বিস্কুট দিয়ে তৈরি এমন পুডিং খেয়েছেন কখনও? দেখে নিন বানানোর কায়দা

রুকমা দাক্ষী
বিস্কুট দিয়ে তৈরি এমন পুডিং খেয়েছেন কখনও? দেখে নিন বানানোর কায়দা

বাড়িতে খুদে সদস্য থাকলে একটু মনের মতো নানা খাবার বানানোর একটা চেষ্টা চলতেই থাকে। স্কুলের টিফিন হোক বা বাড়ির জলখাবার, রান্নায় সেই চটক না থাকলে তাদের মন পাওয়া ভার। কিন্তু যদি এমন কিছু বানিয়ে ফেলতে পারেন, যা তাদের পছন্দের খাবার দিয়েই বানানো যায়, তা হলে আর ভাবনা কী?

মিষ্টি খেতে প্রায় সব বাচ্চাই ভালবাসে। আর সেই মিষ্টিতে যদি তাদেরই পছন্দের কিছু যোগ হয়, তা হলে আর কথাই নেই। চকোলেটের গন্ধ আর পছন্দের বিস্কুট এই দিয়েও বানিয়ে দেওয়া যায় সহজ রেসিপি

জানেন কি, ওরিও বিস্কুট ও চকোলেটের মিশেলে কেমন করে ওরিও পুডিং বানিয়ে ফেলতে পারে সহজেই? দেখে নিন উপকরণ ও প্রণালী।

আরও পড়ুন: নারী দিবসে কলকাতার এই রেস্তরাঁগুলি দিচ্ছে চমকে দেওয়া অফার! আপনি যাচ্ছেন তো?

উপকরণ:

ওরিও বিস্কুট: ৩ প্যাকেট

কনডেনসড মিল্ক: ৩/৪ টিন

ফ্রেশ ডবল ক্রিম: ২০০ গ্রাম

জিলেটিন: দেড় টেবিল চামচ

চকোলেট শেভিং: ২০০ গ্রাম

আরও পড়ুন: ইতালীয় রান্নায় সব্জি বদলে বেগুন ও টম্যাটো, এ পদ না খেলে পস্তাবেন

প্রণালী: প্রতিটা ওরিও স্যান্ডউইচ বিস্কুটকে খুলে দিন। এ বার একটা ১/৪ কাপ মতো জলে জিলেটিন গুলে  নিন। মিশ্রণটি ভাল করে ফেটিয়ে একটি ব্লেন্ডারে ঢালুন। এতে ফ্রেশ ক্রিম, জিলেটিন ও কনডেনসড মিল্ক মিশিয়ে ভাল করে ব্লেন্ড করুন। কিছুটা বিস্কুট গুঁড়ো করে রাখুন। এ বার কাচের ডিশে একটা ওরিও বিস্কুটের স্তর (লেয়ার) তৈরি করুন। স্তরের ফাঁকা অংশ বিস্কুট গুঁড়ো ও ফ্রেশ ক্রিমের আস্তরণ দিয়ে দিন। একই ভাবে তিনটি স্তর তৈরি করুন।

সব শেষে চকোলেট শেভিংয়ের পুরু আস্তরণে ঢেকে দিন বিস্কুটের স্তরের উপরিভাগ। এ বার তাকে ফ্রিজে রেখে দিন ৭-৮ ঘণ্টা। জমাট বেঁধে গেলে চৌকো করে কেটে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন। খুদে সদস্য থেকে বাড়ির অতিথি, এই রেসিপি সকলের মন জয় করবে সহজেই।