• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

নিশ্চিত শুধু মুম্বই, প্লে অফের লড়াইয়ে ৬ দল! কার সুযোগ কতটা দেখে নিন

শেয়ার করুন
১৩ MI
বুধবার ব্যাঙ্গালোরকে হারিয়ে প্লে অফের রাস্তা নিশ্চিত করে ফেলেছে মুম্বই। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে চার বারের চ্যাম্পিয়নরা। বাকি আর তিনটে জায়গা। প্রতিটা দলের বাকি রয়েছে দু’টি করে ম্যাচ। চেন্নাই ইতিমধ্যেই ছিটকে গিয়েছে লড়াই থেকে। বাকি ছয় দলের মধ্যে কারা থাকবে লিগের লড়াইয়ে প্রথম চারে? কাদের সুযোগ সব চেয়ে বেশি? দেখে নেওয়া যাক।
১৩ KKR
এই মুহূর্তে লিগে পাঁচ নম্বরে কলকাতা নাইট রাইডার্স। শেষ দুই ম্যাচ তারা খেলবে লিগ টেবিলের শেষ দুই দল চেন্নাই এবং রাজস্থানের বিরুদ্ধে। পঞ্জাবের বিরুদ্ধে হার নাইটদের ব্যাকফুটে ঢেলে দিলেও, হায়দরাবাদের বিরুদ্ধে দিল্লির হার তাদের আবার আশা জাগিয়েছে।
১৩ KKR
বৃহস্পতিবার কলকাতা মুখোমুখি হবে চেন্নাইয়ের। শেষ দুই ম্যাচ থেকে চার পয়েন্ট পেলে ১৬ পয়েন্ট নিয়ে প্রথম চারে জায়গা নিশ্চিত। অর্থাৎ কলকাতার শেষ চারের অঙ্ক খুব সোজা। নিজেদের সব ম্যাচ জিতলেই হবে।
১৩ RCB
মুম্বইকে বুধবার হারাতে পারলে গতকালই নিশ্চিত হয়ে যেত প্লে অফের রাস্তা। বুমরা, সূর্যকুমারদের দাপটে তা পারেনি বিরাটবাহিনী। তবে তাদের চিন্তা অন্যদের থেকে একটু কম।
১৩ RCB
শেষ দুই ম্যাচ তাদের খেলতে হবে সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। এই দুটো ম্যাচের একটিতে জিতলেই নিশ্চিত প্লে অফ। দুটো ম্যাচেই যদি হেরে যায় ব্যাঙ্গালোর, তা হলে তাকিয়ে থাকতে বাকিদের ম্যাচের ফলের দিকে।
১৩ DC
শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে টুর্নামেন্টের শুরুতে বেশ ভালই এগোচ্ছিল দিল্লি। মাঝ পথে বেশ কিছু ম্যাচ হেরে হঠাৎই চিন্তার ভাঁজ কোচ রিকি পন্টিংয়ের কপালে। চোটের জন্য একাধিক প্লেয়ারকে হারাতে হয়েছে তাদের, তবু লড়াই চালিয়ে গিয়েছে তরুণ দিল্লি ব্রিগেড।
১৩ DC
দিল্লিকে শেষ দুই ম্যাচ খেলতে হবে মুম্বই এবং ব্যাঙ্গালোরের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে। এখন তাদের পয়েন্ট ১৪। একটি ম্যাচে জয় পেলেই নিশ্চিত হয়ে যাবে প্লে অফ। পারবে কি শ্রেয়াসরা?
১৩ KXIP
এক সময়ে মনে হয়েছিল টুর্নামেন্ট থেকে ছিটকেই যাবে পঞ্জাব। কিন্তু ডাবল সুপার ওভারে জয় বাড়িয়ে দিয়েছে তাদের আত্মবিশ্বাস। ঘুরে দাঁড়িয়েছেন লোকেশ রাহুলরা। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলে তারা চার নম্বরে।
১৩ KXIP
তাদের ম্যাচ বাকি রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। দু’টি ম্যাচেই জিততে হবে তাদের প্লে অফ নিশ্চিত করতে। একটি ম্যাচে জিতলে তাকিয়ে থাকতে হবে বাকিদের ফলাফলের দিকে। নেট রান রেট ভাল থাকায় কলকাতার থেকে কিছুটা স্বস্তিতে তারা।
১০১৩ SRH
প্লে অফের রাস্তা বেশ কঠিন হায়দরাবাদের জন্য। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তারা এখন লিগে ৬ নম্বরে। শেষ চারে যাওয়ার জন্য শুধু নিজেদের ম্যাচ জিতলেই চলবে না, তাকিয়ে থাকতে হবে বাকিদের ফলের দিকেও।
১১১৩ SRH
শেষ দুই ম্যাচে তারা ওয়ার্নাররা মুখোমুখি হবে মুম্বই এবং ব্যাঙ্গালোরের। নিজেদের দুই ম্যাচ জিতে অপেক্ষা করতে হবে বাকি দলগুলো যাতে ১৬ পয়েন্ট না পায়। তবেই সুযোগ আসবে শেষ চারে যাওয়ার।
১২১৩ Rajasthan Royals
কিছুটা একই অবস্থা রাজস্থান রয়্যালসেরও। ১২ ম্যাচে তাদেরও পয়েন্ট ১০। নেট রান রেটে পিছিয়ে থাকায় তারা এখন সাত নম্বরে। তাদের ম্যাচ বাকি পঞ্জাব এবং কলকাতার বিরুদ্ধে।
১৩১৩ Rajasthan Royals
শেষ দুই ম্যাচ জিতলে রাজস্থানের পয়েন্ট হবে ১৪। অপেক্ষা করবে তারাও বাকিদের হারের। যদিও ১৪ পয়েন্ট নিয়ে বাকিদের সঙ্গে লড়াই করতে গেলে শেষ দুই ম্যাচে বাড়িয়ে নিতে হবে নেট রান রেটও।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন