• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ, টি২০-তে কি ভবিষ্যতের দল পেয়ে গেলেন কোহালিরা?

শেয়ার করুন
১১ win
তিন ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে ভারত। হোয়াইটওয়াশ দিয়ে সফর শুরু। তবে শুধু জয় নয়, ভারতের প্রাপ্তি বেশ কিছু তরুণ-তুর্কি। টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে এঁদের অনেককে সুযোগ দেওয়া হয়েছিল এই সিরিজে। ভবিষ্যতের দল কি পেয়ে গেলেন কোহালিরা? কারা উঠে এলেন এই সিরিজ থেকে? দেখে নেওয়া যাক।
১১ washington
প্রথম ম্যাচের প্রথম ওভারেই উইকেট নিয়ে তিনি শুরুতেই চাপে ফেলে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজকে। আবার তিনিই সেই ম্যাচে ছয় মেরে জিতিয়েছিলেন ম্যাচ। নতুন বলে টি২০-তে স্পিনার দিয়ে শুরু করলে ওয়াশিংটন সুন্দরকে ভাবতেই পারে ভারতীয় দল।
১১ sundar
তিন ম্যাচে মাত্র দুই উইকেট পেলেও নজরে রাখতেই হবে এই স্পিনারের দিকে। কারণ ‘কুল-চা’ জুটির অবর্তমানে তিনি হয়ে উঠতেই পারেন ভারতের ভরসা। ব্যাট হাতেও লোয়ার অর্ডারেও দলকে ভরসা দিতে পারেন তিনি।
১১ navdeep
দ্বিতীয় প্রাপ্তি অবশ্যই এই সিরিজে সর্বাধিক উইকেট সংগ্রাহক নবদীপ সাইনি। তিন ম্যাচে পাঁচ উইকেট নিয়ে তিনি অবশ্যই এই সিরিজে ভারতের সেরা বোলার। তাঁর গতির উত্তর ছিল না ক্যারিবিয়ানদের কাছে।
১১ saini
যদিও চিন্তায় রাখবে তাঁর ১১ ওভার বল করে ৭৮ রান দেওয়া। তবে ভারতের হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলা তরুণের কাছে নিজেকে তৈরি করার অনেক সুযোগ থাকছে। আগামী বছর বিশ্বকাপে ভারতীয় পেস বিভাগের এক নতুন সংযোজন হতে পারেন তিনি।
১১ krunal
পেপরের নাম অবশ্যই এই সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়া ক্রুণাল পাণ্ড্য। হার্দিকের দাদা এখনও অবধি ভারতের হয়ে ১৪টি টি২০ ম্যাচ খেলেছেন। য়েছেন ১৪টি উইকেট, রান করেছেন ১০৭।
১১ pandya
পার্টনারশিপ ভাঙতেও যেমন তাঁর হাতেই বল তুলে দেন কোহালি, আবার মিডল অর্ডার ব্যর্থ হলে ব্যাট হাতে ভরসা যোগাতে পারেন তিনি। ভাইয়ের মতোই দলে গুরুত্বপূর্ণ হয়ে উঠছে তাঁর ভূমিকাও।
১১ deepak
শেষ ম্যাচে সুযোগ পেয়েই ঝলক দেখালেন আরেক পেসার দীপক চাহার। তিন ওভারে তিন উইকেট নিয়ে ভেঙে দেন ক্যারিবিয়ান ব্যাটিং লাইনআপে। তিন ওভারে দিয়েছিলেন মাত্র চার রান। পেয়েছেন একটি মেডেনও।
১১ chahar
নিজের প্রথম ম্যাচেই তিন উইকেট নিয়ে তিনি কিন্তু কড়া টক্কর দেবেন নবদীপকে। তবে এই লড়াইয়ে আদতে সুবিধা দেবে ভারতকেই। বুমরাহ-শামি-ভুবিদের সঙ্গে তৈরি থাকবে তরুণ ব্রিগেডও।
১০১১ rishabh
আরেকজন, যিনি শেষ ম্যাচের আগে সেই ভাবে দাগ কাটতে পারেননি, কিন্তু যাঁকে নিয়ে স্বপ্ন দেখছেন সবাই, সেই ঋষভ পন্থ। শেষ ম্যাচে অধিনায়কের সঙ্গে পাল্লা দিয়ে ম্যাচ জিতিয়েছেন তিনি। তাঁর ৪২ বলে করা ৬৫ রানের এই ইনিংসই আশা করছিল ভারতীয় ক্রিকেট।
১১১১ pant
শেষ ম্যাচে তিনি শুধু যে ভাল ব্যাট করেছেন তাই নয়, ম্যাচ শেষ করে এসেছেন অধিনায়ক কোহালি আউট হয়ে ফিরে যাওয়ার পরেও। চাপ আসতে দেননি লোয়ার অর্ডারে। যা চওড়া করবে কিং কোহালির হাসি।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন