• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চ্যাম্পিয়ন্স লিগে আজ অচেনা রিয়ালে ভরসা নেই বুকিদেরও

Advertisement

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোল খরা। মাঠে প্রায় অদৃশ্য গ্যারেথ বেল। ছোট দলের বিরুদ্ধে অপ্রত্যাশিত হার। শালকের বিরুদ্ধে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় পর্বের আগে এ যেন এক অচেনা রিয়াল মাদ্রিদ।

এক বছর আগে শেষ ষোলোয় রিয়াল তাণ্ডবে উড়ে গিয়েছিল শালকে। কিন্তু বর্তমান পরিস্থিতি এমন, বাজির দরেও রিয়ালকে এগিয়ে রাখতে ভয় পাচ্ছেন বুকিরা। কারণটা পরিষ্কার। শেষ লা লিগা ম্যাচে অ্যাথলেটিক বিলবাওর কাছে ০-১ হারতে হয়েছিল রিয়ালকে। যে ম্যাচে বেল-বেঞ্জিমা-ক্রিশ্চিয়ানো ব্যর্থ, রক্ষণ জমাট ছিল না। মরসুমের মাঝে অপরাজিত থাকার রেকর্ড করলেও হঠাৎই খারাপ সময় যাচ্ছে কার্লো আন্সেলোত্তির দলের। তাই প্রথম পর্বে অ্যাওয়েতে ২-০ জিতেও বের্নাবাওতে ঘরের মাঠে স্বস্তিতে নেই রিয়াল।

মাঠের বাইরেও রোনাল্ডো নিয়ে অশান্তি। ক্লাব সমর্থকদের কাছে প্রশ্ন রাখা হয়, কোন রিয়াল ফুটবলারকে তারা প্রথম দল থেকে বেরিয়ে যেতে দেখতে চান? চমকপ্রদ ভাবে সমীক্ষায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন সিআর সেভেন। স্প্যানিশ মিডিয়ার খবর, রোনাল্ডো ঘনিষ্ঠ বন্ধুদের জানিয়েছেন, রিয়াল সমর্থকদের প্রতি তাঁর রাগ। শুধু সমর্থকরা নন।  রিয়াল কর্তাদেরও টার্গেট ‘রোনাল্ডো হটাও’। ক্লাবের এক সূত্রের মতে, কর্তারা আর সময় নষ্ট না করে জুনের দলবদলের বাজারে রোনাল্ডোকে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। যাতে ‘বুড়ো’ হতে চলা মহাতারকাকে বেচে কিছু অর্থ পাওয়া যায়। যদিও শেষ ষোলোর দ্বিতীয় পর্বের আগে ফেসবুকে রোনাল্ডোর পোস্ট থেকে বোঝা সম্ভব নয় তিনি রিয়াল শিবিরে খুশি নন। অনুশীলনে যাওয়ার আগে গাড়িতে বসে ফটো পোস্ট করে রোনাল্ডো লেখেন, “আবার রাস্তায় ফিরতে হবে। ট্রেনিংয়ে যাচ্ছি।”

ক্লাবে এত গণ্ডগোলের মধ্যেও তারকা গোলকিপার ইকের কাসিয়াস আত্মবিশ্বাসী। “ঘরের মাঠে খেলা সব সময় আলাদা আত্মবিশ্বাস দেয়। আশা করছি শালকের বিরুদ্ধেও তাই হবে। বের্নাবাওতে জিতবই।” পাশাপাশি আবার যে লড়াইকে একতরফা হওয়ার তকমা দেওয়া হয়েছিল, রিয়ালের সাম্প্রতিক ফর্মে সেটা এখন আর সেই রকম নেই। শালকে কোচ রবের্তো দি মাতেও বলে দিয়েছেন, “রিয়াল মাদ্রিদের মতো দলের সঙ্গে লড়াই করার একটাই উপায়, ওদের খারাপ ফর্মের সুবিধা নিতে হবে।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন