Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Rex Rajkumar Singh

বয়স ১৮, মণিপুরের রেক্স রাজকুমার কোচবিহার ট্রফিতে নিলেন ১০ উইকেট

রেক্স রাজকুমারের দশ উইকেটের মধ্যে পাঁচটি বোল্ড। এলবিডব্লিউ করেছেন দু’জনকে। উইকেটকিপারকে ক্যাচ দিয়ে আউট হয়েছেন দু’জন। আর একটা উইকেটও এসেছে ক্যাচের মাধ্যমে।

কোচবিহার ট্রফিতে দশ উইকেট নেওয়া রেক্স রাজকুমার। ছবি টুইটারের সৌজন্যে।

কোচবিহার ট্রফিতে দশ উইকেট নেওয়া রেক্স রাজকুমার। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ১৪:৪২
Share: Save:

ক্রিকেট-ঐতিহ্যে ভরপুর নয় একেবারেই। বরং, ভারতীয় ক্রিকেট মানচিত্রে নতুনই বলা চলে মণিপুরকে। আর সেখানকার এক ১৮ বছর বয়সী রেক্স রাজকুমার সিংহ গড়লেন নজির। কোচবিহার ট্রফিতে এক ইনিংসে ১০ উইকেট নিলেন তিনি।

রেক্স রাজকুমার হলেন বাঁ-হাতি পেসার। মঙ্গলবার অনন্তপুরের রুরাল ডেভলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে তাঁর দাপটেই কোচবিহার ট্রফির ম্যাচে দ্বিতীয় ইনিংসে অরুণাচল প্রদেশ শেষ হল মাত্র ৩৬ রানে। ১১ রানে দশ উইকেট নিয়েছেন রেক্স রাজকুমার। ৯.৫ ওভার হাত ঘুরিয়েছেন তিনি। তার মধ্যে মেডেন ওভার ছয়টি। বোলিং গড় অবিশ্বাস্যই, ৯.৫-৬-১১-১০!

রেক্স রাজকুমারের দশ উইকেটের মধ্যে পাঁচটি বোল্ড। এলবিডব্লিউ করেছেন দু’জনকে। উইকেটকিপারকে ক্যাচ দিয়ে আউট হয়েছেন দু’জন। আর একটা উইকেটও এসেছে ক্যাচের মাধ্যমে। তিনবার হ্যাটট্রিক করার মতো পরিস্থিতিতে এসেছিলেন রেক্স রাজকুমার। কিন্তু একবারও হ্যাটট্রিক করতে পারেননি।

আরও পড়ুন: জন্মদিনে ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে থাকার অঙ্গীকার যুবরাজের

আরও পড়ুন: ভরসা সেই রোহিতেই, নজর নতুন পার্‌থ পিচে​

প্রথমে ব্যাট করে অরুণাচল তুলেছিল ১৩৮। জবাবে মণিপুর তোলে ১২২। প্রথম ইনিংসে ১৬ রানের লিড পায় অরুণাচল। কিন্তু দ্বিতীয় ইনিংসে রেক্স রাজকুমারের দাপটে দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে শেষ হয় অরুণাচল। জেতার জন্য প্রয়োজনীয় রান ৭.৫ ওভারেই তুলে নেয় মণিপুর। দশ উইকেটে জেতে তারা। এই জয়ে বড় ভূমিকা অবধারিত ভাবেই রেক্স রাজকুমারের। ম্যাচে তিনি ১৫ উইকেট নেন। প্রথম ইনিংসে ৩৩ রানে পাঁচ উইকেট দখল করেছিলেন বাঁ-হাতি পেসার। ৪৪ রানে ১৫ উইকেট, ঈর্ষণীয় পারফরম্যান্স তাঁর।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE