Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

তাড়াতাড়ি চুল লম্বা করার ৬ উপায়

অনেক দিন ধরে চুল একই দৈর্ঘে রয়েছে? চাইছেন লম্বা করতে কিন্তু লম্বা হচ্ছে না? জানেন কি আপনার কিছু ভুল আর অবহেলার জন্যই এমনটা হচ্ছে? চুল তাড়াত

সংবাদ সংস্থা
২৯ মার্চ ২০১৬ ১৪:২২

অনেক দিন ধরে চুল একই দৈর্ঘে রয়েছে? চাইছেন লম্বা করতে কিন্তু লম্বা হচ্ছে না? জানেন কি আপনার কিছু ভুল আর অবহেলার জন্যই এমনটা হচ্ছে? চুল তাড়াতাড়ি লম্বা করতে হলে নিয়মিত কিছু জিনিস মেনে চলতে হবে। জেনে নিন কী কী।

১। ভাল শ্যাম্পু: আর যেই ব্যাপারেই পয়সা বাঁচান না কেন, শ্যাম্পু কেনার ব্যাপারে কিপটেমি করবেন না। চুলের বৃদ্ধির জন্য ভাল শ্যাম্পু অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই দাম দিয়ে বেছে ভাল মানের শ্যাম্পু কিনুন।

২। নিয়মিত শ্যাম্পু: শুধু ভাল শ্যাম্পু ব্যবহার করলেই চলবে না। চুল খারাপ হয়ে যাওয়া রুখতে নিয়মিত শ্যাম্পু করাও প্রয়োজন। ধুলো, ময়লা থেকে বাঁচাতে এক দিন ছাড়া ছাড়া শ্যাম্পু করুন।

Advertisement

৩। ঠান্ডা জল: অনেকেই আমরা গরম জলে স্নান করি। কিন্তু গরম জলে চুলে না দেওয়াই ভাল। শীত কালেও পারলে ঠান্ডা জলেই চুল ধোবেন। গরম জলে চুলের গোড়া ভেঙে যায়।

৪। আঁচড়ান: চুল বাড়ানোর জন্য নিয়মিত চুল ভাল করে আঁচড়ানো প্রয়োজন। এতে মাথায় রক্ত সঞ্চালন ভাল হয়। খুব জোরে জোরে আঁচড়ালে চুলের গোড়া ভেঙে যায়। তাই যত্ন করে আঁচড়ান।

৫। নিয়মিত ট্রিমিং: চুল বড় করার জন্য কিন্তু নিয়মিত ট্রিম করা প্রয়োজন। কোনও হেয়ার কাট করুন বা না করুন, চুল মাঝে মাঝে ট্রিম করে নিন।

৬। ব্যালান্সড ডায়েট: চুলের দৈর্য বাড়াতে ডায়েটে প্রোটিনের পরিমাণ বাড়ান। প্রোটিন চুল ও নখের দৈর্য বাড়াতে সাহায্য করে।

আরও পড়ুন: গরমে মেক আপের ৫ স্মার্ট টিপ্‌স

আরও পড়ুন

Advertisement