• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

পাঁচ লক্ষ, সাত লক্ষ, ১০ লক্ষ! সুশান্তের মৃত্যুতে বলিউডের প্রভাবশালীদের আনফলো করছেন লক্ষ লক্ষ ইউজার

শেয়ার করুন
১৭ Sushant Singh Rajput Bollywood Karan Johar Kangana Ranaut
মুখে রূপোর চামচ নিয়ে জন্মেইছিলেন। দর্শকও ভালবাসা উজাড় করে দিয়েছিল তাঁদের। তাই ছবিতে গল্পের গরু গাছে উঠলেও, থিয়েটারে হুমড়ি খেয়ে পড়তেন আমজনতা। স্বজনপোষণ নিয়ে চলে আসা বিতর্কও এত দিন তাতে বিন্দুমাত্র চিড় ধরাতে পারেনি।
১৭ Sushant Singh Rajput
কিন্তু সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু সব হিসেব উল্টে দিল। রাঘব বোয়ালদের মাঝে থেকে নিজের পরিচিতি গড়ে তোলা, চূড়ান্ত অবসাদগ্রস্ত হয়েও মুখে হাসি ধরে রাখা এবং শেষমেশ নিজেকে শেষ করে দেওয়া... নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। আর তাতেই বলিউডের ‘প্রিভিলেজ ক্লাব’-এর উপর রাগ গিয়ে পড়েছে সাধারণ মানুষের।
১৭ Sushant Singh Rajput
রাতারাতি পছন্দের তারকাদের ভক্তি-শ্রদ্ধার আসন থেকে নামিয়ে ফেলেছেন সাধারণ মানুষ। লকডাউনে এই মুহূর্তে সব সিনেমা হল বন্ধ। তাই সোশ্যাল মিডিয়াতেই পছন্দের তারকাদের বয়কট করতে শুরু করেছেন তাঁরা। টুইটার এবং ইনস্টাগ্রামে তারকাদের আনফলো করেছেন অনেকইউজার। তাতে গত কয়েক দিনে লক্ষ লক্ষ অনুরাগী হারিয়েছেন কর্ণ জোহর, আলিয়া ভট্ট, সোনম কপূর এবং সলমন খানের মতো তারকারা।
১৭ Karan Johar
এই তালিকায় প্রথমেই নাম উঠে আসবে পরিচালক-প্রযোজক তথা অভিনেতা এবং সঞ্চালক কর্ণ জোহরের। দীর্ঘ দিন ধরেই স্বজনপোষণের অভিযোগে জেরবার কর্ণ। সুশান্তের মৃত্যুর জন্য বলিউডের দিকে যখন আঙুল উঠতে শুরু করেছে, সেই সময় সর্বপ্রথম তাঁর আচরণ নিয়েই প্রশ্ন ওঠে।
১৭ Karan Johar Sushant Singh Rajput
তবে পরিস্থিতি এতটা খারাপ হবে তা বোধ হয় আঁচ করতে পারেননি কর্ণ। তাই সুশান্তের মৃত্যুর খবর কানে যেতেই প্রয়াত অভিনেতার সঙ্গে নিজের ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ করেন তিনি। তাতে সুশান্তের সঙ্গে যোগাযোগ না রাখায় আক্ষেপও করতে দেখা যায় তাঁকে।
১৭ Karan Johar
কর্ণের এই পোস্ট আগুনে ঘি ফেলে। প্রশ্ন ওঠে, বেঁচে থাকতে যাঁকে ধর্তব্যের মধ্যেও আনেননি, তাঁর মৃত্যুতে লোক দেখানো শোকপ্রকাশ কেন? নিজের টক শো-তে সুশান্তকে নিয়ে মশকরা কেন করেছিলেন, সেই প্রশ্নও তেলেন অনেকে।
১৭ Karan Johar
তার পরই গত কয়েক দিনে লক্ষ লক্ষ অনুরাগী হারান কর্ণ। এত দিন ইনস্টাগ্রামে ১ কোটি ১০ লক্ষের বেশি ফলোয়ার ছিল কর্ণের। গত কয়েক দিনে তা ১ কোটি ৫ লক্ষে এসে ঠেকেছে। ৫ লক্ষের বেশি মানুষ আনফলো করেছেন তাঁকে। কর্ণ নিজেও বহু তারকাকে আনফলো করেছেন। এই মুহূর্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার-সহ হাতে গোনা কয়েক জনকেই ফলো করছেন তিনি।
১৭ Sushant Singh Rajput Alia Bhatt
এত দিন ইনস্টাগ্রামে ৪ কোটি ৮৪ লক্ষ ফলোয়ার ছিল আলিয়া ভট্টের। সুশান্তের মৃত্যুতে তিনি যখন শোকপ্রকাশ করেন, তখন অনেকেই তাঁকে সমর্থন করেন। কিন্তু তার পরেই স্বজনপোষণ নিয়ে বিতর্ক শুরু হলে, আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন আলিয়া। বিখ্যাত বাবার মেয়ে বলেই তিনি বলিউডে রাজত্ব করছেন, আর সুশান্ত বাইরে থেকে এসেছিলেন বলেই তাঁকে অকালে চলে যেতে হল, এমন অভিযোগ উঠতে শুরু করে।
১৭ Alia Bhatt Karan Johar
আলিয়ার শোকবার্তা নিয়েও কাটাছেঁড়া শুরু হয়। বলা হয়, সুশান্তের মৃত্যুতে শোকপ্রকাশ করলেও, এক সময় কর্ণ জোহরের সঙ্গে মিলে টক শো-এ সুশান্তকে ধর্তব্যের মধ্যেই আনতে চাননি তিনি। সুশান্তকে নিয়ে কর্ণ জোহররে সঙ্গে তাঁর কথোপকথনের একটি ভিডিয়োও ছড়িয়ে পড়ে। তাতেই গত কয়েক দিনে ১০ লক্ষের বেশি ইউজার আলিয়াকে আনফলো করেছেন। এই মুহূর্তে ইনস্টাগ্রামে ৪ কোটি ৭৪ লক্ষ ফলোয়ার রয়েছে তাঁর।
১০১৭ Sonam Kapoor Sushant Singh Rajput
সোশ্যাল মিডিয়ায় বরাবর সক্রিয় সোনম কপূর। সুশান্তকে চেনেন না বলে একবার ‘কফি উইথ করণ’-এ মন্তব্য করেছিলেন তিনি। তার পরেও সুশান্তের মৃত্যুতে তিনি শোকপ্রকাশ করেন ইনস্টাগ্রামে। লেখেন, ‘‘তোমার আত্মা শান্তি পাক।’’ সে নিয়ে সমালোচনার মুখে না পড়লেও, টুইটারে সুশান্তকে নিয়ে মন্তব্য করতে গিয়ে ঝামেলায় জড়িয়ে পড়েন সোনম।
১১১৭ Sonam Kapoor
সুশান্তের মৃত্যুর জন্য তাঁর ঘনিষ্ঠ বান্ধবী রিয়া চক্রবর্তী এবং বলিউডের ভূমিকা নিয়ে যখন কাটাছেঁড়া চলছে, সেই সময় টুইটারে এর তীব্র প্রতিবাদ করেন সোনম। কারও মৃত্যুর জন্য তাঁর সহকর্মী বা প্রেমিকাকে দোষ দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেন তিনি। তাতেই ফুঁসে ওঠেন নেটাগরিকরা। জানিয়ে দেন, নিজের যোগ্যতায় নয়, অনিল কপূরের মেয়ে বলেই বলিউডে জায়গা পেয়েছেন সোনম। তার পরেই ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার সংখ্যা ২ কোটি ৯০ লক্ষ থেকে কমে ২ কোটি ৮৮ লক্ষে এসে দাঁড়ায়।
১২১৭ Salman Khan Sushant Singh Rajput
তারকার ছেলেমেয়ে হোক বা বহিরাগত, সলমনের নজরে পড়লে ভাগ্য খুলে যাবে বলেই প্রচলিত ধারণা বলিউডের। সেই সলমন খানের জনপ্রিয়তাকেও একধাক্কায় অনেকটা কমিয়ে দিয়েছে সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু। সুশান্তের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় একলাইনের শোকবার্তা লেখেন সলমন। তা নিয়ে বিতর্ক না হলেও, বলিউডে তাঁর ভূমিকা নিয়ে কাটাছেঁড়া হতে সময় লাগেনি।
১৩১৭ Salman Khan Sooraj Pancholi
সুশান্ত যাতে বলিউডে কাজ না পান, তাতে সলমনের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে ছড়িয়ে প্রথমে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তার পর জিয়া খানের মৃত্যুর তদন্তে নাক গলানোর অভিযোগও ওঠে তাঁর বিরুদ্ধে। জিয়া খানের মা অভিযোগ করেন, আদিত্য পাঞ্চোলির ছেলে সূর্য পাঞ্চোলিকে বাঁচাতে তদন্তে প্রভাব খাটিয়েছিলেন সলমন।
১৪১৭ Salman Khan Abhinav Kashyap
সেই সঙ্গে সলমন এবং তাঁর পরিবারের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে এগিয়ে আসেন পরিচালক অভিনব কাশ্যপও। তিনি দাবি করেন, ‘দবং’-এর পর তাঁর কাজে নাক গলাতে শুরু করে খান পরিবার। তাতে আপত্তি করায় তাঁকে কোণঠাসা করে দেওয়া হয়। এ সবের জেরে গত এক সপ্তাহে ইনস্টাগ্রামে ৫ লক্ষের বেশি ফলোয়ার হারিয়েছেন সলমন। আগে ৩ কোটি ৪০ লক্ষের বেশি ফলোয়ার ছিল তাঁর। এখন তা ৩ কোটি ৩৫ লক্ষে এসে ঠেকেছে।
১৫১৭ Manoj Bajpai Kangana Ranaut
তবে সুশান্তের মৃত্যু নিয়ে কাটাছেঁড়া চলাকালীন কর্ণ-আলিয়ারা যেমন অনুরাগী হারিয়েছেন, তেমনই একধাক্কায় জনপ্রিয়তা বেড়ে গিয়েছে কঙ্গনা রানাউত এবং মনোজ বাজপেয়ীর মতো অভিনেতাদের। সুশান্তের মৃত্যুতে সরাসরি বলিউডকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন কঙ্গনা। বলিউড সুশান্তকে প্রাপ্য স্বীকৃতি দেয়নি বলে অভিযোগ করেছিলেন। এমনকি সুশান্ত আত্মহত্যা করেননি, তাঁকে খুন করা হয়েছে বলেও দাবি করেন কঙ্গনা।
১৬১৭ Kangana Ranaut
প্রভাবশালীদের বিরুদ্ধে প্রকাশ্যে এ ভাবে মুখ খোলায় রাতারাতি কঙ্গনার জনপ্রিয়তা অনেকটাই বেড়ে গিয়েছে। এত দিন ইনস্টাগ্রামে কঙ্গনার ফলোয়ারের সংখ্যা ছিল ৪০ লক্ষের আশেপাশে। গত এক সপ্তাহে তা ৫২ লক্ষে এসে ঠেকেছে। তবে নেটাগরিকদের একাংশের অভিযোগ, প্রচার পেতেই সুশান্তকে নিয়ে সরব হয়েছেন কঙ্গনা। যদিও তাঁর টিম এই অভিযোগ অস্বীকার করেছে।
১৭১৭ Manoj Bajpayee
কঙ্গনার মতো চাঞ্চল্যকর দাবি না করলেও, সুশান্তের মৃত্যুতে বলিউডের আত্মসমীক্ষার প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেছিলেন মনোজ বাজপেয়ী। সুশান্তের সঙ্গে তাঁর সমীকরণ নিয়েও মুখ খুলেছিলেন তিনি। তার পরই ইনস্টাগ্রামে মনোজ বাজপেয়ীর ফলোয়ার সংখ্যা বেড়েছে হু হু করে। এত দিন কয়েক লক্ষের মধ্যে তাঁর ফলোয়ারের সংখ্যা ঘোরাফেরা করলেও, সম্প্রতি তা ১৪ লক্ষে গিয়ে ঠেকেছে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন