• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঘটনাবহুল আইএসএল-এর চতুর্থ সপ্তাহ

ISL

এ বার দীর্ঘ লিগ। অন্য সময় হলে প্রায় শেষের দিকে চলে আসত টুর্নামেন্ট। কিন্তু এ বার তেমনটা নয়। এ বার চার মাস ধরে চলবে আইএসএল-এর খেলা। আর সেখানেই চতুর্থ সপ্তাহে পা দিল ইন্ডিয়ান সুপার লিগ। আপাতত দু’দিনের বিশ্রাম। এই সপ্তাহে বেশ কিছু ঘটনা ঘটেছে আইএসএল-এ যা উল্লেখযোগ্য। সেখানে রয়েছে মরসুমের ৫০তম গোল। রয়েছে দ্রুততম হ্যাটট্রিক। যা আবার আইএসএল-এর ইতিহাসে শীর্ষে। অভিষেক হওয়া জামশেদপুর এই সপ্তাহেই প্রথম জয়ের মুখ দেখল আবার একই সপ্তাহে প্রথম হার। এ রকম একগুচ্ছ ঘটনা নিয়েই কেটে গেল ২০১৭-১৮ আইএসএল-এর চতুর্থ সপ্তাহ।

এক, এই সপ্তাহে মোট ছ’টি ম্যাচ খেলা হয়েছে। টুর্নামেন্টের ১৭তম ম্যাচ থেকে ২২তম ম্যাচ হয়েছে এই সপ্তাহেই। সেখানে দিল্লি হেরেছে জামশেদপুরের কাছে ০-১ গোলে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে চেন্নাইয়ান ৩-২ গোলে হারিয়ে দিয়েছে এটিকে-কে। নর্থ-ইস্টকে ০-১ গোলে হারিয়ে অ্যাওয়ে ম্যাচে জয় পেয়েছে অভিষেক হওয়া আরও এক জল বেঙ্গালুরু এফসি। এই সপ্তাহেই ৭ গোলের ম্যাচ দেখেছে আইএসএল প্রেমীরা। যেখানে এফসি গোয়া ৫-২ গোলে হারিয়ে দিয়েছে করল ব্লাস্টার্সকে। একই সপ্তাহে দিল্লিকে হারানোর পর এফসি পুণে সিটির কাছে ১-০ গোলে হেরে গিয়েছে জামশেদপুর। সপ্তাহের শেষ ম্যাচে মুম্বইয়ের কাছে হারতে হয়েছে চেন্নাইয়ানকে। এই সপ্তাহের সব ম্যাচেরই ফলাফল হয়েছে।

দুই, অভিষেক ম্যাচে সব থেকে রক্ষণাত্মক ফুটবল খেলেছে এই দল। এই সপ্তাহে এসে এক গোল হজম করেছেন সুব্রত পালরা। জামশেদপুরের হয়ে প্রথম গোল করে দলের ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছেন ইজু আজুকা। দ্বিতীয়ার্ধে তাঁর হেডেই প্রথম জয়। কিন্তু এই সপ্তাহের দ্বিতীয় ম্যাচেই প্রথম গোল হজম সঙ্গে প্রথম হার। আদিল খানের গোলে জেতে পুণে।

আরও পড়ুন

ঘরের মাঠে প্রথম গোল ও প্রথম হার হজম জামশেদপুরের

জামশেদপুরে খেলার সুযোগ পেয়ে গর্বিত বিকাশ জাইরু

তিন, চার সপ্তাহ হয়ে গেল গতবারের চ্যাম্পিয়ন এটিকে এখনও জয়ের মুখ দেখেনি। তার সঙ্গে হারেরও মুখ দেখতে হয়েছে। জেজে লালপেখলুয়ার জোড়া গোলে চেন্নাইয়ান এফসির কাছে হারতে হয়েছে। ৫ গোলের ম্যাচ হলেও ৩-২এ হারের মুখ দেখতে হয়েছে। চার ম্যাচ খেলা হয়ে গেলেও জয়ের মুখ এখনও দেখা হয়নি কলকাতার দলের।

জামশেদপুরের প্রথম গোলের ভিডিও

চার, এই মরসুমে গোলের হাফ সেঞ্চুরিটি করে ফেললেন মিকু। নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে মিকুর একমাত্র গোলেই অ্যাওয়ে ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে বেঙ্গালুরু। যার ফলে মরসুমের দ্বিতীয় ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে নর্থ-ইস্টকে।

পাঁচ, লিগের দ্রুততম হ্যাটট্রিকটি হয়ে গেল এই সপ্তাহেই। যে ম্যাচে এফসি গোয়া ৫-২ গোলে হারিয়ে দিল কেরল ব্লাস্টার্সকে। যেখানে টুর্নামেন্টের ইতিহাসে দ্রুততম হ্যাটট্রিকটি সেরে ফেললেন স্পেনের ফেরান করোমিনাস। ম্যাচের দ্বিতীয়ার্ধে একটি গোলের উৎসব শেষ হতে না হতেই দ্বিতীয় গোল। তৃতীয় গোলের ক্ষেত্রেও একই পরিস্থির পুনরাবত্তি। ৪৮ মিনিটে প্রথম, ৫১ মিনিটে দ্বিতীয় ও ৫৫ মিনিটে হ্যাটট্রিকের গোলটি করে যান ফেরান।

লিগের দ্রুততম হ্যাটট্রিক

ষষ্ঠ, ফেরান করোমিনাস শুধু লিগের দ্রুততম হ্যাটট্রিকটি করে ফেললেন তেমনটা নয়। এর সঙ্গে পর পর দুই ম্যাচে হ্যাটট্রিক করলেন তিনি।

লিগের পঞ্চম সপ্তাহ শুরু হবে ১৪ ডিসেম্বর পুণে-বেঙ্গালুরু ম্যাচ দিয়ে।

চতুর্থ সপ্তাহের শেষে আইএসএল-এর লিগ টেবল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন