শনিবার দুপুরে চট্টগ্রামে বৃষ্টি নামার আগেই শেষ হয়ে গিয়েছিল মোহনবাগানের অনুশীলন। সন্ধ্যায় টিসি স্পোর্টস ক্লাব বনাম চট্টগ্রাম আবাহনীর ম্যাচ দেখতে স্টেডিয়ামে গিয়েছিলেন কোচ কিবু ভিকুনা। আজ, রবিবার শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে মোহনবাগানের খেলা ভিয়েতনামের ইয়ং এলিফ্যান্টস এফসি-র সঙ্গে। যে দলে ভিয়েতনাম জাতীয় দলের সাত ফুটবলার আছেন। 

বাংলাদেশে পৌঁছেই মোহনবাগানের স্পেনীয় কোচ বলে দিয়েছেন, ‘‘আই লিগে প্রস্তুতি ম্যাচ হিসেবে এই প্রতিযোগিতায় খেলতে এসেছি। গ্রুপে বেশ কয়েকটি ভাল দল আছে। তাদের সঙ্গে জেতার চেষ্টা করতে হবে।’’ কোন পাঁচ বিদেশিকে প্রথম একাদশে নামাবেন, তা বুঝতে দেননি কিবু। তবে শোনা যাচ্ছে ফ্রান গঞ্জালেসকে বাইরে রাখা হতে পারে। এমনিতে গরম থাকলেও আর্দ্রতা কম থাকায় জোসেবা বেইতিয়াদের সমস্যা হওয়ার কথা নয়। ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ছ’টায় খেলা। ফলে গরম আরও কমবে বলে আশা করছেন কিবু। 

কলকাতা লিগ এবং ডুরান্ড কাপে ব্যর্থ হওয়ার পরে বাংলাদেশে বিদেশিরা কেমন খেলেন, সে দিকে তাকিয়ে ক্লাব কর্তারাও। কিবুও চাইছেন, আই লিগের দল এই প্রতিযোগিতা থেকেই তৈরি করে নিতে। প্রতিপক্ষের শক্তি ও দুর্বলতার খোঁজ নিচ্ছেন তিনি। জেনেছেন, ইয়ং এলিফ্যান্টস এফসির সব ফুটবলারই ভিয়েতনামের। যাঁরা যে কোনও সময় অঘটন ঘটাতে পারেন। কিবু বলেছেন, ‘‘প্রতিটি ম্যাচই চ্যালেঞ্জ। ভাল না খেললে জেতা কঠিন। পাঁচটি দেশের দল খেলছে। আমরা তৈরি।’’

রবিবার শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে: মোহনবাগান বনাম ইয়ং এলিফ্যান্টস এফসি (ভারতীয় সময় সন্ধে ৬.৩০)।