• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশ

ইন্ডিগোর ঘটনাকে কী ভাবে দেখল সোশ্যাল মিডিয়া

শেয়ার করুন
Indigo
সম্প্রতি যাত্রী হেনস্থায় বিতর্কের কেন্দ্রবিন্দুতে বিমান সংস্থা ইন্ডিগো। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা গিয়েছে এক যাত্রীকে মাটিতে ফেলে মারধর করছেন ইন্ডিগোর কর্মীরা।
Indigo
রাজীব কাটিয়াল নামে ওই যাত্রী চেন্নাই থেকে ইন্ডিগোর বিমানে দিল্লিতে নেমেছিলেন। বিমানবন্দরেই তাঁর সঙ্গে চূড়ান্ত দুর্ব্যবহার করেন ইন্ডিগোর কর্মীরা। তাঁকে হুমকিও দেওয়া হয়।
Indigo
হেনস্থার ঘটনা সামনে আসার পরেই দেশজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়। কর্মীদের অশালীন আচরণের জন্য ক্ষমা চেয়ে নেয় ইন্ডিগো।
Indigo
সোশ্যাল মিডিয়ায় নানা ভাবে ট্রোলড ইন্ডিগো। ঘটনার তীব্র নিন্দা করে প্রতিক্রিয়াও এসেছে বিভিন্ন মহল থেকে। কৌতুক করে কেউ লিখেছেন, ইন্ডিগো ‘হসপিটালিটি’-র বদলে এ বার যাত্রীদের ‘হসপিটাল’-এ পাঠানোর ব্যবস্থা পাকা করবে।
Indigo
রাহুল গাঁধী টুইটারে দু’টি ছবি দিয়ে ব্যঙ্গ করে লিখেছেন, যাত্রীরা কী ভেবে বিমানে ওঠেন এবং আদতে কী মেলে।
Indigo
যাত্রী হেনস্থায় আগেও নাম জড়িয়েছে ইন্ডিগোর। সাধারণ ব্যক্তি থেকে সেলিব্রিটি, অনেকেই ইন্ডিগোর কর্মীদের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ এনেছেন।
Indigo
চলতি মাসেই দেশের ব্যাডমিন্টন তারকা পি ভি সিন্ধু টুইটারে নিজের এমন অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন। তাঁর অভিযোগ ছিল, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরিবর্তে কর্তৃপক্ষ নিজেদের কর্মীকেই আড়াল করার চেষ্টা করেছিলেন।
Indigo
এই ঘটনার তীব্র নিন্দা করেছেন বিমান প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা। তিনি বলেছেন, ‘‘এটি একটি বিস্ময়কর এবং অপমানজনক ঘটনা। এর পর যাত্রীদের সুরক্ষা এবং নিরাপত্তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।’’
Indigo
জেট এয়ারওয়েজের এই বিজ্ঞাপন আসলে ভুয়ো। কথা হয়, ইন্ডিগোকে ব্যঙ্গ করে এই বিজ্ঞাপন বাজারে ছাড়ে জেট এয়ারওয়েজ। সারা দিন সোশ্যাল মিডিয়ায় নানা সমালোচনার পর দিনের শেষে জানা যায়, এই বিজ্ঞাপন আসলে জেট এয়ারওয়েজের নয়। ওই নামে অন্য কেউ সোশ্যাল মিডিয়ায় ওই বিজ্ঞাপন পোস্ট করেছে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন