Advertisement
২৬ এপ্রিল ২০২৪

এশীয় অ্যাথলেটিক্সে ফের সোনা চিত্রার

১৫০০ মিটার ইভেন্টে সোনাজয়ী কেরলের এই ২৩ বছরের অ্যাথলিট সময় করেন ৪ মিনিট ১৪.৫৬ সেকেন্ড। চিত্রার আগে মঙ্গলবার এই প্রতিযোগিতায় সোনা জিতেছিলেন ভারতের দুই অ্যাথলিট গোমতী মারিমুথু (৮০০মিটার) ও তেজিন্দর পাল সিংহ (শট পাট)।

সেরা: দোহায় ১৫০০ মিটারে সোনা জেতার পরে তেরঙ্গা নিয়ে চিত্রার উল্লাস। বুধবার। এএফপি

সেরা: দোহায় ১৫০০ মিটারে সোনা জেতার পরে তেরঙ্গা নিয়ে চিত্রার উল্লাস। বুধবার। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯ ০৩:৫৬
Share: Save:

এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দু’বছর আগে ১৫০০ মিটারে সোনা জিতেছিলেন। কিন্তু এক বছর আগে এই ইভেন্টেই এশিয়ান গেমসে ব্রোঞ্জ পাওয়ায় সমালোচকদের নানা কথা শুনতে হয়েছিল তাঁকে। কিন্তু কেরলের অ্যাথলিট চিত্রা জবাবটা দিলেন ট্র্যাকেই। বুধবার দোহায় এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১৫০০ মিটারে সোনা জিতে তিনি চুপ করিয়ে দিলেন সেই সমালোচনা।

১৫০০ মিটার ইভেন্টে সোনাজয়ী কেরলের এই ২৩ বছরের অ্যাথলিট সময় করেন ৪ মিনিট ১৪.৫৬ সেকেন্ড। চিত্রার আগে মঙ্গলবার এই প্রতিযোগিতায় সোনা জিতেছিলেন ভারতের দুই অ্যাথলিট গোমতী মারিমুথু (৮০০মিটার) ও তেজিন্দর পাল সিংহ (শট পাট)। কিন্তু চিত্রা হলেন প্রথম ভারতীয় অ্যাথলিট যিনি পর পর দু’টি এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে কোনও ইভেন্টে সোনা জিতলেন।

দোহায় এ দিন ১৫০০ মিটার ইভেন্টের শেষ দিকে গতি বাড়িয়ে বাহরিনের দুই অ্যাথলিট গাশ টাইজেস্ট ও উইনফ্রেড মুতাইলকে পিছনে ফেলেন। ৪ মিনিট ১৪.৮১ সেকেন্ড সময় করে গাশ পেয়েছেন রুপো। এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন উনফ্রেড। তাঁর সময় ৪ মিনিট ১৬.১৮ সেকেন্ড। এশিয়ান গেমসে এই গাশ-র কাছে হেরেই ব্রোঞ্জ পেয়েছিলেন চিত্রা। এ দিন সোনা জিতে মধুর প্রতিশোধও নিলেন তিনি। যে প্রসঙ্গে সোনা জয়ের পরে চিত্রা বলে যান, ‘‘শেষ দিকে, সামনে বাহরিনের দুই অ্যাথলিটকে সামনে দেখে বেশ চিন্তায় পড়েছিলাম। তাই নিজের সর্বশক্তি প্রয়োগ করে দৌড়েছিলাম। কারণ, এশিয়ান গেমসে ওদের এক জনের কাছেই হেরেছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Athletics Championships sports PU Chitra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE