Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

যৌনপল্লিতে গিয়ে ধরা পড়ায় এশিয়ান গেমস থেকে ফেরত পাঠানো হল চারজনকে

গত বৃহস্পতিবার এই চার বাস্কেটবল প্লেয়ার ডিনারের পর গেমস ভিলেজ থেকে বেরিয়ে যায়। ওদের মহিলাদের নিয়ে টাকা দিয়ে হোটেলে গিয়েছিল। ঘটনার খবর সামনে আসে যখন জাপানের বি লিগে খেলা এই চার প্লেয়ারকে রেড লাইট এরিয়ায় দেখে ফেলেন জাপানেরই এক সংবাদপত্রের সাংবাদিক।

সংবাদ সংস্থা
জাকার্তা শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৮ ১৫:৪৯
Share: Save:

যৌনপল্লিতে ঘোরাঘুরি করছিলেন ওরা চারজন। আর সেই কারণেই এশিয়ান গেমসের আসর ছেড়ে দেশে ফিরে যেতে হল জাপানের চার বাস্কেটবল প্লেয়ারকে। গত বৃহস্পতিবারের ঘটনা। কিন্তু পুরো ঘটনা সামনে এল সোমবার। জাকার্তার কুখ্যাত যৌনপল্লিতে বেশ রাতে জাতীয় দলের জার্সিতে দেখতে পাওয়া যায় চার প্লেয়ারকে। জাপান অলিম্পিক অ্যাসোসিয়েশনের এক কর্তা জানিয়েছেন, ইউয়া নাগাউসি, তাকুয়া হাশিমোতো, তাকুমা সাতো ও কেইতা ইমামুরাকে দেশে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। জাপানের জন্য এটা একটা বড় ধাক্কা তো বটেই সঙ্গে লজ্জারও।

দু’বছর পরই অলিম্পিকের আয়োজন করতে চলেছে জাপানের টোকিও শহর। জাপানের শেফ দ্য মিশন ইয়াসুহিরো ইয়ামাশিতা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘‘আমার বিষয়টি জেনে লজ্জা হচ্ছে। আমি ক্ষমা চাইছি আর কথা দিচ্ছি এখন থেকে অ্যাথলিটদের জন্য সঠিক নিয়ম বেধে দেওয়া হবে।’’

গত বৃহস্পতিবার এই চার বাস্কেটবল প্লেয়ার ডিনারের পর গেমস ভিলেজ থেকে বেরিয়ে যায়। ওদের মহিলাদের নিয়ে টাকা দিয়ে হোটেলে গিয়েছিল। ঘটনার খবর সামনে আসে যখন জাপানের বি লিগে খেলা এই চার প্লেয়ারকে রেড লাইট এরিয়ায় দেখে ফেলেন জাপানেরই এক সংবাদপত্রের সাংবাদিক। জাপান বাস্কেটবলের চিফ ইউকো মিতসুয়া এক বার্তায় জানিয়েছেন, ‘‘আমি জাপানের মানুষের কাছে ক্ষমা চাইছি। তাদের কাছেও যারা বাস্কেটবলকে সমর্থন করে এবং জাপান অলিম্পিক কমিটিকে।’’

আরও পড়ুন
শুটিংয়ে দ্বিতীয় পদক, দীপকের রুপো এশিয়ান গেমসে

এই চার প্লেয়ারের শাস্তির কথাও ভাবা হচ্ছে। এবং ভবিষ্যতে এমনটা যাতে না ঘটে তাও দেখা হচ্ছে। ২০১৪ এশিয়ান গেমসে জাপানের সাঁতারু নাওয়া তমিতাকে দেশে ফেরত পাঠানো হয়েছিল কারণ তিনি ধরা পড়ে গিয়েছিলেন ক্যামেরা চুরি করতে গিয়ে।

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE