Advertisement
১৩ জুন ২০২৪
Buffet restaurants in Kolkata

প্রেম দিবসে বান্ধবীকে নিয়ে নৈশভোজে যাবেন? ৫০০ টাকায় শহরে কোথায় কোথায় বুফে খেতে পারেন?

প্রেম দিবসে পকেটের উপর খুব বেশি চাপ পড়বে না এমন রেস্তরাঁর খোঁজ করছেন? আপনার জন্য রইল এমন ৫ বুফে রেস্তরাঁর হদিস, যেখানে গেলেই থাকবে এলাহি ভূরিভোজের আয়জন।

Symbolic Image of Romantic Food

প্রেম দিবসে কোথায় গেলে পাবেন কম খরচে এলাহি বুফে? প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১০
Share: Save:

প্রেম দিবসে বান্ধবীকে নিয়ে সারা দিন ঘোরার পরিকল্পনা। প্রিন্সেপ ঘাটে আড্ডা দিয়ে কিংবা একটা ভাল ছবি দেখে দিনটা শুরু করলে মন্দ হয় না! তবে খাওয়াদাওয়ার কী হবে? পকেটের উপর খুব বেশি চাপ পড়বে না, এমন রেস্তরাঁর খোজ করছেন? আপনার জন্য রইল এমন ৫ রেস্তরাঁর হদিস, যেখানে গেলেই আপনার জন্য কম খরচে থাকবে এলাহি বুফে।

এগডালিয়া রোড: দক্ষিণ কলকাতায় স্বল্প বাজেটে ভাল বুফের সন্ধান করলে এই রেস্তরাঁটি রাখতেই পারেন আপনার পছন্দের তালিকায়। স্যুপ, ৪ রকম স্টার্টার, ৫ রকম মেন কোর্স আর আইসক্রিম, পেস্ট্রি— সবই পেয়ে যাবেন এই বুফেতে। চিংড়ি থেকে মুরগি, চাউমিন থেকে বাটার গার্লিক রাইস, সবই মিলবে। কালীঘাট মেট্রো স্টেশনের ৪ নম্বর গেটের কাছেই এই রেস্তরাঁ। বুফের দাম ৪৯৯ টাকা। প্রিয়জনের সঙ্গে দারুণ সময় কাটাতে ঘুরে আসুন সেখান থেকে। তবে যাওয়ার আগে বুক করে নিতে হবে। ফোন নম্বর: ৯৮৩১৩০৭৪৬৪

রেড পিচার: আচ্ছা ৪৯৯ টাকায় যদি দু’জন মিলে বুফে খেতে পারেন, তা হলে কেমন হয়? ভাবছেন তো, মশকরা করছি। সোম থেকে শুক্রবার দুপুর ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত লেক গার্ডেন্সের রেড পিচার রেস্তরাঁয় বুফে খেতে গেলে পেয়ে যাবেন এমন সুযোগ। মোট ১২টা পদের বুফে চেখে দেখতে ঘুরে আসতে পারেন এই ঠিকানা থেকে। স্যুপ, ৪ রকম স্টার্টার, ৫ রকম মেন কোর্স আর মিষ্টি সবই পেয়ে যাবেন এই বুফেতে। ড্রাই চিলি চিকেন, সেজ়ুয়ান চিকেন, চিকেন মাঞ্চুরিয়ানের মতো লোভনীয় পদও থাকবে। মাথাপিছু খরচ পড়বে ২৫০ টাকারও কম।

Image of Foods

প্রেম দিবসে প্রিয়জনের সঙ্গে বুফে খেয়েই দারুণ সময় কাটান। প্রতীকী ছবি।

নুডল উডল: ৪০০ টাকার মধ্যে বুফের খোঁজ করলে গড়িয়া মেট্রো স্টেশনের কাছে ‘নুডল উডল’ রেস্তরাঁ থেকে ঘুরে আসতে পারে। চিকেন স্যুপ, চিলি পনির, চিলি বেবি কর্ন, ফিশ ফ্রাই, চিলি উইঙ্গস্, স্যালাড, সুশি, ভেজ নুডলস, চিকেন কোরিয়ান রাইস, মিক্স ভেজ, কোরিয়ান্ডার ফিশ, সাংহাই চিকেন আর শেষপাতে দার্সন, আইসক্রিম, গাজরের হালুয়া— সবই পেয়ে যাবেন এই বুফেতে। দুপুরবেলা খেলে খরচ পড়বে ৩৯৯ আর রাতে ৪৪৯ টাকা। ছুটির দিনে খরচ একটু বেশি পড়বে।

স্ফিনিক্স রেস্তরাঁ: এয়ারপোর্ট অঞ্চলে ভাল বুফে খেতে চান? তা হলে এই রেস্তরাঁয় ঢুঁ মারতে পারেন। ভেজ স্প্রিং রোল, ভেজ মোমো, মুরগির মাংসের নানা পদ পেয়ে যাবেন স্টার্টারে। মেন কোর্সে ভারতীয় ও চাইনিজ় দু’ধরনের খাবার পাবেন। নিজের পছন্দের খাবার বেছে নিতে পারে। ভারতীয় পদের মধ্য তন্দুরি রুটি, ডাল মখানি, পনির মখানি, জিরা রাইস, বাদশাহি চিকেন পেয়ে যাবেন। চিনা পদের মধ্যে থাকবে ফ্রায়েড রাইস, চিলি চিকেন, চিলি ফিশ আরও কত কী! শেষ পাতে পেয়ে যাবেন মিষ্টিরও নানা পদ।

Symbolic Image of Romantic Date

প্রেম দিবসে বান্ধবীর জন্য করুন খাওয়াদাওয়ার বিশেষ আয়োজন। প্রতীকী ছবি।

নাটোরে বুফে ক্যাফে: ২৯৯ টাকায় বুফে। লেক গার্ডেন্স চত্বরের এই ঠিকানায় যেতেই পারেন। ভেজ স্প্রিং রোল, গন্ধরাজ চিকেন ফ্রাই অথবা ভেটকি ফিশ বল থাকবে স্টার্টারে। মেন কোর্সে ডাল মখানি, তন্দুরি রুটি, চিকেন কষা, প্রন মশলা, চিকেন বিরিয়ানি পেয়ে যাবেন। থাকবে মিষ্টির রকমারি পদও! এত কম টাকায় এমন বুফে কলকাতায় কমই রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE