• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

আইপিএল নিলামে এ বারের কোন দলের হাতে কত টাকা দেখে নিন

শেয়ার করুন
১১ ipl
আগামী ১৯ ডিসেম্বর আইপিএল-এর খেলোয়াড়দের নিলাম হবে। এ বছরই প্রথম কলকাতায় নিলাম করার সিদ্ধান্ত নিয়েছেন কর্তারা। নিলামটা আইপিএল ফ্র্যাঞ্চাইজির কাছে খুবই গুরুত্বপূর্ণ। প্রত্যেকেই চায় বেস্ট প্লেয়ারকে তার দলে নিতে।
১১ ipl
কিন্তু শুধু চাইলেই তো হবে না। তার জন্য অনেক টাকার প্রয়োজন। প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিই একটা দল সাজিয়ে নিয়েছেন ইতিমধ্যেই। তাদের ইচ্ছামতো প্রকৃত অর্থে সেই দলটাই আগামী আইপিএলে খেলবে কি না, তা নির্ভর করছে ওই টাকার অঙ্কের উপরেই। পছন্দের প্লেয়ারের জন্য কে কত বেশি টাকা খরচ করবে, তার উপরে।
১১ ipl
নিলামের জন্য কোন দলের হাতে কত টাকা রয়েছে? কে কোন প্লেয়ারকে ইতিমধ্যেই দলছুট করেছে দেখে নিন গ্যালারিতে।
১১ ipl
তিন বারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ২০ ক্রিকেটারকে রেখেছে। ছেড়েছে ডেভিড উইলি, স্যাম বিলিংস, মোহিত শর্মা-সহ ৬ জনকে। চেন্নাই সুপার কিংসের হাতে রয়েছে ১৪ কোটি ৬০ লাখ টাকা। ৫ জন খেলোয়াড়কে তারা দলে নিতে পারবে। তার মধ্যে ২ জন বিদেশি।
১১ ipl
দিল্লি ক্যাপিটালসের হাতে রয়েছে ২৭ কোটি ৮৫ লাখ টাকা। ক্রিস মরিস, কলিন মুনরো, হনুমা বিহারি-সহ ৯ জনকে ছেড়ে দিয়েছে তারা। নিলামে ৫ জন বিদেশি সহ মোট ১১ জনকে নিতে পারবে।
১১ ipl
কিংস ইলেভেন পঞ্জাব ছেড়েছে ডেভিড মিলার-সহ মোট ৮ ক্রিকেটারকে। তাদের হাতে রয়েছে ৪২ কোটি ৭০ লাখ টাকা। নিলামে ৯ জনকে নিতে পারবে এই টাকায়। তার মধ্যে ৪ জন বিদেশি।
১১ ipl
শুক্রবার ঘোষণা করে অস্ট্রেলীয় ওপেনার ক্রিস লিন ও অলরাউন্ডার রবিন উথাপ্পাকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। নিলামে খরচ করার জন্য নাইটের হাতে রয়েছে ৩৫ কোটি ৬৫ লাখ টাকা। নিলামে ৭ জন ভারতীয় ক্রিকেটারের সঙ্গে ৪ জন বিদেশি, সব মিলিয়ে ১১ জনকে নিতে পারবে কেকেআর।
১১ ipl
মুম্বই ইন্ডিয়ান্সের হাতে নিলামের জন্য রয়েছে মাত্র ১৩ কোটি ৫ লাখ টাকা। আর এই টাকাতেই ২ জন বিদেশি-সহ মোট ৭ জন ক্রিকেটার নিতে পারবে। ফলে খুব ভেবেচিন্তে খেলোয়াড় বাছাই করতে হবে। গত বছরের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ১৮ জন খেলোয়াড়কে রেখে দিলেও বাদ দিয়েছে লাসিথ মালিঙ্গা, যুবরাজ সিংহ-সহ ১২ জনকে।
১১ ipl
রাজস্থান রয়্যালস জানিয়ে দিয়েছে, এ বারও তাদের অধিনায়ক থাকছেন স্টিভ স্মিথ। তাদের হাতে রয়েছে ২৮ কোটি ৯০ লাখ টাকা। এই টাকায় ৪ জন বিদেশি সহ মোট ১১ জনকে নিতে পারবে তারা। ফলে এ বারে রাজস্থানকেও খুব ভেবেচিন্তে বাছাই করতে হবে।
১০১১ ipl
এ বারে সব চেয়ে বেশি ১২ জন ক্রিকেটার ছেড়ে দিয়েছে বিরাট কোহালির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যার মধ্যে রয়েছেন ডেল স্টেন, কলিন ডে গ্র্যান্ডহোম, মার্কাস স্টোয়নিস, শিমরন হেটমায়ার। ফলে ১২টা স্লট ফাঁকা রয়েছে। এর জন্য ব্যাঙ্গালোরের হাতে রয়েছে মাত্র ২৭ কোটি ৯০ লাখ টাকা।
১১১১ ipl
আর এ বারে সব চেয়ে কম ৫ জন ক্রিকেটার ছেড়েছে সানরাইজার্স হায়দরাবাদ। যার মধ্যে রয়েছেন নির্বাসনের শাস্তিপ্রাপ্ত শাকিব আল হাসান, মার্টিন গাপ্টিল ও ইউসুফ পাঠান। হায়দরাবাদের হাতে রয়েছে ১৭ কোটি টাকা এবং ২ বিদেশি-সহ ৭ জনকে দলে তারা নিতে পারবে।

Advertisement

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন