Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2019

২০১৯-এর আইপিএল কি তবে দক্ষিণ আফ্রিকায়?

দেশের বাইরে আইপিএল হওয়ার ঘটনা কিন্তু এই প্রথম নয়। এর আগে ২০০৯-এ দক্ষিণ আফ্রিকার মাটিতেই হয়েছিল আইপিএল-এর দ্বিতীয় সংস্করণ।২০১৪ সালেও দেশের বাইরে প্রথম দুই সপ্তাহ হয়েছিল আইপিএল।

সেই বছরও আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ছবি: সংগৃহীত।

সেই বছরও আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৮ ১৮:২৪
Share: Save:

তা হলে কী ফের এক বার দক্ষিণ আফ্রিকার মাটিতে হতে চলেছে আইপিএল? এখনও সরকারি ভাবে কিছু চূড়ান্ত না হলেও বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সূত্রে খবর কিন্তু এমনটাই।

২০১৯-এ এ দেশে লোকসভা নির্বাচন। যদিও এখনও দিন নির্ধারিত হয়নি। ওই বছরের এপ্রিল-মে মাস নাগাদ লোকসভা নির্বাচন হতে পারে এই ভাবনা থেকেই দক্ষিণ আফ্রিকার মাটিতে আইপিএল করার চিন্তা ভাবনা চালাচ্ছে বিসিসিআই। টাইমস অব ইন্ডিয়ায় এমন খবরই প্রকাশিত হয়েছে।

তবে, সব কিছুই এখনও আলোচনার পর্যায় আছে। এই বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিসিসিআই-এর নজরে এখন আইপিএলের একাদশ সংস্করণ।

আরও পড়ুন: আইপিএল নিলামে সবচেয়ে বেশি দাম পেতে পারেন যাঁরা

আরও পড়ুন: সেঞ্চুরির পর সেলিব্রেশন করে প্রায় বিপদ ডেকে এনেছিলেন মার্শ ভাইয়েরা, দেখুন ভিডিও

দেশের বাইরে আইপিএল হওয়ার ঘটনা কিন্তু এই প্রথম নয়। এর আগে ২০০৯-এ দক্ষিণ আফ্রিকার মাটিতেই হয়েছিল আইপিএল-এর দ্বিতীয় সংস্করণ।২০১৪ সালেও দেশের বাইরে প্রথম দুই সপ্তাহ হয়েছিল আইপিএল। লোকসভা নির্বাচনের কারণে প্রথম দুই সপ্তাহ আইপিএল হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2019 South Africa Cricket BCCI IPL 11
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE