• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আন্তর্জাতিক

বিশ্বের সবচেয়ে ধনী পরিবারের তালিকায় অম্বানীরা কোনওক্রমে প্রথম দশে

শেয়ার করুন
১১ wealthiest family
বিশ্বের ধনীতম পরিবারগুলো নিয়ে সম্প্রতি ব্লুমবার্গ একটি সমীক্ষা করে। সেই তালিকায় কোন পরিবার কততম স্থানে এবং তাঁদের সম্পত্তির পরিমাণই বা কত দেখে নেওয়া যাক।
১১ walton
ওয়াল্টন: বিশ্বের ধনীতম পরিবারগুলোর মধ্যে প্রথম স্থানে রয়েছে ওয়াল্টন পরিবার। বিশ্বের বৃহত্তম রিটেলার ওয়ালমার্ট সংস্থা এই পরিবারেরই। এঁদের মোট সম্পত্তির পরিমাণ ১৩ লক্ষ ৫৫ হাজার ২৫৫ কোটি টাকা।
১১ mars
মার্স: এটি একটি মার্কিন কনফেকশনারি সংস্থা। সদর দফতর ভার্জিনিয়ায়। প্রতিষ্ঠাতা ফ্রাঙ্কলিন ক্ল্যারেন্স মার্স। কনফেকশনারি ছাড়াও পশুখাদ্যও তৈরি করে সংস্থাটি। মার্স পরিবারের মোট সম্পত্তির পরিমাণ ৮ লক্ষ ৯৯ হাজার ৯৪৬ কোটি টাকা। সম্পত্তির নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে মার্স পরিবার।
১১ koch
কচ: এটি কানসাসের তেল শোধনকারী সংস্থা। প্রতিষ্ঠাতা ফ্রেডরিক সি কচ। এই সংস্থার মোট সম্পত্তির পরিমাণ ৮ লক্ষ ৮৫ হাজার ৭১৭ কোটি টাকা।
১১ al saud
অল সৌদ: সৌদি আরবের রাজ পরিবারের মোট সম্পত্তির পরিমাণ ৭ লক্ষ ১১ হাজার ৪২০ কোটি টাকা।
১১ chanel
চ্যানেল: এটি একটি ফরাসি সংস্থা। প্রতিষ্ঠাতা কোকো চ্যানেল। মূলত ফ্যাশনের সঙ্গে জড়িত বিভিন্ন সামগ্রী তৈরি করে সংস্থাটি। মোট সম্পত্তির পরিমাণ ৪ লক্ষ ৯৭ হাজার ৭৭৯ কোটি টাকা।
১১ hermes
হার্মেস: পোশাক, জুয়েলারি, ঘড়ি, সুগন্ধী, লেদারের সামগ্রী তৈরি করে প্যারিসের এই সংস্থাটি। ১৮৩৭ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাতা থিয়েরি হার্মেস। হার্মেস পরিবারের মোট সম্পত্তির পরিমাণ ৩ লক্ষ ৭৭ হাজার ৭৬৪ কোটি টাকা।
১১ Anheuser-Busch InBev
অ্যানহিউসার-বাস্ক: সংস্থাটি যৌথ উদ্যোগে পরিচালনা করে ভ্যান ডম, ডি স্পোয়েলবার্ক, ডি মেভিয়াস পরিবার। এটি একটি বিয়ার প্রস্তুতকারক সংস্থা। এদের মোট সম্পত্তির পরিমাণ ৩ লক্ষ ৭৬ হাজার ৩৪১ কোটি টাকা।
১১ boehringar
বোহেরিংগার: এটি একটি জার্মান ওষুধ প্রস্তুতকারক সংস্থা। যৌথ উদ্যোগে সংস্থাটি চালায় বোহেরিংগার এবং ভন বমব্যাক পরিবার। এদের মোট সম্পত্তির পরিমাণ ৩ লক্ষ ৬৯ হাজার ২২৬ কোটি টাকা।
১০১১ ambani
অম্বানী: ১৯৫৭ সালে রিলায়্যান্স সংস্থাটি শুরু করেছিলেন ধীরুভাই অম্বানী। তাঁর মৃত্যুর পর ব্যবসা সামলান দুই ছেলে মুকেশ ও অনিল অম্বানী। সম্পত্তির হিসেবে এই পরিবারের স্থান নবম। মোট সম্পত্তির পরিমাণ ৩ লক্ষ ৫৮ হাজার ৫৫৫ কোটি টাকা।
১১১১ cargill
কার্গিল: কৃষিপণ্য তৈরি করে এই সংস্থাটি। প্রতিষ্ঠাতা উইলিয়াম ওয়ালেস কার্গিল। সংস্থাটি পরিচালনা করে কার্গিল ও ম্যাকমিলন পরিবার। এঁদের মোট সম্পত্তির পরিমাণ ৩ লক্ষ ৫ হাজার ১৯৯ কোটি টাকা।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন