• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লন বলে এল সোনা, রুপো পেলেন স্বপ্না

Advertisement

ফুটবল, টেবল টেনিস থেকে প্রত্যাশিত সোনা পায়নি বাংলা। সেই অভাব মেটাচ্ছে জিমন্যাস্টিক্স বা অপরিচিত লন বোলিং। কেরল জাতীয় গেমসে লন বলে পুরুষ বিভাগে সোমবার আরও একটি সোনা এল। সোনা পেলেন এসভি পাই, সমিত মলহোত্র ও দেবেশ শ্রীবাস্তব। মহিলা বিভাগেও ব্রোঞ্জ জিতলেন বিনা শাহ। এ ছাড়াও লন বোলিংয়ের টিম ইভেন্টে মেয়েরা ব্রোঞ্জ পেলেন। ডাবলসে ব্রোঞ্জ পেলেন সৌমেন বন্দ্যোপাধ্যায় ও সঞ্জয় লাখোটিয়া। পাশাপাশি আবার তিরন্দাজির রিকার্ভ মিক্সড ডাবলসে ব্রোঞ্জ পেলেন অতনু দাস ও রেশমা বন্দ্যোপাধ্যায়। ব্যক্তিগত রিকার্ভেও ব্রোঞ্জ জিতলেন রেশমা। ব্রোঞ্জ এল মেয়েদের টিম ইভেন্টে। শুরুতে বাংলা ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নিলেও হাই জাম্পে রুপো পেলেন স্বপ্না বর্মন। তবে বাংলার অ্যাথলিট মল্লিকা মণ্ডল এ দিন মধ্যপ্রদেশের হয়ে নামলেন।

মাত্র তিনটি সোনা। ফলে পয়েন্ট টেবলে বাংলার হাল খুবই খারাপ। গত বছর উনিশতম স্থান পেয়েছিল বাংলা। এ বার কী হবে, সেই ভাবনায় রাতের ঘুম ছুটেছে বিওএ কর্তাদের।

প্রাক-বিশ্বকাপ প্রতিপক্ষ ঠিক হবে আজ: ভারতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ স্টিভন কনস্ট্যানটাইনের দ্বিতীয় ইনিংস শুরু হচ্ছে প্রি-ওয়ার্ল্ড কাপ ম্যাচ দিয়ে। আজ এএফসি ২০১৮ বিশ্বকাপ কোয়ালিফাইং রাউন্ডে এশীয় অঞ্চলের রাউন্ড ওয়ানের চালচিত্র জানিয়ে দিল। যে রাউন্ডে ফিফা র‌্যাঙ্কিংয়ে এশিয়ার শেষ ১২ দেশ (এশীয় র‌্যাঙ্কিংয়ে ৩৫ থেকে ৪৬) লটারির মাধ্যমে একটি করে প্রতিদ্বন্দ্বী পাবে। এই সূচি হবে কুয়ালা লামপুরে আগামী কালই। ভারতকে শ্রীলঙ্কা, ইয়েমেন, কাম্বোডিয়া, চিনা তাইপে, তিমর লেস্টে, নেপাল, ম্যাকাও, পাকিস্তান, মঙ্গোলিয়া, ব্রুনেই, ভুটান ১১ দেশের কারও একটার বিরুদ্ধে খেলতে হবে। হোম-অ্যাওয়ে ভিত্তিতে খেলা প্রথমে গুয়াহাটিতে ১২ মার্চ। অ্যাওয়ে ম্যাচ ১৭ মার্চ। রাউন্ড ওয়ানের ছয় জয়ী দেশ রাউন্ড টু-তে এশিয়ার প্রথম সারির ৩৪ দেশের সঙ্গে মিলিত হবে। এই ৪০ দেশকে আটটা গ্রুপে (প্রতি গ্রুপে পাঁচটা করে দেশ) ভাগ করে রাশিয়া বিশ্বকাপের এশীয় অঞ্চলের মূল কোয়ালিফাইং রাউন্ড চলবে এ বছরের ১১ জুন থেকে ২০১৬-র ২৯ মার্চ। আট গ্রুপের আট চ্যাম্পিয়ন এবং সেরা চার রানার্স দেশ এই ১২ দেশ আগামী বিশ্বকাপের চূড়ান্ত এশীয় কোয়ালিফাইং রাউন্ড খেলবে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন