Advertisement
২৩ এপ্রিল ২০২৪

বিশ্বকাপে অভিষেকের দুরন্ত সোনা

৩৮ বছর বয়সি সঞ্জীব ফাইনালে আট জনের মধ্যে লড়াইয়ে দ্বিতীয় স্থানে শেষ করেন। তাঁর স্কোর ৪৬২।

সফল: ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতে অভিষেক। ছবি: টুইটার।

সফল: ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতে অভিষেক। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৯ ০৪:৫৯
Share: Save:

শুটিং বিশ্বকাপে ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে একটুর জন্য সোনা না পেলেও ভারতের অষ্টম শুটার হিসেবে অলিম্পিক্সে নামার ছাড়পত্র পেয়ে গেলেন সঞ্জীব রাজপুত। পাশাপাশি ১০ মিটার এয়ার পিস্তলে ভারতের অভিষেক বর্মা সোনা জিতলেন। একই ইভেন্টে আর এক ভারতীয় তারকা সৌরভ চৌধরি জিতলেন ব্রোঞ্জ।

৩৮ বছর বয়সি সঞ্জীব ফাইনালে আট জনের মধ্যে লড়াইয়ে দ্বিতীয় স্থানে শেষ করেন। তাঁর স্কোর ৪৬২। সোনা জেতেন ক্রোয়েশিয়ার পিটার গরসা (৪৬২.২)। ব্রোঞ্জ চিনের ঝ্যাং চ্যাংহং-এর। প্রাক্তন নৌ সেনা সঞ্জীব ২০১১ সালে বিশ্বকাপে সোনা জিতেছিলেন। কিন্তু এ বার হাতছাড়া হল সেই সুযোগ। ফাইনালে শুরুটা ভাল না হলেও দারুণ ভাবে ঘুরে দাঁড়ান তিনি। তাঁর প্রথম তিনটে শট ছিল ৯। এর পরে ৮.৮ শট মারেন তিনি। ফলে গোরসার চেয়ে ০.২ পয়েন্টে পিছিয়ে শেষ করেন তিনি। ফাইনালে ওঠার সময়েও তিনি ছিলেন দ্বিতীয় স্থানে (১,১৮০)।

সঞ্জীব পরে বলেছেন, ‘‘কোয়ালিফিকেশন পর্বের সময় মনঃসংযোগে ব্যাঘাত ঘটেছিল। আমার একটা শটের স্কোর দেখিয়েছিল শূন্য। আমরা এর পরে প্রতিবাদ করি। আরও একটা অতিরিক্ত শট মারি। ১০ স্কোর করি এবং সহজেই কোয়ালিফাই করি। তবে এখনও আমরা প্রতিবাদ করছি। আমার স্কোর হওয়ার কথা ১১৮১। ১১৮০ নয়।’’ এয়ার পিস্তল বিভাগের ফাইনালে ভুল করেননি অভিষেক। স্কোর করেন ২৪৪.২। ব্রোঞ্জ জেতার পথে সৌরভের স্কোর ২২১.৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shooting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE