Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rajasthan Royals

নিলামে বাজিমাতের লক্ষ্যে রাজস্থান রয়্যালস

গত বারের স্কোয়াড থেকে ১০ ক্রিকেটারকে ছেঁটে ফেলেছে রাজস্থান। ডি’আর্কি শর্ট, হেইনরিখ ক্লাসেনের মতো বিদেশি ক্রিকেটারদের পাশাপাশি ছাঁটাই তালিকায় রয়েছেন জয়দেব উনাদকাটও।

স্মিথ, বাটলার, রাহানে, স্টোকস, ব্যাটিং বেশ শক্তিশালী রাজস্থানের।

স্মিথ, বাটলার, রাহানে, স্টোকস, ব্যাটিং বেশ শক্তিশালী রাজস্থানের।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ১০:০০
Share: Save:

আইপিএলের প্রথম সংস্করণেই ট্রফি নিয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন রাজস্থান রয়্যালসের ক্রিকেটাররা। সে বার দলের অধিনায়ক ছিলেন শেন ওয়ার্ন। সেরা দলগুলোর ভিড়ে সত্যিই সে বার কেউ ভাবেননি যে, শেষমেষ রাজস্থান বাজিমাত করে বেরিয়ে যাবে টুর্নামেন্টে। তার পরের বছরগুলোয় মরু রাজ্যের এই ফ্র্যাঞ্চাইজি কখনও উজ্জ্বল, কখনও বা ভীষণই ম্রিয়মান।

এ বার কী হবে, সেই প্রশ্নটা লাখ টাকার! থুড়ি, কোটি টাকার! গত বছর অনেকেরই হয়ত মনে আছে, রয়্যালস লিগ তালিকায় শেষ করেছিল চতূর্থ স্থানে। খুব খারাপ একেবারেই বলা যাচ্ছে না। এটা মাথায় রাখতেই হবে যে, আইপিএল নিলামে অস্ট্রেলীয় ক্যাপ্টেন স্টিভ স্মিথকে মোটা অঙ্কের বিনিময়ে কিনে নিয়েও বিন্দুমাত্র লাভ হয়নি রয়্যালসের। তার কারণ, ততদিনে যে স্মিথ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে বল-বিকৃতির দায়ে ক্রিকেট মাঠ থেকেই বহিষ্কৃত। এ বার কিন্তু অজি তারকাকে রয়্যালসের জার্সিতে আইপিলের মঞ্চে দেখা যেতে চলেছে। ঝড় তুলতে পারবেন কি না স্মিথ, তা অবশ্য সময়ই বলবে।

এমনকী, ইংল্যান্ডের তারকা অল-রাউন্ডার বেন স্টোকসকেও প্রত্যাশিত ছন্দে পাওয়া যায়নি। ২০১৯ সালের আইপিএলে যথেষ্ট তৈরি হয়েই নামতে চায় রাজস্থান। তার জন্য প্রথম বাজিটা জিততে চাইছে নিলাম পর্বেই। ইতিমধ্যেই গত বারের স্কোয়াড থেকে ১০ ক্রিকেটারকে ছেঁটে ফেলেছে তারা। ডি’আর্কি শর্ট, হেইনরিখ ক্লাসেনের মতো বিদেশি ক্রিকেটারদের পাশাপাশি ছাঁটাই তালিকায় রয়েছেন জয়দেব উনাদকাটও।

যে ক্রিকেটারদের দলে ধরে রেখে নিলামে যাচ্ছে রাজস্থান রয়্যালস: অজিঙ্ক রাহানে, আর্যমান বিড়লা,প্রশান্ত চোপড়া, রাহুল ত্রিপাঠী, স্টিভ স্মিথ, বেন স্টোকস, স্টুয়ার্ট বিনি, কৃষ্ণাপ্পা গৌতম, মহিপাল লোমরোর, জস বাটলার, সঞ্জু স্যামসন, ধবল কুলকার্নি, শ্রেয়স গোপাল, সুদেশান মিধুন, ইশ সোধি, জেফ্রি আর্চার।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Rajasthan Royals IPL Auction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE