Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

‘এ বার সময় এসেছে অন্য কারও হাল ধরার, তাই বিদায়’

দেশের হয়ে ১১৪টি টেস্ট ম্যাচ খেলেছেন এবি। ঝুলিতে রয়েছে ২২৮টি ওয়ানডে আর ৭৮টি টি২০। এই আইপিএল-এ বেঙ্গালুরুর হয়ে তাঁর ব্যাট থেকে এসেছে ৪৮০ রান।

এবি ডিভিলিয়ার্স। ছবি: এএফপি।

এবি ডিভিলিয়ার্স। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মে ২০১৮ ১৮:০০
Share: Save:

দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স সিদ্ধান্তটা নিয়েই ফেললেন। ব্যাট হাতে যিনি এতদিন বার বার চমক দেখিয়েছেন গোটা ক্রিকেট বিশ্বকে। সেই ডি ভিলিয়ার্স বিদায় জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে। খুব সহজ ছিল না এই সিদ্ধান্ত নেওয়া। কিন্তু তিনি এ বার চান নতুন প্রজন্ম উঠে এসে দায়িত্ব নিক। তিনি ক্লান্ত। টুইটারে ভিডিও মেসেজ পোস্ট করে তিনি তাঁর বিদায়ের কথা জানিয়ে দিলেন।

দেশের হয়ে ১১৪টি টেস্ট ম্যাচ খেলেছেন এবি। ঝুলিতে রয়েছে ২২৮টি ওয়ানডে আর ৭৮টি টি২০। এই আইপিএল-এ বেঙ্গালুরুর হয়ে তাঁর ব্যাট থেকে এসেছে ৪৮০ রান। গড় ৫৩.৩৩, স্ট্রাইক রেট ১৭৪.৫৪। ডিভিলিয়ার্স বলেন, ‘’১৪ মরসুম আগে আমি এসেছিলাম একজন ভয় পাওয়া নবাগত হিসেবে যখন আমাকে প্রথম দক্ষিণ আফ্রিকার দলে ডেকে নেওয়া হয়েছিল। আজ সেই একই জায়গা থেকে আমি আপনাদের জানাতে চাই, সব রকম ক্রিকেট থেকে আমি অবসর নিচ্ছি। অন্য কাউকে এখন দায়িত্ব নিতে হবে।’’

তিনি আরও বলেন, ‘‘আমি খুব সততা রেখে বলতে চাই, আমি ক্লান্ত। এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল। আমি অনেক ভেবেছি। তার পর নিজের মনের কথা শুনেই সিদ্ধান্ত নিয়েছি। আমি অবসর নিতে চেয়েছিলাম ভাল ক্রিকেট খেলতে খেলতেই।’’ অনেকের মতো তিনি একটি একটি করে ফর্ম্যাটের ক্রিকেট থেকেও অবসর নিতে চাননি। হয় সব খেলবেন নয় কিছুই না। যে কারণে সব ফর্ম্যাটের ক্রিকেট থেকেই সরে দাঁড়ালেন তিনি। বলেন, ‘‘সব কিছুরই একটা শেষ থাকে। বাইরে খেলার কোনও পরিকল্পনা নেই। তবে ডোমেস্টিক পর্যায়ে টাইটানসের হয়ে খেলব।’’

আরও পড়ুন রাসেলের ব্যাটে ঝড় উঠুক ইডেনে আশায় নাইটরা

আরও পড়ুন রাসেলের ব্যাটে ঝড় উঠুক ইডেনে আশায় নাইটরা’

আরও পড়ুন রাসেলের ব্যাটে ঝড় উঠুক ইডেনে আশায় নাইটরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE