• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

বাদ চান্ডিমল, ধনঞ্জয়, চার বছর ওয়ানডে না খেলা অধিনায়ককে ভরসা করে বিশ্বকাপের দল ঘোষণা শ্রীলঙ্কার

শেয়ার করুন
১৬ 1
বিশাল চমক। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল শ্রীলঙ্কা। প্রায় চার বছর ধরে ওয়ানডে ক্রিকেটের সঙ্গে সম্পর্ক নেই এমন পাঁচ জনকে দলে রেখে ক্রিকেট বিশ্বকে চমকে দিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। দল থেকে বাদ পড়েছেন অন্যতম নির্ভরযোগ্য তারকা দীনেশ চান্ডিমল। বাদ পড়েছেন উপুল থারাঙ্গা, ধনুষ গুনতিলকা, আকিলা ধনঞ্জয়,  নিরসন দিকওয়েলার মতো তারকারা। কারা এলেন দলে? দেখে নেওয়া যাক।
১৬ dimuth
দিমুথ করুণারত্নে, অধিনায়ক: বিশ্বকাপে যিনি শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন সেই দিমুথ করুণারত্নেও চার বছর ওয়ানডে ক্রিকেটের বাইরে রয়েছেন। ১৭টি একদিনের ম্যাচ খেলে ১৯০ রান করা অধিনায়ককে নিয়ে বিতর্ক রয়েই যাচ্ছে।
১৬ angelo mathews
অ্যাঞ্জেলো ম্যাথিউস, অলরাউন্ডার: ২০৩টি ম্যাচে ৫৩৮০ রান করেছেন তিনি। ম্যাথিউসও একদিনের ম্যাচ শেষ খেলেছেন ২০১৮ সালের সেপ্টেম্বরে। অভিজ্ঞতার কারণেই দলে এলেন তিনি।
১৬ malinga
লাসিথ মালিঙ্গা, বোলার: মালিঙ্গার নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নাকানিচোবানি খায়। তাই নেতৃত্বের ব্যাটন পাননি। ক্ষুব্ধ তারকা অবসর নিতে পারেন বলে শোনা যাচ্ছে। ২১৮টি একদিনের ম্যাচে ৩২২টি উইকেট পাওয়া অভিজ্ঞ পেসার দলে না থাকলে বিরাট ধাক্কা খাবে শ্রীলঙ্কা।
১৬ thisara perera
থিসারা পেরেরা, অলরাউন্ডার: ১৫৩টি ম্যাচে ২১৪৭ রান করেছেন তিনি। উইকেট পেয়েছেন ১৬৯টি। পেসার অলরাউন্ডার পেরেরা দলের ভারসাম্য আনবেন বলে মনে করা হচ্ছে।
১৬ kkusal perera
কুশল পেরেরা, উইকেটকিপার ব্যাটসম্যান: ৮৮টি ম্যাচে ২২৮৩ রান করেছেন তিনি। তাঁর গতি ও ক্ষিপ্রতা বিপক্ষের ত্রাসের কারণ হতে পারে।
১৬ dhananjay
ধনঞ্জয় ডি’সিলভা, অলরাউন্ডার: ৮৮টি ম্যাচে ২২৮৩ রান করেছেন তিনি। পেয়েছেন ১৫টি উইকেটও।
১৬ kusal mendis
কুশল মেন্ডিস, উইকেটকিপার ব্যাটসম্যান: ৮৮টি ম্যাচে ২২৮৩ রান করেছেন তিনি। নিয়েছেন ৩০টি ক্যাচও। শুধুমাত্র ব্যাটসম্যান হিসাবেই দলে থাকতে পারেন কুশল।
১৬ isuru udana
ইসুরু উদানা, অলরাউন্ডার: ৫টি একদিনের ম্যাচে ১১০ রান করেছেন, দু’টি উইকেট পেয়েছেন উডানা। সাত বছর পর দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে ফিরেছিলেন। অলরাউন্ড পারফরম্যান্সের জন্যই দলে জায়গা পেলেন তিনি।
১০১৬ milinda
মিলিন্দ সিরিওয়ারদেনা, অলরাউন্ডার: প্রায় চার বছর ওয়ানডের সঙ্গে কোনও সম্পর্ক নেই তাঁর। তবে ২৬টি একদিনের ম্যাচে ৫১৩ রান করেছেন তিনি। ৯টি উইকেটও পেয়েছেন।
১১১৬ avishak
অভিস্কা ফার্নান্দো, ব্যাটসম্যান: বিশ্বকাপ দলে ওপেনার হিসাবেই নেওয়া হয়েছে তাঁকে। ডানহাতি এই ব্যাটসম্যান বছর তিনেক দলের বাইরে থাকার পর সম্প্রতি ডাক পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।
১২১৬ jeevan mendis
জীবন মেন্ডিস, অলরাউন্ডার: চার বছর ধরে ওয়ানডে ক্রিকেটের সঙ্গে সম্পর্ক নেই মেন্ডিসের। ৫৪টি একদিনের ম্যাচে ৬০৪ রান করেছেন তিনি। মনে করা হচ্ছে, অভিজ্ঞতার কারণেই দলে এসেছেন এই বাঁহাতি।
১৩১৬ lahiru
লাহিরু থিরিমানে, ব্যাটসম্যান: দু’নম্বরে খেলানো হতে পারে তাঁকে। তবে তিন কিংবা চারেও তিনি স্বচ্ছন্দ। তবে প্রায় আড়াই বছর তিনি একদিনের ম্যাচ খেলেননি। দলে অন্তর্ভুক্ত করা নিয়ে বিতর্ক রয়েছে। ১১৭ ম্যাচে ২৯৪৬ রান করেছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।
১৪১৬ jeffrey
জেফরে ভান্দারসে, বোলার: প্রায় আড়াই বছর তিনি একদিনের ম্যাচ খেলেননি। আন্তর্জাতিক স্তরে ১১টি একদিনের ম্যাচে ১০টি উইকেট পেয়েছেন তিনি।
১৫১৬ Nuwan
নুয়ান প্রদীপ, বোলার: আন্তর্জাতিক স্তরে ৩৪টি একদিনের ম্যাচে ৩৮টি উইকেট পেয়েছেন তিনি। গত ৭ বছর দলের থাকলেও নিয়মিত হতে পারেননি কোনও দিনই।
১৬১৬ surnaga lakmal
সুরঙ্গা লাকমল, পেসার: আন্তর্জাতিক স্তরে ৮১টি একদিনের ম্যাচে ৩৮টি উইকেট পেয়েছেন এই পেসার। ১০ বছর দলে থাকলেও শেষ সাত মাস দলের বাইরে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন