• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

যে সব কারণে বেঙ্গালুরুতে অজিদের বিরুদ্ধে আজ ফেভারিট হিসাবে শুরু করবেন কোহালিরা

শেয়ার করুন
১০ team india
মুম্বইয়ের ধাক্কা কাটিয়ে রাজকোটেই স্বমহিমায় ফিরে এসেছেন বিরাট কোহালিরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের ফয়সালার ম্যাচে এ বার বেঙ্গালুরুতে কী হবে? ভারত কি ঘরের মাঠে আরও একটা সিরিজ ছিনিয়ে নিতে পারবে? ক্রিকেট পণ্ডিতদের অনেকেই কিন্তু মনে করছেন, অ্যারন ফিঞ্চদের ধরাশায়ী করবে ভারতই। কেন এমনটা মনে করছেন তাঁরা?
১০ cricket fans
প্রথমত, রবিবার বেঙ্গালুরুর মাঠে হোম অ্যাডভান্টেজ পাবেন বিরাট কোহালিরা। যা যে কোনও ম্যাচেই একটা ফ্যাক্টর হয়ে দাঁড়ায়। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার বা ফিঞ্চদের বিরুদ্ধে আজকের ম্যাচে দ্বাদশ ব্যক্তি অবশ্যই ভারতীয় দর্শক।
১০ cricket fans
শুধু কি টিম ইন্ডিয়া! আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহালির অন্ধ ভক্তদের কথাটাও ভুলে যাবেন না। আইপিএল হোক বা টিম ইন্ডিয়া, বিরাটদের হয়ে গলা ফাটাতে স্বাভাবিক ভাবেই কসুর করবে না আরসিবির হোম গ্রাউন্ড।
১০ team india
বেঙ্গালুরুতে টিম ইন্ডিয়াকে জয় এনে দিতে পারেন স্পিনাররা। রাজকোটে কুলদীপ যাদব ও রবীন্দ্র জাডেডার জুটি অজিদের বেশ সমস্যায় ফেলেছেন। দু’জনেই ২টো করে উইকেট তুলে নিয়েছেন। অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ বা মার্নাস লাবুশানেদের স্পিনের ফাঁদে ফেলেছেন। ফলে আজকের ম্যাচে কুলদীপ-জাডেজার জুটির ভার সামলানো মুশকিল হতে পারে অজিদের।
১০ kohli-jadeja
কুলদীপ যাদব ও রবীন্দ্র জাডেডার পাশে অজি স্পিনারদের রেখে দেখুন। ভারতীয়দের বেকায়দায় ফেলতে তেমন সফল হননি তাঁরা। একমাত্র অ্যাডাম জাম্পা ছাড়া অন্য কোনও স্পিনার চোখে পড়ছে না, যিনি রোহিত শর্মাদের রান তোলার ব্যাঘাত ঘটাতে পারবেন।
১০ shami
স্পিনারদের মতো ভারতের পেসারাও কম যান না। ওয়াংখেড়েতে কোনও উইকেট না পেলেও রাজকোটেই ৩ উইকেটে দখল করেছেন মহম্মদ শামি। তাঁর মতো এ ম্যাচে চমক দেখাতে পারেন যশপ্রীত বুমরাও। রাজকোটে উইকেটের খরা মেটাতে তিনি যে মুখিয়ে রয়েছেন, তা নিশ্চয়ই বলে দিতে হবে না।
১০ dhawan-rohit
এই বেঙ্গালুরুতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করেছিলেন রোহিত শর্মা। সিরিজ ফয়সালার ম্যাচে ফের এক বার সে চেষ্টা করতে পারেন রোহিত। সেই সঙ্গে রাজকোটেই ৯০ বলে ৯৬ রান করা শিখর ধওয়নের কথাটাও ভুলে যাবেন না যেন।
১০ KL Rahul
রোহিত শর্মা বা শিখর ধওয়নের মতো ওপেনার ছাড়াও মিডল অর্ডারে ভারতকে ভরসা দিচ্ছেন কে এল রাহুল। এ সিরিজে দুরন্ত ফর্মে রয়েছেন। ব্যাটিংয়ের সঙ্গে রাজকোটে অস্থায়ী কিপার হিসাবে রাহুল নজর কেড়েছেন। যার ফলে দলের ভারসাম্যও বেড়েছে।
১০ kohli
এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতের জয়ের ক্ষেত্রে যিনি অন্যতম ফ্যাক্টর হয়ে উঠতে পারেন, তিনি হলেন বিরাট কোহালি। প্রথম ম্যাচে তেমন কিছু না করতে পারলেও রাজকোটে ৭৬ বলে ৭৮ রান করেছেন। তবে তাঁর ব্যাটিং ছাড়াও অধিনায়কত্বও ভারতকে অ্যাডভান্টেজ দিচ্ছে।
১০১০ kohli
আইপিএলে আরসিবি-র ঘরের মাঠ হওয়ায় চিন্নাস্বামীর পিচকে হাতের তালুর মতো চেনেন বিরাট। সিরিজ জয়ের পথে সেটা একটা বাড়তি সুবিধা দেবে বলেও মনে করছেন অনেকে। সেই সঙ্গে বিরাটের আগ্রাসী অধিনায়কত্বের বিষয়টাও মনে রাখবেন। ডু-অর-ডাই ম্যাচে প্রায়শই নিজের সেরাটা বার করে এনেছেন কোহালি।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন