• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

আপকামিং মুভিজ: সেপ্টেম্বরে মুক্তির অপেক্ষায় রয়েছে যে ১০ বলিউডি ছবি

শেয়ার করুন
১০ Baadshaho
বাদশাহো (১ সেপ্টেম্বর): জরুরি অবস্থার পটভূমিতে তৈরি এই ছবি তৈরি হয়েছে সত্যি ঘটনা অবলম্বনে। এক চোরের দেশের সোনা রক্ষা করার কাহিনি মিলন লুথারিয়া পরিচালিত ‘বাদশাহো’। ছবিতে রয়েছেন অজয় দেবগণ, ইলিয়ানা ডি’ক্রুজ, ইমরান হাশমি, এষা গুপ্তা-সহ আরও অনেকে। ছবিতে সানি লিওনের একটি আইটেম নম্বরও রয়েছে।
১০ Subh-Mangal-Savdhan
শুভ মঙ্গল সাবধান (১ সেপ্টেম্বর): ‘টয়লেট: এক প্রেম কথা’ এবং ‘বরেলি কি বরফি’র সাফল্যের পর ভূমি পেডনেকর এবং আয়ুষ্মান খুরানার আরও একটি ছবি। লেখক ও পরিচালক আর এস প্রসন্নর ছবি ‘শুভ মঙ্গল সাবধান’ কিন্তু মজার ছবি। সঙ্গে ইরেক্টাইল ডিসফাংশান নিয়ে একটি সামাজিক বার্তাও রয়েছে।
১০ Poster-Boys
পোস্টার বয়েজ (৮ সেপ্টেম্বর): দেওল ভাইদের নতুন ছবি ‘পোস্টার বয়েজ’। গ্রামের তিন যুবক ‘ভ্যাসেকটমি’ করিয়েছেন। বাসের পিছনে, অটোর গায়ে, দোকানে দেওয়ালের সাঁটা তেমনই পোস্টার! খবর ছড়িয়ে পড়তেই গোটা গ্রামে ‘রোষে’র শিকার ওই তিন জন। কিন্তু কেন? ঘটনাটি কি আদৌ সত্যি? জমজমাট চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক শ্রেয়স তলপড়ে।
১০ daddy
ড্যাডি (৮ সেপ্টেম্বর): এক শ্রমিক পরিবারের ছেলে পা রেখেছিল মুম্বইয়ের অপরাধ জগতে। এর পর হয়ে ওঠে সেই বাণিজ্যনগরীর ত্রাস। নাম অরুণ গুলাব গাওলি। মুখ্য চরিত্রে রয়েছেন অর্জুন রামপাল। দাউদের আধিপত্যের সময়েও মুম্বইয়ের ডোগরিকে আগলে রেখেছিলেন গাওলি। আর তাই তাঁকে স্থানীয়রা ‘ড্যাডি’ বলেই ডাকতেন। বাস্তব কাহিনি নিয়ে টান টান ছবি পরিচালক অসীম আহলুওয়ালিয়ার ‘ড্যাডি’।
১০ simran
সিমরন (১৫ সেপ্টেম্বর): ডিভোর্সী, খামখেয়ালি, ক্লেপটোম্যানিয়াক, গুজরাতি এক পাগল প্রেমিকার চরিত্রে একেবারে নতুন রূপে পর্দায় ফিরছেন কঙ্গনা রানাউত। পরিচালক হনসল মেটার এই ছবি দেখে মনে হতে পারে, এই সিমরনের পাগলামি, কোথায় যেন শাহরুখের সিমরনকে একটু হলেও চ্যালেঞ্জ জানাচ্ছে।
১০ lucknow-central
লখনউ সেন্ট্রাল (১৫ সেপ্টেম্বর): ফারহান আখতারের ছবি। জেল বন্দি এক দল গাইয়ে। ব্যান্ড মেম্বাররা কেন জেলে? পরিচালক রঞ্জিত তিওয়ারি এই ছবির গল্প নিয়ে বিশেষ কিছু না জানালেও, জানিয়েছেন ছবিটি অন্য ঘরানার। ডায়না পেন্টি ও রনিত রায়-ও রয়েছেন ‘লখনউ সেন্ট্রাল’-এ।
১০ Bhoomi
ভূমি (২২ সেপ্টেম্বর): বড় পর্দায় ফের স্বমহিমায় হাজির সঞ্জয় দত্ত। সৌজন্যে পরিচালক উমঙ্গ কুমারের ‘ভূমি’। আপাদমস্তক অ্যাকশনে মোড়া ছবি। মেয়ের উপর হওয়া অত্যাচারের প্রতিশোধ নিতে ঝাঁপিয়ে পড়েন প্রৌঢ় বাবা। আর তাঁর লড়াইয়েই জমে উঠেছে ছবির গল্প। ছবিতে নেগেটিভ চরিত্রে রয়েছেন শরদ কেলকার। সঞ্জয় দত্তের বন্ধুর ভূমিকায় দেখা যাবে শেখর সুমনকে।
১০ Haseena-parker
হাসিনা পার্কার (২২ সেপ্টেম্বর): ‘হাসিনা’ জ্বরে আক্রান্ত ইন্ডাস্ট্রি। দাউদের বোন ‘হাসিনা পার্কার’-এর ভূমিকায় শ্রদ্ধা কপূর। ছবিতে দাউদের ভূমিকায় রয়েছেন সিদ্ধান্ত কপূর। বাস্তবেও তিনি শ্রদ্ধার দাদা। পরিচালক অপূর্ব লাখিয়ার হাত ধরে এ বার রিয়্যাল থেকে রিল লাইফেও ভাইবোনের ভূমিকায় অভিনয় করবেন শ্রদ্ধা-সিদ্ধান্ত।
১০ Newton
নিউটন (২২ সেপ্টেম্বর): দেশের নির্বাচন প্রক্রিয়া নিয়ে মূলত এই ছবি। ভোটের ডিউটি করতে গিয়ে নিউটনকে মাওবাদীদের রোষে পড়তে হয়। তখন তাঁর সহজ অনুধাবন ‘যত দিন নিজেকে বদলাবে না, তত দিন এই দুনিয়ায় কেউ বদলাবে না।’ নিউটনের চরিত্রে রাজকুমার রাও। নিউটনের গতিসূত্র মানুষের রোজকার ১০-৫ টার জীবনেও প্রভাব ফেলে, তার ছোঁয়াও রয়েছে এই ছবিতে।
১০১০ Judwaa-2
জুড়ুয়া টু (২৯ সেপ্টেম্বর): বিশ্ব জুড়ে ‘ব্রাদারহুড’কে সেলিব্রেট করাই এই ছবির লক্ষ্য। ১৯৯৭-এ যমজ ভাইয়ের গল্প নিয়ে তৈরি ‘জুড়ুয়া’ দিয়ে বলিউড কাঁপিয়েছিলেন ডেভিড ধবন। প্রায় ২০ বছর পরে ফের বড় পরদায় করিশ্মা-সলমন-রম্ভার জাদু ফিরিয়ে আনছেন পরিচালক, ‘জুড়ুয়া টু’তে। তবে বদলে গিয়েছে অভিনেতা। প্রেম ও রাজার চরিত্রে অভিনয় করবেন ডেভিড-পুত্র বরুণ ধবন। করিশ্মা আর রম্ভার জায়গায় দেখা যাবে তাপসী পান্নু এবং জ্যাকলিন ফার্নান্ডেজকে।

Advertisement

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন