Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ডেনমার্কে ফাইনালে সাইনা, বিদায় নিলেন শ্রীকান্ত

মরসুমের প্রায় শেষে এসে হঠাৎই অপ্রতিরোধ্য হয়ে উঠলেন সাইনা নেহওয়াল।

দুরন্ত: ডেনমার্ক ওপেনে ইন্দোনেশিয়ার তানজুংকে উড়িয়ে দেওয়ার পথে সাইনা নেহওয়াল। শনিবার। ছবি: এএফপি।

দুরন্ত: ডেনমার্ক ওপেনে ইন্দোনেশিয়ার তানজুংকে উড়িয়ে দেওয়ার পথে সাইনা নেহওয়াল। শনিবার। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ০৪:৪৬
Share: Save:

মরসুমের প্রায় শেষে এসে হঠাৎই অপ্রতিরোধ্য হয়ে উঠলেন সাইনা নেহওয়াল। ডেনমার্ক ওপেনের ফাইনাল উঠলেন হাসতে হাসতে। মাত্র ৩১ মিনিটে ইন্দোনেশিয়ার গ্রেগরিয়া মারিসকা তানজুংকে উড়িয়ে। সাইনার পক্ষে ফল ২১-১১, ২১-১২। ভারতীয় তারকা এই জয় পেলেন নজোমি ওকুহারার মতো প্রবল প্রতিপক্ষকে কোয়ার্টার ফাইনালে তিন গেমে হারানোর চব্বিশ ঘণ্টার মধ্যে। অবশ্য সাইনা পারলেও ব্যর্থ কিদম্বি শ্রীকান্ত। যাঁর কাছে তিনি হালফিলে বারবার হারছেন, সেই কেন্তো মোমোতোই এ দিন সেমিফাইনালের শেষ হাসি হাসলেন। শ্রীকান্ত হারলেন ১৬-২১, ১২-২১ গেমে।

সাইনা এর আগে একবারই ডেনমার্ক ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন। তাও সেটা বহু আগে, ২০১২ সালে। দ্বিতীয় বার এখানে চ্যাম্পিয়ন হওয়াটা অবশ্য কঠিন হতে পারে তাঁর পক্ষে। কারণ ফাইনালে তাঁকে খেলতে হবে চিনা তাইপেইয়ের তাই জু ইংয়ের সঙ্গে। যাঁর কাছে এই সে দিন তিনি এশিয়ান গেমসের সেমিফাইনালে হেরে যান। এমনিতে ডেনমার্ক ওপেনের সেমিফাইনালে ওঠাটাই সাইনার কাছে বেশি কৃতিত্বের ছিল। কারণ কোয়ার্টার ফাইনালে তিনি হারিয়েছেন নজোমি ওকুহারাকে। এই ওকুহারার কাছে এর আগে শেষ তিনটি ম্যাচেই তিনি হেরেছিলেন। যার মধ্যে রয়েছে গত মাসেই কোরিয়ায় হার। তার আগে হারেন ২০১৭ সালের বিশ্বচ্যাম্পিয়নশিপ ও এশিয়ান গেমসের দলগত লড়াইয়ে। এই নিয়ে ১১ বার নিজেদের মধ্যে খেললেন সাইনা। আপাতত তাঁর পক্ষে ফল ৭-৪। দশম বাছাই সাইনা শুক্রবার ডেনমার্কের ওডেন্সে প্রথম গেমে হেরে যান ১৭-২১ স্কোরে। তবে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে পরের দু’টি গেম ২১-১৬, ২১-১২ জিতে ম্যাচ বের করে ফেলেন।

সন্দেহ নেই, এই জয় ভারতীয় তারকার মধ্যে বাড়তি আত্মবিশ্বাস এনে দেবে। হতে পারে ফাইনালেও চিনা তাইপেইয়ের শক্তিশালী প্রতিপক্ষ তাইয়ের বিরুদ্ধে এই আত্মবিশ্বাস তাঁকে বাড়তি শক্তি দেবে।

গত কাল অন্য কোয়ার্টার ফাইনালে শ্রীকান্ত বনাম সমীর ম্যাচেও রীতিমতো উত্তেজনা তৈরি হয়। শেষ পর্যন্ত বিশ্বের ছ’নম্বর শ্রীকান্তই শেষ হাসি হাসেন। ১ ঘণ্টা ১৮ মিনিটের খেলার শেষে তাঁর পক্ষে ফল ২২-২০, ১৯-২১, ২৩-২১। যদিও শ্রীকান্তের খেলার সেই ছন্দ সেমিফাইনালে দেখা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton 2018 Denmark Open Saina Nehwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE