Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে প্রথম একাদশে জায়গাই পাবে না হার্দিক বা জাদেজা’

ভারতের প্রাক্তন ক্রিকেটাররা মনে করছেন অজিরা কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবেন ভারতকে। তৈরি হচ্ছেন স্মিথ-ওয়ার্নাররা।

অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজ মাঠের বাইরে থেকেই হয়তো দেখতে হবে পাণ্ড্য ও জাদেজাকে। —ফাইল চিত্র।

অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজ মাঠের বাইরে থেকেই হয়তো দেখতে হবে পাণ্ড্য ও জাদেজাকে। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জুলাই ২০২০ ১৫:০৪
Share: Save:

চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বিরাট কোহালির দল। ক্রিকেটভক্তদের নজরে সেই সিরিজ। অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা মানসিক ভাবে প্রস্তুতি নিচ্ছেন সেই সিরিজের জন্য। মিডিয়াতে তাঁরা বলতে শুরু করে দিয়েছেন, সিরিজে বিরাট কোহালিদের তাঁরা স্লেজিং করবেন না। ভারতের প্রাক্তন ক্রিকেটাররা মনে করছেন অজিরা কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবেন ভারতকে।

এ রকম আবহে ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া জানাচ্ছেন, টেস্টের জন্য ভারতের প্রথম একাদশে হার্দিক পাণ্ড্য ও রবীন্দ্র জাদেজার সুযোগ পাওয়া কঠিন। তিনি অন্তত এই দু’জনকে প্রথম একাদশে দেখছেন না। আকাশ চোপড়া বলছেন, ‘‘আমার মনে হয় ওদের মধ্যে কেউই প্রথম একাদশে জায়গা পাবে না। হার্দিক পাণ্ড্যর পক্ষে এই মুহূর্তে টেস্ট দলে জায়গা পাওয়া খুব কঠিন।’’

পিঠে চোট পেয়েছিলেন পাণ্ড্য। অস্ত্রোপচার হয়েছে তাঁর। চোট সারানোর পরে পাণ্ড্যকে সে ভাবে মাঠে দেখা যায়নি। আকাশ চোপড়া বলছেন, ‘‘পাণ্ড্যর টেস্ট দলে জায়গা পাওয়া কঠিন। কারণ ওর পিঠে চোট ছিল। ও এখনও বোলিং শুরু করেনি। ওয়ানডে-ও খেলেনি। টি টোয়েন্টি হয়তো খেলবে। কিন্তু আইপিএল খেলার পরে ওকে কি টেস্টে নামানো যায়? টেস্ট ক্রিকেট খেলার জন্য কি আদৌ তৈরি পাণ্ড্য?’’ প্রশ্ন তুলে দিচ্ছেন আকাশ চোপড়া।

আরও পড়ুন: ‘ধোনি নয়, আমার মতে সেরা ক্যাপ্টেন দাদা’

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে রবীন্দ্র জাদেজাকেও প্রথম একাদশে রাখা হবে না বলেই মনে করছেন আকাশ। তিনি বলেছেন, ‘‘অশ্বিন আর কুলদীপের কথা আগে ভাবা উচিত। কুলদীপ রিস্ট স্পিনার। শেষ বার অস্ট্রেলিয়ায় ছ’টি উইকেট পেয়েছিল কুলদীপ। তার পরে ওকে আর খেলানো হয়নি। আমার মনে হয় কুলদীপকে সুযোগ দেওয়া উচিত। অশ্বিনকেই বা কী করে ভুলে যাওয়া সম্ভব। আমার মনে হয় পাণ্ড্য ও জাড্ডুর সুযোগ কম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Akash Chopra Ravindra Jadeja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE