• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পন্থের উপরে কড়া নজর বোর্ডের, বিশেষজ্ঞের কাছে পাঠানো হবে তরুণ কিপারকে

Rishabh Pant
ভুলের পর ভুল করলেও পন্থকে দেওয়া হচ্ছে সুযোগ। ছবি— পিটিআই।

Advertisement

বিশেষজ্ঞ উইকেট কিপারের কাছে এ বার প্রশিক্ষণ নেবেন ঋষভ পন্থ। দেশের নির্বাচন কমিটির প্রধান এমএসকে প্রসাদ সোমবার এ কথা জানিয়েছেন।

এ দিনই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে-র জন্য দল ঘোষণা করা হয়েছে। দল ঘোষণার পরে উপস্থিত সংবাদমাধম্যমকে প্রসাদ জানিয়েছেন, পন্থের কিপিং দক্ষতা বাড়ানোর জন্য তাঁরা একজন বিশেষজ্ঞ উইকেট কিপার  ঠিক করে দেবেন। তাঁর কাছে কিপিংয়ের খুঁটিনাটি  শিখবেন পন্থ। 

এ বছর কোথায় কোথায় কোহালিকে হারিয়ে দিলেন রোহিত আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ কটকে জিতে নিয়েছে ভারত। তৃতীয় ওয়ানডে ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে একাধিক ভুল করেছেন পন্থ। সমর্থকদের কটাক্ষ হজম করতে হয়েছে তাঁকে। এ দিন প্রসাদ বলেন, ‘‘কিপিংয়ে আরও উন্নতি করতে হবে পন্থকে। ওর জন্য আমরা একজন বিশেষজ্ঞ উইকেট কিপার ঠিক করে দেবো। তাঁর কাছে প্রশিক্ষণ নেবে পন্থ।’’

এর আগেও কিপিংয়ে উন্নতি করার জন্য প্রাক্তন উইকেট কিপার কিরণ মোরের কাছে অনুশীলন করেছেন পন্থ। কিন্তু তার পরেও ভুল করে চলেছেন তিনি। স্টাম্পিংয়ের সহজ সুযোগ নষ্ট করছেন, ক্যাচ ফসকাচ্ছেন, রিভিউ নেওয়ার সময়ে ক্যাপ্টেনকে সঠিক পরামর্শ দিতে পারছেন না। পরবর্তীতে এই ভুলগুলো যাতে পন্থ আর না করেন, সেই কারণে বিশেষজ্ঞ একজন উইকেট কিপারের কাছে পাঠানো হবে পন্থকে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন