Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

ধোনির ওয়ানডে কেরিয়ারে এত দুঃসময় আগে আসেনি

একসময় ধোনি মানেই ছিল ধুমধাড়াক্কা। মারতেন একের পর এক শিহরণ জাগানো শট। বদলেছে সময়। তার সঙ্গে বদলে গিয়েছেন এমএসডি-ও। তাঁর ব্যাট আগের মতো তুলছে না ঝড়।

প্রশ্নের মুখে মহেন্দ্র  সিংহ ধোনি। ফাইল চিত্র।

প্রশ্নের মুখে মহেন্দ্র সিংহ ধোনি। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮ ১২:৫৩
Share: Save:

প্রশ্ন ওঠাই স্বাভাবিক। আর তা উঠছেও। ২০১৮ সালই যে মহেন্দ্র সিংহ ধোনির কেরিয়ারের সবচেয়ে খারাপ বছর। কয়েক মাস পরেই বিশ্বকাপ। ফলে, বাড়ছে উদ্বেগ।

একসময় ধোনি মানেই ছিল ধুমধাড়াক্কা।মারতেন একের পর এক শিহরণ জাগানো শট। বদলেছে সময়। তার সঙ্গে বদলে গিয়েছেন এমএসডি-ও। তাঁর ব্যাট আগের মতো তুলছে না ঝড়। গ্যালারিতে পাঠাচ্ছে না বল। বরং, মাথা নীচু করে ক্রিজ থেকে তাঁর ফেরার ছবিই এখন বড্ড বেশি ধারাবাহিক।

পরিসংখ্যানে তা স্পষ্টও। চলতি বছরে ১৮ একদিনের ম্যাচে ১২ ইনিংসে তিনি করেছেন মাত্র ২৫২ রান। গড় মোটে ২৫.২০। এর আগে মাত্র একবারই রাঁচির যুবকের গড় নেমেছিল ৪০-এর নীচে। সেটা ২০১৬ সালে। তারপর এই প্রথম। এখনও পর্যন্ত এই বছরে একটা পঞ্চাশ পর্যন্ত করতে পারেননি তিনি। চলতি বছরে অন্য সমস্ত দলের উইকেটকিপারদের চেয়ে ধোনির স্ট্রাইক রেট (৬৮.১০) কম। এত খারাপ স্ট্রাইক রেট ধোনির কেরিয়ারে আগে কখনও দেখা যায়নি। একদিনের কেরিয়ারে তাঁর স্ট্রাইক রেট কখনও ৭৮-এর নীচে নামেনি।

আরও পড়ুন: জিততে হলে আজ যে দিকগুলোতে নজর দিতেই হবে ভারতকে

আরও পড়ুন: নেটে স্ফুলিঙ্গ ফেরানোর চেষ্টা মরিয়া ধোনির​

গ্রাফিক: সৌভিক দেবনাথ

বাউন্ডারি মারার ক্ষেত্রে এই বছরে ১৯.৪৭ বল লেগেছে ধোনির। কেরিয়ারে কখনও বাউন্ডারি মারতে এত বল লাগেনি তাঁর। এই বছরে মাত্র দুটো ছয় মেরেছেন তিনি। কোনও বছরে এত কম ছয় মারেননি তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম তিন ম্যাচে দুই ইনিংসে ধোনির ব্যাটে এসেছে যথাক্রমে ২০ ও ৭ রান। যদিও শনিবার পুণেয় তৃতীয় ম্যাচে তিনি দুরন্ত ক্যাচ নিয়েছিলেন। কিন্তু, মিডল অর্ডারে ভরসা দিতে পারেননি একেবারেই। যা বিশ্বকাপের আগে দুশ্চিন্তা বাড়াচ্ছে ভারতীয় দলের।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE