Advertisement
২৫ এপ্রিল ২০২৪

বাঘা যতীন-ইস্টবেঙ্গল ম্যাচেও ডার্বি দেখছেন মোহন-সমর্থকরা

আই লিগের ডার্বি ম্যাচের আগে এ কোনও ডার্বি দেখতে চলেছে শিলিগুড়ি? শহরের ফুটবল প্রেমীদের মধ্যে এই প্রশ্নটাই ঘুরছে। ১২ ফেব্রুয়ারি কাঞ্চনজঙ্ঘায় স্টেডিয়ামে আই লিগের ডার্বি হওয়ার কথা। তার আগে ২২ ডিসেম্বর ইস্টবেঙ্গলের সঙ্গে বাঘা যতীন অ্যাথলেটিক ক্লাবের প্রদর্শনী ফুটবল ম্যাচকে ঘিরেও ডার্বির পারদ চড়ছে।

গত এপ্রিলে ডার্বিতে ভরা শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম। — ফাইল চিত্র

গত এপ্রিলে ডার্বিতে ভরা শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৬ ০২:১৮
Share: Save:

আই লিগের ডার্বি ম্যাচের আগে এ কোনও ডার্বি দেখতে চলেছে শিলিগুড়ি?

শহরের ফুটবল প্রেমীদের মধ্যে এই প্রশ্নটাই ঘুরছে। ১২ ফেব্রুয়ারি কাঞ্চনজঙ্ঘায় স্টেডিয়ামে আই লিগের ডার্বি হওয়ার কথা। তার আগে ২২ ডিসেম্বর ইস্টবেঙ্গলের সঙ্গে বাঘা যতীন অ্যাথলেটিক ক্লাবের প্রদর্শনী ফুটবল ম্যাচকে ঘিরেও ডার্বির পারদ চড়ছে। মোহনবাগান ফ্যানস ক্লাবের কর্মকর্তারা তো একে ‘উত্তরের ডার্বি’ বলে নামও দিয়ে ফেলেছেন।

আসলে বাঘা যতীন অ্যাথলেটিক ক্লাবের পতাকা থেকে জার্সির রং সবই মোহনবাগানের মতো। তার উপর ক্লাবে মোহন ভক্তের সংখ্যা কিছু কম নয়। উত্তরবঙ্গে মোহনবাগান ফ্যানস ক্লাবের সম্পাদক সৌরভ দাস ওরফে বাবুজি বাঘা যতীন ক্লাবেরও সদস্য। তাঁর দাবি, আই লিগের ডার্বির আগে বাঘা যতীনের সঙ্গে ইস্টবেঙ্গলের খেলাটা ডার্বির আবহাওয়াই বাড়িয়ে দেবে।

এমনকী ম্যাচের দিন স্টেডিয়ামে মোহন ফ্যানস ক্লাবের সমর্থকেরা সবুজ মেরুণ পতাকায় ছেয়ে দেবেন বলে জানিয়েছেন। তাঁরা চান, ইস্টবেঙ্গল হারুক। তাঁদের দাবি ক্লাবেও না কি সেই তোড়জোড় শুরু হয়েছে।

বাঘা যতীন ক্লাবের ব্যানারে দল হলেও তাতে ভাল ফুটবলারদের সামিল করাতে আগামী রবিবার নির্বাচনী শিবিরও হচ্ছে। পাশাপাশি সিকিম থেকে ভাল ফুটবলার কয়েকজন আনা হচ্ছে। এই দলে থাকার কথা সঞ্জু প্রধান, নির্মল ছেত্রী, রবীন সিংহ, নাদং ভুটিয়ার মতো ফুটবলারদেরও।

উত্তরবঙ্গে মোহন ফ্যানস ক্লাবের সম্পাদক বলেন, ‘‘প্রিয় দলের পতাকা নিয়ে মোহনবাগানের সমর্থকেরা মাঠে হাজির থাকবে। আমরা ইস্টবেঙ্গল বিরোধী। ডার্বি ম্যাচে যে ভাবে গ্যালারি সাজানো হয়, সে ভাবেই আমরা সাজাব। বাঘা যতীন ক্লাব তথা সবুজ মেরুন শিবিরের ভাল ফল আশা করছি। তাদের হয়েই মাঠে আমরা গলা ফাটাব।’’

তবে ইস্টবেঙ্গলের সমর্থকও রয়েছে বাঘা যতীন ক্লাবের। তা ছাড়া ইস্টবেঙ্গল ফ্যানস ক্লাবের সমর্থক শিলিগুড়িতে তথা উত্তরবঙ্গে প্রচুর। আইলিগের আগে এই ম্যাচে ট্রেভর মর্গ্যানের দলকে ঘরের মাঠে এক বার দেখে নিতে চান তাদের প্রিয় সমর্থকেরা। ম্যাচের অন্যতম উদ্যোক্তা ভাইচুং ভুটিয়া জানিয়েছিলেন, ইস্টবেঙ্গলের পুরো দলটি আসছে। আইলিগের আগে এটা প্রস্তুতি ম্যাচ হিসাবেই খেলবে ইস্টবেঙ্গল।

শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের কমর্কর্তা তথা ইস্টবেঙ্গল ক্লাবের সদস্য রবীন মজুমদারের কথায়, ‘‘শিলিগুড়ি ইস্টবেঙ্গলেরই জায়গায়। কাঞ্চনজঙ্ঘার মাঠ ইস্টবেঙ্গলের দ্বিতীয় হোম গ্রাউন্ড। দল খেলতে আসছে বলে শিলিগুড়ি-সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে লাল হলুদের সমর্থকেরা ওই দিন গ্যালারিতে দল বেঁধে থাকবেন।’’

ইস্টবেঙ্গল ফ্যানস ক্লাবের তরফে সদস্য সমর্থকদের মধ্যেও ওই ম্যাচকে ঘিরে উৎসাহ কিছু কম নয়। তাঁরাও মাঠে দলের হয়ে গলা ফাটাতে সমস্ত প্রস্তুতি নিচ্ছেন বলেই জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Baghajatin Eastbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE