• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশ

শূন্যে ভেসে সাইকেল চালাতে চান? সুযোগ এনে দিচ্ছে হিমাচল প্রদেশ

শেয়ার করুন
manali
রাস্তাতে তো অনেক সাইকেল চালিয়েছেন, কখনও শূন্যে সাইকেল চালানোর কথা ভেবেছেন? অবাক হচ্ছেন! পর্যটকদের এমনই অ্যাডভেঞ্চারের সুযোগ দিতে চলেছে হিমাচল প্রদেশের পর্যটন দফতর।
manali
অ্যাডভেঞ্চার স্পোর্টস হিমাচলে নতুন নয়। অ্যাডভেঞ্চার স্পোর্টস এবং এর প্রাকৃতিক শোভার জন্য মানালি পর্যটকদের কাছে খুবই জনপ্রিয়।
manali
প্যারাগ্লাইডিং, স্কিয়িং ও রিভার র‌্যাফটিং-এর সঙ্গে এ বার অ্যাডভেঞ্চারপ্রেমী পর্যটকদের ভিন্ন মাত্রার স্বাদ উপভোগ করাতে এই ‘স্কাই সাইক্লিং’-এর উদ্যোগ বলে জানিয়েছে রাজ্যের পর্যটন দফতর।
manali
রাজ্য বন দফতর এবং অটলবিহারী বাজপেয়ী ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিং-এর যৌথ উদ্যোগে চালু হচ্ছে এই অ্যাডভেঞ্চার স্পোর্টস।
gulaba
মানালির গুলাবাতে এই স্কাই সাইক্লিং পার্ক তৈরি করা হয়েছে। ৩৫০ মিটার এলাকা জুড়ে তৈরি করা হয়েছে পরিবেশবান্ধব এই সাইক্লিং পার্ক।
manali
সাইক্লিংয়ের পাশাপাশি এই পার্কে বিনোদনের জন্য থাকবে ওয়াকিং ট্রেক, বাচ্চাদের খেলার জায়গা, রোপ ক্রস, পিকনিক স্পট, ট্রি হাউস, রেস্তরাঁ, শপিং কমপ্লেক্স, স্নো গেমস ইত্যাদি।
manali
কুলুর ডিভিশনাল ফরেস্ট অফিসার নীরজ চাড্ডা জানিয়েছেন, সমুদ্রপৃষ্ঠ থেকে ৯০০০ ফুট উচ্চতায় তৈরি করা হয়েছে স্কাই সাইক্লিংয়ের পথ। সেপ্টেম্বরের শেষের দিকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে এই পার্ক।
manali
মানালিতে গিয়ে প্যারাগ্লাইডিং তো অনেক করেছেন, এ বার শূন্যে সাইক্লিং করতে করতে প্রকৃতির মজাও নেওয়ার সুযোগ হাতছাড়া করবেন না যেন।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন