Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Steve Smith

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ মানেই বিতর্ক আর বিতর্ক, দেখুন তারই ভিডিয়ো

চার বছর আগে অস্ট্রেলিয়া সফরে ভারত অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে কথা-কাটাকাটি চলেছিল বাঁ-হাতি পেসার মিচেল জনসনের। এ বার জনসন নেই। আছেন মিচেল স্টার্ক।

কোহালি বনাম স্টার্কের লড়াই নিয়েই কি এ বার উত্তেজনা বাড়বে?

কোহালি বনাম স্টার্কের লড়াই নিয়েই কি এ বার উত্তেজনা বাড়বে?

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ১২:০৮
Share: Save:

বাইশ গজে ভারত-অস্ট্রেলিয়া মোকাবিলা মানেই আগুনের ফুলকি। যার ইতিহাস বহু পুরনো। সেই সুনীল গাওস্করের মাঠ ছেড়ে বেরিয়ে আসা থেকে স্টিভ স্মিথের হালফিলের 'ব্রেন ফেড' মন্তব্য, উদাহরণ রয়েছে ভুরি ভুরি।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল মানেই স্লেজিং আর চিন মিউজিকের জন্য তৈরি থাকা। বিপক্ষ অধিনায়ককে টার্গেট করাই অজিদের বিশেষত্ব। ভাবনা হল, বিপক্ষের মাথাকেই দুমড়ে দিলে বাকিরা এমনিতেই হাল ছেড়ে দেবে। এরই পাল্টা দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০০১ সালে ভারতে আসা অজি অধিনায়ক স্টিভ ওয়াকে টস করার সময় দাঁড় করিয়ে রেখে।যা জন্ম দিয়েছিল বিতর্কের

চার বছর আগে অস্ট্রেলিয়া সফরে ভারত অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে কথা-কাটাকাটি চলেছিল বাঁ-হাতি পেসার মিচেল জনসনের। এ বার জনসন নেই। আছেন মিচেল স্টার্ক। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররাও নেই। টিম পেনের এই অস্ট্রেলিয়া পুরনো ঐতিহ্য ঝেড়ে ফেলে স্লেজিং ভুলে গিয়ে নম্রতার সঙ্গে খেলার কথা বলছে। বলছে সংস্কৃতি পাল্টে খেলার কথা। ভারত আবার এসব নিয়ে ভাবতেই চাইছে না। অধিনায়ক বিরাট বলে দিয়েছেন, স্লেজিং যদি অজিরা শুরু করে, তবে ভারতও করবে। কিন্তু, নিজেরা শুরু করবে না।

আরও পড়ুন: স্লিম ফিট পার্পল ড্রেস, গান গেয়ে জন্মদিনের পার্টি মাতালেন সাক্ষী ধোনি, ভাইরাল ভিডিয়ো​

আরও পড়ুন: মাঠ আর বাইরের বিরাট আলাদা, মত স্টার্কের

ন 'প্রাক্তন' মিচেল জনসন সাফ বলেছেন, বিরাট স্লেজিং করবেন না, এটা মোটেই বিশ্বাসযোগ্য নয়। ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী জানিয়ে দিয়েছেন, অজিরা স্লেজিং করুক বা না করুক, লড়াইয়ের তীব্রতা তাতে কমবে না। গ্লেন ম্যাকগ্রা পুরনো দিনের মেজাজে ছেড়েছেন হুঙ্কার, টেস্ট সিরিজে ৪-০ জিতবে অস্ট্রেলিয়া। অথচ, এ বারই অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার সবচেয়ে ভাল সুযোগ রয়েছে ভারতের, ক্রিকেটমহল এমনই মনে করছে। যা আবহ, তাতে বাইশ গজে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে যে সাদা পতাকা দেখা যাবে না, তার ইঙ্গিত পরিষ্কার।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE