• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এক ম্যাচে ৪৮ ছক্কা, ৭০ বাউন্ডারি! বাংলাদেশের ঘরোয়া ম্যাচ নিয়ে দানা বাঁধছে সন্দেহ

 run fest in a domestic match
বাংলাদেশের দ্বিতীয় ডিভিশনের একটি ম্যাচে রানের বন্যা।

Advertisement

বাংলাদেশের দ্বিতীয় ডিভিশনের একটি ৫০ ওভারের ক্রিকেট ম্যাচে উঠল পাহাড়প্রমাণ রান।  দু’দলের সম্মিলিত রান ৮১৮। দুই দলের ব্যাটসম্যানরা মেরেছেন ৪৮টি ছক্কা ও ৭০টি বাউন্ডারি।

রানের বন্যা ও চার-ছক্কার বৃষ্টি হওয়ায় এই ম্যাচটিকে নিয়ে সন্দেহ দানা বেঁধেছে। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন সময়ে অদ্ভুত সব রেকর্ড হয়েছে। এই ম্যাচের মোট রান ও বাউন্ডারি-ওভার বাউন্ডারির সংখ্যা দেখে এক আয়োজক বলেন, ‘‘এটা অস্বাভাবিক। ঢাকার ঘরোয়া ক্রিকেটের সঙ্গে আমি দীর্ঘদিন ধরে জড়িত। এ রকম কিছু ঘটতে আমি আগে দেখিনি।’’

দ্বিতীয় ডিভিশনে খেলাটি ছিল নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি ও ট্যালেন্ট হান্ট ক্রিকেট অ্যাকাডেমির মধ্যে। নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি তোলে চার উইকেটে ৪৩২ রান। জবাবে ব্যাট করতে নেমে ট্যালেন্ট হান্ট ক্রিকেট অ্যাকাডেমি তোলে সাত উইকেটে ৩৮৬ রান।

আরও পড়ুন: আইপিএলে ভাল কিছু করলে বিশ্বকাপের দলে জায়গা করে নিতে পারেন এঁরা

নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি ৪৬ রানে ম্যাচটি জিতে নেয়। নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমির ব্যাটসম্যানরা ২৭টি ছক্কা হাঁকান। অন্য দিকে ট্যালেন্ট হান্ট-এর ব্যাটসম্যানরা মারেন ২১টি ছক্কা। কে কত রান করেন ম্যাচে, সেটা জানা যায়নি। রান সংখ্যা, চার ও ছক্কা নিয়েই যত চর্চা।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে প্রায়ই অদ্ভুত সব ঘটনা ঘটে। ম্যাচ গড়াপেটার ছায়া লেগেই থাকে। ২০১৭ সালে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচে ইচ্ছাকৃত ভাবে প্রচুর নো ও ওয়াইড বল করে ৯২ রান দিয়েছিলেন এক বোলার। সেই বোলারকে ১০ বছরের জন্য নির্বাসিত করা হয়েছিল।

ঢাকা লিগের দ্বিতীয় ডিভিশনে লালমাটিয়া-র এক বোলার প্রথম ওভারেই ১৩টি ওয়াইড বল ও তিনটি নো বল করেন। প্রতিটি বলই বাউন্ডারিতে যায়। সেই বোলার প্রথম ওভারেই দেন ৮০ রান। লালমাটিয়া প্রথমে ব্যাট করে ১৪ ওভারেই শেষ হয়ে যায় ৮৮ রানে। রান তাড়া করতে নেমে অ্যাক্সিওম মাত্র চারটি বৈধ বলেই ম্যাচ জিতে নেয়। বিনা উইকেটে ৯২ রান করে অ্যাক্সিওম।

আরও পড়ুন: সৌরভের অভিনব ভাবনা, একই দলে খেলবেন ধোনি, কোহালি ও রোহিত

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন