• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

মরণবাঁচন ম্যাচে বিরাটদের মাত দিতে আজ কোন এগারো জনকে নামাতে পারে বাংলাদেশ

শেয়ার করুন
১২ Main
ভারত ইংল্যান্ডের কাছে হেরে যাওয়ায় ব্যাকফুটে বাংলাদেশ। লিগের শেষ দুটি ম্যাচ জিতলেও বাংলাদেশকে তাকিয়ে থাকতে হবে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচের দিকে। এমন অবস্থায় একটি ম্যাচ হেরে গেলেই বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হবে টাইগারদের। ভারতের বিরুদ্ধে এই গুরুত্বপূর্ণ ম্যাচে দেখে নেওয়া যাক বাংলাদেশের সম্ভাব্য একাদশ।
১২ Mashrafe
মাশরাফি মর্তুজা- বর্তমানে বাংলাদেশের সাফল্যের পেছনে অধিনায়ক মাশরাফি মর্তুজার অবদান ভোলার নয়। বাংলাদেশ আজ বিশ্ব ক্রিকেটে যে যায়গায় পৌঁছেছে তাতে নিঃসন্দেহে অধিনায়ক মর্তুজার বড় কৃতিত্ব আছে। ভারতের বিরুদ্ধে অধিনায়ক কীভাবে বাংলাদেশকে নেতৃত্ব দেন সেটাই দেখার।
১২ Tamim
তামিম ইকবাল- বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবাল। লিটন দাসের সঙ্গে জুটি বেঁধে বহু ম্যাচে ভালো স্টার্ট দিয়েছেন। তাই ভারতের বিরুদ্ধে তাঁর খেলা নিয়ে কোন সংশয় থাকার কথা নয়।
১২ Litan
লিটন দাস- খুব বেশি দিন আন্তর্জাতিক ক্রিকেট তিনি খেলছেন না। কিন্তু তাঁর ব্যাটিং দেখলে তা বোঝার উপায় নেই। ওপেনিংয়ে নেমে সতীর্থ তামিম ইকবালকে যোগ্য সঙ্গত করেন।
১২ Shakib
শাকিব আল হাসান- এই বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার দৌড়ে সবার আগে শাকিব। বল হাতে আগে তো দুর্দান্ত পারফরম্যান্স করতেনই। এখন দলের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে একের পর এক দুর্দান্ত ইনিংস খেলছেন শাকিব।
১২ Mushfikur
মুশফিকুর রহিম- বাংলাদেশের আর এক তারকা ব্যাটসম্যান ও মাঝের ওভারের অন্যতম ভরসা মুশফিকুর রহিম। আগের ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত ৮৩ রানের ইনিংস খেলেন যা বাংলাদেশের বড় জয়ের অন্যতম কারণ।
১২ Sabbir
সাব্বির রহমান- ভারতের বিরুদ্ধে এক জন অতিরিক্ত ব্যাটসম্যান খেলিয়ে ব্যাটিংয়ের গভীরতা বাড়াতে চাইবেন অধিনায়ক মর্তুজা। সে ক্ষেত্রে সাব্বির রহমানের খেলার সম্ভাবনাই বেশি।
১২ Mahemuddullah
মাহমুদউল্লাহ- বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারের মধ্যে অন্যতম মাহমুদউল্লাহ। তাই ভারতের বিরুদ্ধে তাঁর অভিজ্ঞতাকে অবশ্যই কাজে লাগাতে চাইবে অধিনায়ক মর্তুজা।
১২ Mosaddek
মোসাদ্দেক হোসেন- আগের আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাটে এবং বলে ভাল অলরাউন্ড পারফরম্যান্স করেন মোসাদ্দেক হোসেন। তাঁর দলে থাকা নিয়েও সংশয় কম।
১০১২ Saifuddin
মহম্মদ সইফউদ্দিন- বাংলাদেশের অন্যতম সেরা বোলার মহম্মদ সইফউদ্দিন। শেষে এসে ব্যাটও করতে পারেন ভালই।
১১১২ Mahedi
মেহেদি হাসান- শাকিব ছাড়া আর যে স্পিনারের উপর বাংলাদেশ ভরসা করে, তিনি হলেন মেহেদি হাসান। আফগানিস্তানের বিরুদ্ধে ভালো বল করেও কোন উইকেট পাননি। স্বাভাবিক ভাবেই এই ম্যাচে নজর থাকবে তাঁর উপর।
১২১২ Mustafizur
মুস্তাফিজুর রহমান- বাংলাদেশের পেস আক্রমণের দায়িত্ব তাঁর হাতেই। তাঁর অফ কাটারের সামনে অনেক তারকা ব্যাটসম্যানদেরও আত্মসমর্পণ করতে দেখা গিয়েছে। ভারতের বিরুদ্ধে তাঁর অফ কাটার কতটা কাজে দেয় সেটাই দেখার।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন