সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

এ পথে যাওয়া মানা...

শেয়ার করুন
১৩ 11
দ্য ওয়ে টু ফেয়ারি মেডোস-পাকিস্তানের নাঙ্গা পর্বতের কোলঘেঁষে গিয়েছে বিপদসঙ্কুল রাস্তাটি। সরু এবং মাত্র ১০ কিমি চওড়া রাস্তাটি।
১৩ 3
স্টেলভিও পাস রোড, ইতালি- বিশ্বের ভয়ানক রাস্তার অন্যতম এই রাস্তা। ইতালির আল্পস পর্বতমালার কোল ঘেঁষে যাওয়া এই আড়াই কিমি রাস্তা গাড়িচালকদের দুঃস্বপ্ন।
১৩ 5
প্যান আমেরিকান হাইওয়ে- এই রাস্তা ধরে আলাস্কা থেকে সুদূর দক্ষিণ আমেরিকার আর্জেন্তিনা পৌঁছনো যায়। প্রায় ৩০ হাজার মাইল পেরনো যায়। দু’টি মহাদেশ, অসংখ্য পাহাড়, জঙ্গল, মরুভূমি, নদী নালা-সহ বহু বিপদসঙ্কুল এলাকা দিয়ে যেতে হয়।
১৩ 4
কটোপ্যাক্সি ভলক্যানো রোড, ইকুয়েডর- কটোপ্যাক্সি ভলক্যানো জাতীয় উদ্যানের মধ্যে দিয়ে প্যান আমেরিকান হাইওয়ের একটি অংশ গিয়েছে। ৪০ কিমি দীর্ঘ এই রাস্তার বেশির ভাগ অংশই ঢালু, গর্তভরা, এবড়ো খেবড়ো।
১৩ 1
ট্রান্স সাইবেরিয়ান হাইওয়ে- এটি বিশ্বের সবচেয়ে দীর্ঘতম রাস্তা। পাহাড়, জঙ্গল, মরুভূমি, সমতল, জনবসতি—অনেক কিছুই পেরোতে হয় এই রাস্তা দিয়ে যাওয়ার সময়। এই রাস্তা ধরে রাশিয়ার ভ্লাদিভস্তোক থেকে সেন্ট পিটার্সবার্গ যাওয়া যায়। যাত্রাপথের দুর্ভোগ বাড়াতে রাস্তার বেশির ভাগ অংশই এবড়ো খেবড়ো।
১৩ 2
হাইওয়ে নম্বর ১, মেক্সিকো- রাস্তার বেশির ভাগ অংশই পিচ এবং খোয়া ওঠা। কোথাও কোথাও রেলিংও নেই।
১৩ 6
সিচুয়েন-তিব্বত হাইওয়ে, চিন- চিনের সিচুয়ান প্রদেশ থেকে তিব্বত পৌঁছনো যায় এই রাস্তা ধরে। কিন্তু ঘন ঘন তুষার ধস, পাথর গড়িয়ে পড়া এবং খারাপ আবহাওয়া গাড়ি চালকদের বিপদ বাড়িয়ে তোলে।
১৩ 10
লুক্সোর-আল-হুর্গহাদা রোড, মিশর-ডাকাতদের জন্য এই সড়ক এড়িয়ে চলেন গাড়িচালকরা। বিশেষ করে অন্ধকার নামলে একান্তই যদি যেতে হয় তবে গাড়ির হেডলাইট অফ করে যাতায়াত করা হয়।
১৩ 7
পাটিওপুলো-পেরদিকাকি রোড, গ্রিস-সরু, ঢালু, গর্তভরা, গার্ডরেলহিন রাস্তাটি খুবই বিপদসঙ্কুল।
১০১৩ 8
ইউএস, রুট ৪৩১, আলাবামা- মার্কিন যুক্তরাষ্ট্রের আলাবামার এই রাস্তাটি ‘হাইওয়ে টু হেল’ বলে পরিচিত। সড়কটি জুড়ে অসংখ্য খাঁজ, মোড়ের জন্য রাস্তাটি খুবই বিপদসঙ্কুল।
১১১৩ 9
বার্টন হাইওয়ে-অস্ট্রেলিয়ার এই সড়কটি খুবই বিপদসঙ্কুল। এখানে ঘটা দুর্ঘটনায় প্রাণ গিয়েছে বহু লোকের।
১২১৩ 12
স্কিপার্স ক্যানিয়ন রোড, নিউজিল্যান্ড-এই সরু পিছল বিপদসঙ্কুল রাস্তা দিয়ে যাতায়াতের জন্য প্রশাসনের কাছ থেকে বিশেষ অনুমতিপত্র লাগে।
১৩১৩ 13
পাসুবিও, ইতালি- উত্তর ইতালির পাসুবিওর এই রাস্তাটি গাড়িচালকদের কাছে একটি চ্যালেঞ্জ। একটা এলাকার পর আর গাড়িচালকদের গাড়ি নিয়ে এগতে দেওয়া হয় না। এতটাই সরু, খাড়া, এবং পিছল এই পথ।
  • Tags

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন