Advertisement
১৯ এপ্রিল ২০২৪

হেল্পলাইন চালু করার পরামর্শ বিন্দ্রার

প্রধানমন্ত্রী নিযুক্ত অলিম্পিক্স টাস্ক ফোর্সে রয়েছে অভিনব। মিডিয়ায় প্রকাশিত রিপোর্ট পড়েই তিনি জানতে পারেন প্যারালিম্পিক কমিটি অব ইন্ডিয়া (পিসিআই) কাঞ্চনমালাকে প্রয়োজনীয় অর্থসাহায্য করা হয়নি।

অভিনব বিন্দ্রা। ছবি: সংগৃহীত

অভিনব বিন্দ্রা। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৭ ০৫:১২
Share: Save:

বার্লিনে প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে গিয়ে সম্প্রতি আর্থিক ভাবে দুঃসহ অবস্থায় পড়েছিলেন কাঞ্চনমালা পান্ডে। সেই ঘটনার জেরেই এ বার বিদেশ সফররত অ্যাথলিটদের সুবিধার জন্য বিশেষ হেল্পলাইনের সুপারিশ জানিয়ে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রককে চিঠি দিলেন অলিম্পিক্সে ব্যক্তিগত ভাবে দেশের একমাত্র সোনাজয়ী ক্রীড়াবিদ অভিনব বিন্দ্রা।

প্রধানমন্ত্রী নিযুক্ত অলিম্পিক্স টাস্ক ফোর্সে রয়েছে অভিনব। মিডিয়ায় প্রকাশিত রিপোর্ট পড়েই তিনি জানতে পারেন প্যারালিম্পিক কমিটি অব ইন্ডিয়া (পিসিআই) কাঞ্চনমালাকে প্রয়োজনীয় অর্থসাহায্য করা হয়নি। এর পরেই ক্রীড়ামন্ত্রী বিজয় গয়ালকে শুক্রবার চিঠি লিখে বিন্দ্রা জানিয়েছেন, ‘‘বার্লিনে দেশের এক প্যারালিম্পিক অ্যাথলিটকে নিয়ে যা হয়েছে তা নিয়ে প্রশ্নের মুখে অ্যাথলিট ম্যানেজমেন্ট। যা বন্ধ করতে আমার পরামর্শ, বিদেশ সফরকালে অ্যাথলিটদের জন্য হেল্পলাইন চালু করা হোক। তা হলে ভবিষ্যতে এই জাতীয় সমস্যা হলে তা সমাধান করা যাবে। বিদেশে গিয়ে কেউ এ রকম আর্থিক সমস্যায় পড়লে চটজলদি তাঁকে সমস্যামুক্ত করা যাবে। না হলে অনেক ভাল কাজ হওয়া সত্ত্বেও এ জাতীয় বিতর্কে মুখ পুড়বে দেশের।’’

কাঞ্চনমালার ঘটনা প্রচারমাধ্যমে আসার পরেই ক্রীড়ামন্ত্রী বিজয় গয়াল দশ দিনের মধ্যে রিপোর্ট তলব করেছেন পিসিআই-এর কাছ থেকে। একই সঙ্গে তিনি জানিয়ে দেন ক্রীড়া মন্ত্রক সাই-এর মাধ্যমে ৩.২১ লক্ষ টাকা পিসিআই-কে পাঠিয়েছিল। যদিও পিসিআই আই পাল্টা জানিয়েছে এই অর্থ তাঁরা আদালত নিযুক্ত কমিটির চেয়ারম্যান না থাকায় ব্যবহার করতে পারেনি। এ বার দেখার বিন্দ্রার মতো ক্রীড়াবিদের চিঠি পেয়ে তাঁর মন্ত্রক কী ব্যবস্থা নেয় বা হেল্পলাইন আদৌ খোলা হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE