Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abhinav Mukund

আমি কালো তো কার কী? সপাটে ছক্কা মুকুন্দের

অভিনব তাঁর শুরুর দিনগুলোকে মনে করেছেন। সবাইকে অনুরোধ জানিয়েছেন, নিজের গায়ের রঙ নিয়ে স্বচ্ছন্দে থাকুন। টুইটারে এটা পোস্ট হতেই লাইক আর শেয়ারের ঝড় উঠেছে।

অভিনব মুকুন্দ। ছবি: এপি।

অভিনব মুকুন্দ। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৭ ১৬:৪৯
Share: Save:

অনেকদিন ধরে চুপচাপ সহ্য করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মুখ খুললেন অভিনব মুকুন্দ। হয়তো অনেকটা খারাপ লাগা নিয়েই এই চিঠিটি লিখে ফেললেন এই মুহূতে ভারতীয় দলের বিশ্বস্ত এই ক্রিকেটার। যেখানে তিনি শুরু করেছেন এ ভাবে, ‘ডিয়ার ফ্রেন্ডস অ্যান্ড ফলোয়ার’। তার পর সবটাই অনেকটা আবেগ আর খারাপ লাগা।

আরও পড়ুন

ভারতীয় ক্রিকেটের সাফল্যের জন্য ১৫ লাখ নির্বাচকদের

আর ঘাসের ফাঁদে পা দিচ্ছেন না কোহালিরা

এই বর্ণবৈষম্য নিয়ে প্রায় প্রতিদিনই সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। সেই তালিকায় বেশিরভাগ সময়ই উঠে আসে কোনও না কোনও সেলিব্রিটি। বাদ যাননি ভারতের ক্রিকেটাররাও। সে বিদেশের মাটিতে হলে তাও মেনে নেওয়া যায়। কিন্তু যদি দেশের সমর্থকরাই প্রশ্ন তোলেন, অযথা আক্রমণ করেন, তা হলে ঠিক কেমন লাগে? তা বোঝা যাচ্ছে অভিনব মুকুন্দের পোস্ট দেখে। যেখানে অভিনব তাঁর শুরুর দিনগুলোকে মনে করেছেন। সবাইকে অনুরোধ জানিয়েছেন, নিজের গায়ের রঙ নিয়ে স্বচ্ছন্দে থাকুন। টুইটারে এটা পোস্ট হতেই লাইক আর শেয়ারের ঝড় উঠেছে।

দেখুন অভিনব মুুকুন্দের সেই টুইট

দেখুন অভিনব মুুকুন্দের সেই টুইট

শ্রীলঙ্কার বিরুদ্ধে গলে প্রথম টেস্টে খেলেছিলেন মুকুন্দ। তিনি লিখেছেন, এটা সহানুভূতি পাওয়ার জন্য লিখছি না। লিখলাম যদি মানসিকতার পরিবর্তন হয়। সেখানে তিনি লেখেন, ‘’১০ বছর থেকে ক্রিকেট খেলছি। ১৫ বছর বয়স থেকে দেশ-বিদেশে ঘুরছি। তখন থেকেই বুঝেছি মানুষের গায়ের রঙ নিয়ে নানা ভাবনা-চিন্তা রয়েছে। যেটা নিয়ে আমি সব সময়ই ধোঁয়াশায় থেকেছি। আমি রোদের মধ্যে অনুশীলন করি, খেলি। তাতে যদি আমার গায়ের রঙের বদল হয় তাতে আমার কোনও আফসোস নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE