• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

হ্যারি, রন, ডাম্বলডোর... হ্যারি পটারের সেই তারকারা আজ কে কোথায়

শেয়ার করুন
১৬ Harry Potter
মনে পড়ে সেই বাচ্চা ছেলেটির কথা? হাতের ছড়ি ঘুরিয়ে কতই না জাদু দেখিয়ে শত্রুদের হারিয়েছিল সে। ৯০-এর দশক থেকে শুরু হওয়া সেই বিখ্যাত নজরকাড়া সিরিজ ‘হ্যারি পটার’ আট থেকে আশির নজর কেড়েছিল। এই সিরিজের সঙ্গে অভিনয়ের জগতে পা রাখা খুদে শিল্পীরা বর্তমানে কে কী করছে, আসুন দেখে নেওয়া যাক।
১৬ Harry Potter
ইভান্না লিঞ্ছ (লুনা): অভিনয়ের দিক থেকে ইভান্নার সে রকম কোনও অভিজ্ঞতা না থাকলেও, অভিনয় দিয়ে হ্যারি পটারের 'লুনা'-র চরিত্রটি ফুটিয়ে তুলেছিলেন তিনি। সিরিজ শেষের পর ইভান্না ২০১৫ সালে আইরিশ মুভি 'মাই নেম ইস এমিলি'-তে মুখ্য চরিত্রে অভিনয় করেন। বর্তমানে তিনি 'ম্যাডনেস ইন দা মেথড' নামে একটি ক্রাইম কমেডিতে কাজ করছেন।
১৬ Harry Potter
ম্যাগি স্মিথ (ম্যাকগনাগাল): হ্যারি পটারের বিখ্যাত চরিত্রগুলির মধ্যে অন্যতম ম্যাকগনাগাল চরিত্রটির আলাদা করে কোনও বিবরণের প্রয়োজন নেই। ‘ভায়োলেট ক্রলি’, ‘ডয়েগার কাউন্টলেস অফ গ্রান্থাম’-এর মতো টিভি সিরিজে তাঁকে কাজ করতে দেখা গিয়েছে। বর্তমানে তিনি 'ডাউনটাউন অ্যাবি' ও 'আ বয় কলড ক্রিস্টমাস' নামে দু’টি সিনেমায় কাজ করছেন।
১৬ Harry Potter
ড্যানিয়েল র‌্যাডক্লিফ (হ্যারি পটার): দীর্ঘ আট বছর সিরিজের মুখ্য চরিত্রে (হ্যারি পটার) অভিনয় করে বহু সমালোচকের প্রশংসা পেয়েছেন ড্যানিয়েল র‌্যাডক্লিফ। এ ছাড়াও 'দা ওমেন ইন দা ব্ল্যাক', 'সুইস আর্মি ম্যান'-র মতো সিনেমায় তিনি কাজ করেছেন। বর্তমানে র‌্যাডক্লিফ একটি থ্রিলার ‘এস্কেপ ফ্রম প্রিটরিয়া’র কাজ শেষ করেছেন।
১৬ Harry Potter
এমা ওয়াটসন (হারমায়নি গ্রেঞ্জার): সিরিজের প্রধান তিনটি চরিত্রের মধ্যে একটি হারমায়নি গ্রেঞ্জার চরিত্রটিতে প্রাণ এনে দিয়েছিলেন এমা ওয়াটসন। ২০১১ সালে সিরিজটি শেষ হওয়ার পর এমা অভিনয়ে আরও বেশি করে নজর দেন। ২০১৭ সালে 'বিউটি অ্যান্ড দা বিস্ট'-এর অন্যতম বেল্লির চরিত্রে অভিনয় করে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
১৬ Harry Potter
রুপার্ট গ্রিন্ট (রন উইসলি): তিন বন্ধুর চরিত্রের অন্যতম রন উইসলির চরিত্রটিতে রুপার্ট গ্রিন্ট অসাধারণ অভিনয়ের মাধ্যমে দর্শকদের মন কাড়েন। এই সিরিজের পাশাপাশি 'ড্রাইভিং লেসন্স', 'চেরিবম্ব' নামের দু’টি সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয় করেন তিনি। বর্তমানে ‘ইন্সট্রুমেন্টস অফ ডার্কনেস’-এর মতো ফিল্মে কাজ করছেন তিনি।
১৬ Harry Potter
হেলেনা বনহাম কার্টার (বেলাট্রিক্স): পটার সিরিজের অন্যতম চরিত্র বেলাট্রিক্সের চরিত্রে থাকা হেলেনা বনহাম কার্টার এই সিরিজের আগে বহু সিনামায় অভিনয় করেছেন। এ বার ‘দা ক্রাউন এস প্রিন্সেস মারগারেট’-এর তৃতীয় এবং চতুর্থ সিজনে তাঁকে দেখা যাবে।
১৬ Harry Potter
র‌্যালফ ফিয়েন্নেস (লর্ড ভল্ডেমর্ট): দীর্ঘ ছয় বছর ধরে টানা মুখ্য ভিলেন লর্ড ভল্ডেমর্টের চরিত্রে অভিনয় করার পর র‌্যালফ ফিয়েন্নেস ২০১২ সালে ‘জেমস বন্ড’, ‘স্কাইফল’-এ অভিনয় করেন। ২০১৪ সালে, 'দা গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল'-এ অভিনয় করে সমালোচকদের নজর কাড়েন তিনি। 'কিংসম্যান:দা গ্রেট গেম', 'দা মেনু'-তে দেখা যাবে তাঁকে।
১৬ Harry Potter
বনি রিগট (জিনি উইসলি): বনি রিগটের জিনি উইসলি চরিত্রটি শুরুতে খুব একটা নজরকাড়া না হলেও পরে চরিত্রটিতে নতুনত্ব ফুটে উঠেছিল। শেষ দু’টি সিরিজে অভিনয় করার পাশাপাশি তিনি তাঁর পড়াশোনার দিকে নজর দেন। বর্তমানে 'দোস হু ওয়ান্ডার' নামের একটি কমেডি সিনেমায় অভিনয় করছেন তিনি।
১০১৬ Harry Potter
টম ফেল্টন (ড্রাকো ম্যালফয়): ড্রাকো ম্যালফয়ের চরিত্রটি প্রধান চরিত্রের মধ্যে না পড়লেও হ্যারি, হারমায়নি এবং রন চরিত্রগুলির মতোই অন্যতম ছিল। ২০১০ এবং ২০১১ সালে তিনি বেস্ট ভিলেনের জন্য বিশেষ পুরস্কার পান। এ ছাড়াও তিনি বহু সিনেমায় অভিনয় করেছেন।
১১১৬ Harry Potter
কেটি লিউং (চো চ্যাং): হ্যারি পটারের চারটে ফিল্মে তাঁকে মুখ্য চরিত্র হ্যারির প্রেমিকা হিসেবে দেখানো হয়। এ ছাড়াও ২০১৭ সালে 'দা ফরেনার' সিনেমায় জ্যাকি চ্যানের মেয়ের চরিত্রে তাঁকে অভিনয় করতে দেখা যায়।
১২১৬ Harry Potter
মাইকেল গ্যাম্বন (অ্যালবাস ডাম্বলডর): হগওয়ার্ডসের প্রধান শিক্ষক হিসেবে ডাম্বলডর চরিত্রটি সকলেরই প্রিয়। ২০১৯-এ ‘জুডি’ এবং ‘করডেলা’-য় তিনি অভিনয় করেছেন। এ ছাড়াও, 'জেমস অ্যান্ড লুসিয়া'-তে তাঁকে অ্যালফ্রেড ভগটের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।
১৩১৬ Harry Potter
রবার্ট প্যাটিনসন (সেড্রিক ডিগড়ি): রবার্ট প্যাটিনসন, স্পার্কলি ভ্যাম্পায়ার 'এডওয়ার্ড কালেন' হিসেবেই সকলের কাছে পরিচিত। যদিও এর আগে তাঁকে হ্যারি পটারে 'হাফলপাফ' বিভাগের অন্তর্গত সেড্রিক হিসেবে পর্দায় দেখা গিয়েছে। এ বার 'ব্যাটম্যান'-এর মুখ্য চরিত্র ব্রুস ওয়েন হিসেবে দেখা যাবে তাঁকে।
১৪১৬ Harry Potter
ম্যাথু লিউইস (নেভিল লংবটম): সেই ভিতু বাচ্চাটি, যে সিরিজের শেষ ফিল্মে শত্রুদের বিরুদ্ধে দুর্দান্ত লড়ে সবাইকেই চমকে দিয়েছিল। পরে তাঁর অসাধারণ অভিনয়ের জন্য বিবিসির তিনটি নাটকে অভিনয় করেছেন। ২০১৯ সালে, তিনি 'বেবি ড্রন'-এর টিম নামের চরিত্রটিতে অভিনয় করেছেন।
১৫১৬ Harry Potter
জেসন আইজ্যাক (লুসিয়াস ম্যালফয়): লুসিয়াস ম্যালফয় চরিত্রটি জেসন আইস্যাক পটার পরিবারের অন্যতম শত্রু হিসেবে নিপুণ ভাবে ফুটিয়ে তুলেছিলেন। 'দা প্যাট্রিয়ট', 'দা ডেথ অফ স্ট্যালিন' এবং বহু সিনেমায় তিনি তাঁর দক্ষতার পরিচয় দিয়েছেন। ‘স্কুবি ডু’ কার্টুনের অ্যানিমেটেড মুভি 'স্কুব'-এ ডিক ড্যাসটারডলির চরিত্রে তিনি কণ্ঠ দিয়েছেন।
১৬১৬ Harry Potter
রবি কলট্রেন (রুবিয়াস হ্যাগ্রিড): হাফ জায়েন্ট হ্যাগ্রিড চরিত্রটিতে অভিনয় করার আগে রবি কল্ট্রেন অনেক সিনেমায় কাজ করেছেন। সিরিজটি শেষ হওয়ার পর তিনি 'পিক্সারস ব্রেভ', 'গ্রেট এক্সপেকটেশন্স', 'ন্যাশনাল ট্রেসর'-এ অভিনয় করেছেন।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন