• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশ

দুর্নীতির অভিযোগ ছাড়া আরও একটা বড় মিল রয়েছে মাল্য-নীরব-ললিতের, কী জানেন?

শেয়ার করুন
১১ Vijay mallya, Lalit Modi and Nirav Modi
বিজয় মাল্য, নীরব মোদী, ললিত মোদী। তিনজনের মধ্যে মিল কোথায়? একবাক্যে উত্তর, তিনজনেই আর্থিক কেলেঙ্কারি মাথায় নিয়ে দেশ ছাড়া। কিন্তু জানেন কি, তিনজনের মধ্যে আরও একটা মিল রয়েছে? আসলে এই তিনজনেই গাড়িপ্রেমী। দেশ ছাড়লেও বিলাসবহুল এই গাড়িগুলো দেশেই ফেলে গিয়েছেন তাঁরা। ঢুঁ মারা যাক তাঁদের গ্যারাজে:
১১ cars
রোলস রয়েস ফ্যান্টমকে স্ট্যাটাসের প্রতীক হিসাবে মানেন গাড়িপ্রেমীরা। বিজয় মাল্যের একটা কালো রঙের রোলস রয়েস ফ্যান্টম গাড়ি রয়েছে। মাল্যের যতগুলো গাড়ি রয়েছে, তার মধ্যে সবচেয়ে দামি গাড়ি এটিই। ভারতে যার দাম ৮ কোটি ৯০ লক্ষ টাকা থেকে শুরু। তবে মাল্যের গাড়িটি নিলাম হয়েছে মাত্র ৭৭ লক্ষ ২০ হাজার টাকায়।
১১ cars
মাল্যের ৫ কোটি ২৫ লক্ষ টাকার একটি রোলস রয়েস ঘোস্ট রয়েছে। এক সময়ে এই গাড়িতে চেপেই কোনও গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে যোগ দিতে যেতেন মাল্য। নিলামে ২ কোটি ৪২ লক্ষ টাকায় বিক্রি হয় গিয়েছে গাড়িটি।
১১ cars
একটা-দুটো গাড়ি আবার যথেষ্ট নয় এঁদের কাছে। সবচেয়ে স্টাইলিশ হিসাবে পরিচিত গাড়ি মাসেরাটি কোয়ার্ট্রোপরটি মডেলটি ছিল বিজয় মাল্যের গ্যারাজে। এই ইতালিয়ান মাস্টারপিসের ১ কোটি ৬৭ লক্ষ টাকার একটা পুরনো মডেল ছিল তাঁর। মাস কয়েক আগে সেটা মাত্র ৩৭ লক্ষ টাকায় নিলাম হয়েছে।
১১ cars
কোটিপতিদের গ্যারাজে মার্সিডিজ বেন্‌জ থাকবে না তা কখনও হয়! স্টিল রঙের ডব্লিউ২২০ মার্সিডিজ বেন্জ এস ক্লাস ছিল তাঁর। সংসদে তিনি এই গাড়িতে চড়েই যেতেন। যা নিলাম হয়েছে মাত্র ৭ লক্ষ ৮০ হাজার টাকায়।
১১ cars
বিলাসিতায় নীরব মোদীও কম যান না। নীরব মোদীর সংগ্রহে সবচেয়ে দামি গাড়ি রোলস রয়েস ঘোস্ট। ৫ কোটি ২৫ লক্ষ টাকায় তিনি গাড়িটা কিনেছিলেন।
১১ cars
নীরব মোদী পোর্শে পানামেরার একটা পুরনো মডেল কিনেছিলেন। পুরনো মডেলের দাম সঠিক জানা যায়নি। তবে নতুন মডেলের দাম শুরু হয় ২ কোটি ৯০ লক্ষ টাকা থেকে।
১১ cars
নীরব মোদীর তৃতীয় গাড়িটি হল মার্সিডিজ বেন্জ জিএসএল ৩৫০ সিডিআই। নীরব মোদীর যে সাদা রঙের মার্সিডিজটা রয়েছে তার মূল্য প্রায় ১ কোটি টাকা।
১১ cars
মার্সিডিজ সিরিজের সিএলএস ক্লাসও তাঁর রয়েছে। গাঢ় লাল রঙের মার্সিডিজ গাড়িটির মূল্য আনুমানিক ৮৫ লক্ষ টাকা।
১০১১ cars
ললিত মোদীর গ্যারাজের শোভা এখনও বাড়াচ্ছে বিএমডব্লিউ, মার্সিডিজ সিরিজের গাড়ি। ১ কোটি ৩৩ লক্ষ টাকার মার্সিডিজ বেন্জ এস-ক্লাস রয়েছে তাঁর।
১১১১ cars
রয়েছে কালো রঙের বিএমডব্লিউ ৭৬০ লাক্সারি গাড়িও। এটাই ছিল ললিত মোদীর অন্যতম প্রিয় গাড়ি। কোথাও বেরলে সাধারণত এটাতেই চড়তেন তিনি। এই গাড়িতে চালকের পাশে বসে বিশ্রাম নিতে অনেক বার দেখা গিয়েছে তাঁকে। বর্তমানে গাড়িটির দাম ২ কোটি ৪৪ লক্ষ টাকা থেকে শুরু।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন