Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ক্যারাটে’তে রুপো জিতলেন রাজীব

তবে এই সাফল্য একদিনে আসেনি। পরিবারে দারিদ্র সর্বক্ষণ প্রতিকূলতা হয়ে দাঁড়িয়েছে রাজীবের সামনে। তবে তা দমাতে পারেনি ৩৭ এর যুবকের মনোবল। রাজীব জানান, ২০০১ সাল থেকে জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নেওয়া শুরু তাঁর।

নিজস্ব সংবাদদাতা
হরিহরপাড়া শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৪২
Share: Save:

আন্তর্জাতিক স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় রুপোর পদক পেলেন হরিহরপাড়ার যুবক রাজীব আনসারি। গত ৯ ও ১০ ফেব্রুয়ারি মুম্বইয়ে ২৪তম এশিয়ান আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সেখানে রাজীব ৬০-৬৫ কিলোগ্রাম বিভাগে দ্বিতীয় স্থান পেয়েছেন। ভারত ছাড়াও ইরান, ইংল্যান্ড, আর্মেনিয়া, শ্রীলঙ্কা, নেপাল, কেনিয়া-সহ বিশ্বের ১০টি দেশের প্রতিযোগীরা তাতে যোগ দিয়েছিলেন।

তবে এই সাফল্য একদিনে আসেনি। পরিবারে দারিদ্র সর্বক্ষণ প্রতিকূলতা হয়ে দাঁড়িয়েছে রাজীবের সামনে। তবে তা দমাতে পারেনি ৩৭ এর যুবকের মনোবল। রাজীব জানান, ২০০১ সাল থেকে জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নেওয়া শুরু তাঁর। আর্থিক কষ্টের জন্য দু’-একবার ক্যারাটে শেখা ছেড়ে দেওয়ার কথাও ভেবেছিলেন তিনি। ফের মন শক্ত করেন। এর মধ্যেই ২০১৪ সালে ‘ব্ল্যাক বেল্ট’ পান তিনি। তারপর আর ক্যারাটে ছেড়ে দেওয়ার কথা কোনওদিনও ভাবেননি। মুম্বই থেকে ফেরার পথে মঙ্গলবার ফোনে রাজীব বললেন, ‘‘এই প্রতিযোগিতায় অংশ নিতে অনেক টাকার প্রয়োজন ছিল। মুম্বইয়ে যাতায়াতের ট্রেন ভাড়া কোথা থেকে জোগাড় হবে, তা নিয়েও চিন্তা ছিল। অনেকের কাছে সাহায্য চেয়েছিলাম। তবে জেলার পুলিশ সুপার মুকেশ কুমার আর্থিক সাহায্য করেছেন। ওঁর প্রতি আমি কৃতজ্ঞ। ১৪ জনের মধ্যে দ্বিতীয় হতে পেরে ভাল লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

24Asin International karate Competition
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE