• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

আইপিলে বাজিমাত করতে পারেন এই ইংলিশ ক্রিকেটাররা

শেয়ার করুন
১১ IPL
আর মাত্র মাস দুয়েকের অপেক্ষা। তার পরেই টি-টোয়েন্টির যাবতীয় উত্তেজনা নিয়ে হাজির হবে আইপিএলের ১৩তম অধ্যায়। ২৯ মার্চ শুরু হয়ে তা চলবে ২৪ মে পর্যন্ত। আইপিএলে তাক লাগিয়ে দিতে মুখিয়ে থাকেন দেশি-বিদেশি বহু ক্রিকেটার। আসন্ন আইপিএলে ইংল্যান্ডের বেশ কয়েক জন ক্রিকেটার কিন্তু বড়সড় চমক দিতে পারেন। তাঁরা কারা?
১১ Sam Curran
প্রথম আইপিএল খেলতে নেমেই নজর কেড়েছেন, এমন তালিকায় ইংল্যান্ডের স্যাম কুরানের নামটা বেশ উপরে দিকে থাকবে। বয়স মাত্র ২১। তবে ব্যাটে-বলে, দুই ক্ষেত্রেই নিজের প্রতিভার ছোঁয়ায় গত আইপিএল মাত করেছিলেন স্যাম।
১১ Sam Curran
নিজে ইংল্যান্ডের হয়ে খেললেও স্যাম কুরানের বাবা কেভিন ম্যালকম কুরান ক্রিকেট খেলেছেন জিম্বাবোয়ের হয়ে। গত আইপিএলে সবচেয়ে কম বয়সের বোলার হিসাবে হ্যাটট্রিকও করেন স্যাম। সে সময় স্যাম ছিলেন কিংস ইলেভেন পঞ্জাবের।
১১ Sam Curran
১২তম আইপিএলে মূলত স্যাম কুরানের হ্যাটট্রিকের সৌজন্যেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৪ রানে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় কিংস ইলেভেন পঞ্জাব। মোট ৯ ম্যাচে ১০টি উইকেট নিয়েছিলেন সে বার। তবে শুধু বল হাতেই নয়, ব্যাটেও তাঁর সাবলীল দেখিয়েছে স্যামকে। ৯৫ রান করলেও তিনি যে অনায়াসে বড় শট নিতে পারেন, তা-ও দেখিয়েছিলেন।
১১ Sam Curran
এ বার আইপিএলে অবশ্য কিংস ইলেভেন পঞ্জাব নয়, স্যাম কুরানকে দেখা যাবে চেন্নাই সুপার কিংসের জার্সিতে। সাড়ে ৫ কোটিতে তাঁকে নিলামে কিনে নিয়েছেন সিএসকে কর্তৃপক্ষ। চেন্নাইয়ের প্রথম একাদশে পার্থক্য গড়ে দিতে পারেন এই ইংরেজ অলরাউন্ডার।
১১ Jonny Bairstow
আইপিএল শুরুর আগে থেকেই ক্রিকেট ফ্যানেদের আলোচনায় রয়েছেন আর এক ইংলিশ ক্রিকেটার জনি বেয়ারস্টো। স্যাম কুরানের মতোই আইপিএলে অভিষেক ঘটেছিল গত বছর। গত বারের মতো এ বারও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দেখা যাবে বেয়ারস্টোকে।
১১ Jonny Bairstow
গত বছর জনি বেয়ারস্টোর সেই ৫৬ বলে করা ১১৪ রানের ইনিংসটার কথা অনেকেরই মনে আছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তাঁর একমাত্র সেঞ্চুরি ছিল সেটা। সে বার ১০ ম্যাচে ৫৫.৬২ গড় নিয়ে মোট ৪৪৫ রান করেছিলেন তিনি। স্ট্রাইক রেট ছিল ১৫৭.২৪।
১১ Jonny Bairstow
ইতিমধ্যেই ইংল্যান্ড দলের অন্যতম সম্পদ হয়ে ওঠা জনি বেয়ারস্টো এ বারের আইপিলেও বড়সড় চমক দিতে পারেন। তা ছাড়া, ৩০ বছরের এই ব্যাটসম্যান উইকেটকিপার হিসাবেও সানরাইজার্স হায়দরাবাদকে ভারসাম্য দেবেন বলেই মত ক্রিকেট পণ্ডিতদের।
১১ Ben Stokes
শেন ওয়ার্নের নেতৃত্বে প্রথম আইপিএলে চ্যাম্পিয়ন। এর পর থেকে এই টুর্নামেন্টে বরাবরই নতুন প্রতিভার সঙ্গে পরিচয় ঘটিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস। তবে গত দু’বছরের মতো এ বারও তাঁদের দলে রয়েছেন ইংল্যান্ডের অতি পরিচিত অলরাউন্ডার বেন স্টোকস।
১০১১ Ben Stokes
গত বছর আইসিসি বিশ্বকাপে ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন করার পিছনেও বেন স্টোকসের যথেষ্ট অবদান ছিল। ২৮ বছরের স্টোকস এই মুহূর্তে আইসিসি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর ওডিআই অলরাউন্ডার। অন্য দিকে, টেস্ট র‌্যাঙ্কিংয়ে তাঁর র‌্যাঙ্কিং ৩ নম্বরে।
১১১১ Ben Stokes
২০১৭-তে রাইজিং পুণে সুপারজায়ান্টের হয়ে আইপিএলে অভিষেক ঘটলেও নিজের সুনামের সঙ্গে সুবিচার করতে পারেননি বেন স্টোকস। কিন্তু এ বছর সে পরিসংখ্যান যে স্টোকস পাল্টে ফেলতে চাইবেন, সে আশাই করছেন ফ্যানেরা।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন