• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আন্তর্জাতিক

কেউ অভিনেতা, কেউ বডিবিল্ডার, বিশ্বের এই খর্বকায়দের সম্পর্কে জানলে চমকে যাবেন

শেয়ার করুন
smallest
কারও উচ্চতা দু’ফুট, তো কারও আবার দেড় ফুট। এঁদের অনেকেই বিশ্বের খর্বকায় ব্যক্তি হিসেবে গিনেস রেকর্ড করেছেন। বিশ্বের এই খর্বকায় ব্যক্তিদের সম্পর্কে জেনে নেওয়া যাক।
junrey
জুনরি বালাউইং: গিনেজ রেকর্ড অনুয়াযী বিশ্বের খর্বকায় ব্যক্তি জুনরি বালাউইং। উচ্চতা প্রায় ১ ফুট ১১.৬২ ইঞ্চি। ১৯৯৩-তে ফিলিপিন্সের সিন্দানগানে এক কামারের ঘরে জন্ম জুনরির। চার ভাইবোনের মধ্যে জুনরিই বয়সে বড়। এক বছর বয়স থেকেই তার শারীরিক বৃদ্ধি থমকে যায়।
stacey
স্টেসি হেরল্ড: ৪৪ বছর বয়সে মৃত্যু হয় বিশ্বের খর্বকায় এই মা-এর। কেন্টাকির বাসিন্দা স্টেসির উচ্চতা ছিল ২ ফুট ৪ ইঞ্চি। চিকিত্সা পরিভাষায়, অস্টিওজেনেসিস ইমপারফেক্টায় নামে জিনগত সমস্যার কারণে এক জন সাধারণ মানুষের মতো শারীরিক বৃদ্ধি হয়নি তাঁর। স্টেসির তিন সন্তান রয়েছে— দুই মেয়ে ও এক ছেলে। এঁরা প্রত্যেকেই স্বাভাবিক।
ajay
অজয় কুমার: গিনেস পাকরু নামে পরিচিত মালয়ালম হাস্যকৌতুক অভিনেতা অজয়। খর্বকায় অভিনেতা হিসেবে গিনেস রেকর্ড রয়েছে তাঁর। অজয়ের উচ্চতা ২ ফুট ৬ ইঞ্চি।
jyoti
জ্যোতি আমগে: ১৯৯৩-তে মহারাষ্ট্রের নাগপুরে জন্ম। পেশায় অভিনেত্রী। ২০১১-তে বিশ্বের খর্বকায় মহিলা হিসেবে ঘোষণা করে গিনেস। তাঁর উচ্চতা ২ ফুট ০.৬ ইঞ্চি। অ্যাকোন্ড্রোপ্লাসিয়া নামে জিনগত সমস্যার কারণে তাঁর শারীরিক বিকাশ ঘটেনি। বিগ বস ৬-এর প্রতিযোগী ছিলেন তিনি।
nino
এডওয়ার্ড নিনো হার্নান্ডেজ: ২০১০-এ বিশ্বের খর্বকায় ব্যক্তি হিসেবে গিনেস রেকর্ড করেন। ২৪ বছর বয়সে তাঁর উচ্চতা ছিল ২ ফুট সাড়ে ৩ ইঞ্চি। ওজন ছিল ১০ কেজি। ১৯৮৬-তে জন্ম কলম্বিয়ার বোগোটায়। নেপালের খগেন্দ্র থাপার আগে খর্বকায় পুরুষ হিসেবে রেকর্ড ছিল তাঁর।
khagendra
খগেন্দ্র থাপা: এডওয়ার্ড নিনো হার্নান্ডেজের পর বিশ্বের খর্বকায় পুরুষ হিসেবে রেকর্ড ছিল নেপালের বাসিন্দা খগেন্দ্রর। তাঁর উচ্চতা প্রায় ২ ফুট আড়াই ইঞ্চি। স্থানীয়দের কাছে তিনি ‘লিটল বুদ্ধ’ নামে পরিচিত।
aditya
আদিত্য রোমিও: বিশ্বের খর্বকায় বডি বিল্ডার। উচ্চতা ২ ফুট ৯ ইঞ্চি। ওজন ৯ কিলোগ্রাম। পঞ্জাবের কাপুরথালার ফাগওয়ারায় ১৯৮৮-তে জন্ম। মাত্র ২৩ বছর বয়সে ২০১২-তে মৃত্যু হয় তাঁর।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন