• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিজ্ঞান

ভারতে আসছে শাওমি এমআই ইউআই ৯, আছে চমকদার সব অ্যাপ

শেয়ার করুন
Xiaomi
ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে শাওমির নতুন এমআই ইউআই ৯। লঞ্চের আগেই সাড়া ফেলে দিয়েছে শাওমির এই নতুন মডেল। এই মডেলের নতুনত্ব— থিম-ভারত এবং ক্যালেন্ডার অ্যাপ। গ্রাহকেরা আট রকম ক্যালেন্ডার সাবস্ক্রাইব করতে পারবেন। তা ছাড়া থাকছে দিনপঞ্জিকা, হরোস্কোপ, ক্রিকেট এবং ফুটবলের সময়সূচি, খেলার খবর, হেল্থ এবং ফিটনেস টিপস।
Xiaomi
শাওমির ক্যালেন্ডার অ্যাপে থাকবে ‘ফেস্টিভাল কার্ড’। স্বাধীনতা দিবস, প্রজাতন্ত্র দিবস, গাঁধী জয়ন্তী, রাখি পূর্ণিমা-সহ দেশের ২৫ রকম উৎসবের সময়সূচি দেখতে পারবেন গ্রাহক।
Xiaomi
ফোনের মেসেজ অপশনে গেলে পাবেন আইআরসিটিসি-র কার্ড। ভারতীয় রেলের সময়সূচি দেখা, টিকিট বুকিং সবই করা যাবে এই অ্যাপ দিয়ে। কার্ডে থাকবে ‘অ্যাকশন বাটন’। এই বাটনে ক্লিক করলে ভারতীয় রেলের যাবতীয় তথ্য আপনার হাতের মুঠোয় চলে আসবে।
Xiaomi
শাওমির নতুন ফিচার ‘অ্যাপ ভল্ট’। এই অপশনে গিয়ে সোয়াইপ করলে ওলা এবং পেটিএম-এর অ্যাপ খুলবে। এ বার যখন খুশি ওলা বুক করুন বা পেটিএম-এ কোড স্ক্যান করুন।
Xiaomi
এমআই ইউআই ৯ মডেলের বিশেষত্ব এর ‘ডায়ানামিক রিসোর্স অ্যালোকেশন’। এই অ্যাপ্লিকেশন অ্যাপগুলিকে আরও স্টেবল করে। বেটার পারফরম্যান্স দেয়।
Xiaomi
গুগল অ্যাসিস্টান্টের মতো এই মডেলে রয়েছে স্মার্ট অ্যাসিস্টান্ট। এটি এক রকম সার্চ ইঞ্জিন। যে কোনও খবর বা ফোটো সহজেই সার্চ করতে পারবেন। যে কোনও লিঙ্কও সহজেই খুলবে।
Xiaomi
এমআই ইউআই ৯-এ রয়েছে ‘ইন্টেলিজেন্ট ওয়ার্ড সেগমেন্টেসন’। গ্রাহকেরা সহজেই নিজেদের চাহিদা মতো শব্দ বা কথা খুঁজে নিতে পারবেন। তা ছাড়া এর ‘ডেপথ সার্চ ফিচার’ অপশন একাধিক ছবিকে তার সময়, লোকেশন ইত্যাদির ভিত্তিতে তালিকাভুক্ত করতে পারে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন