Advertisement
২৪ এপ্রিল ২০২৪

সহজ জয়ে অভিযান শুরু সিন্ধু, শ্রীকান্তের

শেষ দু’বারের ফাইনালিস্ট সিন্ধু বুধবার সহজে হারালেন মুগ্ধা আগ্রেকে ২১-৮, ২১-১৩ ফলে। আর ২০১৫-র চ্যাম্পিয়ন শ্রীকান্তকে নিয়ে ভারতীয় সমর্থকদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছিল। 

দুরন্ত: স্ট্রেট গেমে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠলেন সিন্ধু। পিটিআই

দুরন্ত: স্ট্রেট গেমে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠলেন সিন্ধু। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৯ ০৪:৩৮
Share: Save:

রাজধানীতে ইন্ডিয়ান ওপেন ব্যাডমিন্টনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন দুই প্রাক্তন চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু এবং কিদম্বি শ্রীকান্ত। জিতলেন এইচ এস প্রণয়ও।

শেষ দু’বারের ফাইনালিস্ট সিন্ধু বুধবার সহজে হারালেন মুগ্ধা আগ্রেকে ২১-৮, ২১-১৩ ফলে। আর ২০১৫-র চ্যাম্পিয়ন শ্রীকান্তকে নিয়ে ভারতীয় সমর্থকদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছিল। হংকংয়ের ওং উইং কি ভিনসেন্টের বিরুদ্ধে তিনি একটি গেম হেরে যান ১৮-২১ ফলে। প্রথম গেমে ভারতীয় তারকাই জেতেন ২১-১৬ ফলে। নির্ণায়ক গেমে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে শ্রীকান্ত জেতেন ২১-১৯ ফলে। ভিনসেন্টের বিরুদ্ধে এই নিয়ে টানা চারটি ম্যাচে জিতলেন শ্রীকান্ত। অসুস্থতা সারিয়ে প্রণয়ের খেলাতেও উন্নতি হচ্ছে। অষ্টম বাছাই তাইল্যান্ডের বিরুদ্ধে প্রথম গেমে ১৪-২১ হেরেও তাই তিনি দারুণ ভাবে ম্যাচে ফিরে শেষ দু’টি গেম যথাক্রমে ২১-১৮, ২১-১৪ ফলে জেতেন।

এ দিন জিতেছেন সমীর ভর্মা ও রিয়া মুখোপাধ্যায়ও। সমীর হারান ডেনমার্কের রাসমাস গেমকে-কে ২১-১৮, ২১-১২ ফলে। রিয়া হারান তাইল্যান্ডের পিত্তায়াপন তাইওয়ানকে ২১-১৭, ২১-১৫ ফলে।

প্রথম রাউন্ডে জিতে সিন্ধু বলেছেন, ‘‘তুলনামূলক ভাবে আমার জন্য এই ম্যাচটা খুবই সহজ ছিল। এখন সময় পরের ম্যাচ নিয়ে ভাবনাচিন্তার। অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের পরে আমি নতুন ভাবে প্রস্তুতি নিচ্ছি। শারীরিক দিকের মতোই খেলার মানসিক দিকটাকেও যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’’

সুইস ওপেনের ফাইনালিস্ট বি সাই প্রণীতও বুধবার জিতেছেন। তবে যতটা সহজে তিনি জিতবেন ভাবা হয়েছিল, ততটা হয়নি। ভারতের কার্তিকেয় গুলশন কুমারকে তিনি হারান ২২-২৪, ২১-১৩, ২১-৮ ফলে।

শ্রীকান্ত নিজের খেলা নিয়ে বলেছেন, ‘‘এশিয়ান গেমসের পরে আমি চার-পাঁচ বার ওর (ভিনসেন্ট) সঙ্গে খেললাম। দ্বিতীয় আর তৃতীয় গেমে আজ ও সত্যিই ভাল খেলেছে। আমি খুশি ম্যাচটা বার করতে পেরে। তবে শেষ গেমে কিছু সহজ ভুল করে ওকে সুবিধা করে দিয়েছিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton 2019 India Open P.V. Sindhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE