ্দিন খিলজির মতো এক জন সুলতানের লুকে রণবীর ১০০-য় ১০০ পেয়েছেন। একটি সাক্ষাত্কারে রণবীর নিজেই জানিয়েছেন,‘পদ্মাবত’-এ খিলজি চরিত্র ফুটিয়ে তুলতে ২১ দিন একটি ঘরবন্দি হয়ে ছিলেন অভিনেতা। শুধুই চরিত্রটিকে উপলব্ধি করার কাজে ডুবে থাকতেন তিনি। ছবি মুক্তির পর যথেষ্ট প্রশংসাও পেয়েছেন দর্শকদের কাছে।
১০ Padma
শাহিদ-দীপিকার অন-স্ক্রিন কেমিস্ট্রি: এর আগে কোনও দিনই এই জুটিকে পর্দায় দেখেনি বলিউড। ফলে নতুন জুটি প্রথমেই নজর কেড়েছে। রাজা রতন সিংহ ও রানি পদ্মিনীর প্রেমকাহিনিও বেশ যত্ন করে ফুটিয়ে তুলেছেন দুই অভিনেতা। তাঁদের অন-স্ক্রিন কেমিস্ট্রি নজর কেড়েছে সিনেপ্রেমীদের।
১০ Padma
অদিতির অভিনয়: ছবিতে আলাউদ্দিন খিলজির স্ত্রীর চরিত্রে রয়েছেন অদিতি রাও হায়দারি। খিলজির সুন্দরী এবং অসহায় স্ত্রীর চরিত্রে নজরকাড়া অভিনয় করেছেন অভিনেত্রী।
১০১০ Padma
দীপিকার ‘ঘুমর’: দীপিকার নাচের জাদুতে এমনিতেই মুগ্ধ দর্শকরা। তাঁর ডান্সিং স্কিল কেমন, তা আগেই প্রমাণ করেছেন নায়িকা। ‘পদ্মাবত’-এর ‘ঘুমর’ গানেও তার ঝলক দিয়েছেন দীপিকা। সব মিলিয়ে, বলিউডের বিখ্যাত ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শও জানিয়েছেন, এ ছবি রেকর্ড ভাঙতে তৈরি। ‘পদ্মাবত’ লম্বা রেসের ঘোড়া!

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন