• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশ

চিন, পাকিস্তান সহ গোটা বিশ্বের শুভেচ্ছায় ভাসলেন মোদী

শেয়ার করুন
১২ 1st
দেশ জুড়ে গেরুয়া ঝড়। কেন্দ্রে ফের সরকার গড়তে চলেছে টিম মোদী। মসনদে বসা স্পষ্ট হতেই বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা শুভেচ্ছা জানাতে শুরু করেছেন মোদীকে। এক ঝলকে দেখে নেওয়া যাক লোকসভায় বিজেপির জয় নিয়ে বিদেশি রাষ্ট্রপ্রধানদের প্রতিক্রিয়া।
১২ Israel
দেশের ভার যে মোদীর নেতৃত্বাধীন জোটের হাতেই থাকবে তা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্পষ্ট হয়। তার পরই মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।মোদীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারত-ইজরায়ের বন্ধুত্বের সম্পর্ক আরও মজবুত হওয়ার আশা প্রকাশ করেন তিনি।
১২ China
দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর আসনে বসার আগে চিনা প্রেসিডেন্ট শি জিংপিং-এরও শুভেচ্ছাবার্তা পেয়েছেন নরেন্দ্র মোদী।
১২ Japan
মোদীর জয় নিশ্চিত হতেই তাঁকে ফোন করেছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তিনিও মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন।
১২ Russia
২০১৯-এর লোকসভা নির্বাচনে সারা দেশে গেরুয়া ঝড়ের সামনে বিরোধীরা কার্যত ধরাশায়ী। বিজেপির এই বিপুল জয়ের জন্য নরেন্দ্র মোদীর পাশাপাশি বিজেপিকেও শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ফোন বা টুইট নয়, টেলিগ্রামের মাধ্যমে মোদীকে এই শুভেচ্ছা জানান তিনি।
১২ Nepal
মোদীর এই বিপুল জয়ের পর শুভেচ্ছাবার্তা আসতে শুরু করেছে সার্ক অন্তর্ভুক্ত দেশগুলির রাষ্ট্রপ্রধানদের থেকেও। নেপালের প্রধানমন্ত্রী কে পি অলি লোকসভা নির্বাচনে বিপুল জয়ের জন্য নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন।
১২ Bhutan
নেপালের পাশাপাশি মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন হিমালয়ের কোলে অবস্থিত ছোট্ট দেশ ভুটানের রাষ্ট্রপ্রধান। সে দেশের রাজা জিগমে খেসার নামগেল মোদীকে ফোন করে জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।
১২ Afganistan
আফগান প্রেসিডেন্ট আফরফ ঘানির শুভেচ্ছাও পেয়েছেন নরেন্দ্র মোদী। এই রায়ের জন্য ভারতবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারত-আফগানিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত হওয়ার আশা প্রকাশ করেন তিনি।
১২ Pakistan
দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্কে যতই উত্তাপ থাক। ভারতের সাধারণ নির্বাচনে নরেন্দ্র মোদীর বিপুল জয়ের পর শুভেচ্ছা জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। দক্ষিণ পূর্ব এশিয়ায় শান্তি ও সমৃদ্ধি রাখার জন্য একসঙ্গে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি।
১০১২ Srilanka
মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের দক্ষিণের দ্বীপরাষ্ট্রের প্রধানও। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে মোদীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি দু’জনে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার কথাও বলেছেন।
১১১২  Perth
বিজেপির এই বিপুল জয়ে উচ্ছ্বসিত প্রবাসে থাকা বিজেপি ও নরেন্দ্র মোদীর সমর্থকেরাও। মোদীর জয় স্পষ্ট হতেই অস্ট্রেলিয়ার পারথে আনন্দে মেতেছেন অস্ট্রেলিয়ায় বসবাসকারী ভারতীয়েরা।
১২১২ Dubai
অস্ট্রেলিয়ার পাশাপাশি দুবাইয়ে বসবাসকারী বিজেপি সমর্থকরাও দলের এই জয় পালন করছেন নিজেদের মধ্যে উৎসবের মাধ্যমে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন