• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভাল ফল করতে তৈরি দল: বিরাট

Virat Kohli and  Ravi Shastri
সাংবাদিক সম্মেলনে কোচ রবি শাস্ত্রীর সঙ্গে বিরাট কোহালি। ছবি: পিটিআই।

মুম্বইয়ের এক পাঁচতারা হোটেলে মঙ্গলবারই ছিল বিরুষ্কার রিসেপশন পার্টি। ক্রিকেট থেকে বলিউডের সব নক্ষত্রই উপস্থিত ছিলেন সেই রিসেপশন পার্টিতে। তবে, বিয়ে পর্ব এখন অতীত। ভারত অধিনায়ক বিরাট কোহালির ফোকাসে এখন শুধুই দক্ষিণ আফ্রিকা সফর। এবি ডেভিলিয়ার্সদের বিরুদ্ধে ৩টি টেস্ট, ছয়টি ওয়ান ডে এবং ৩টি টি২০ ম্যাচ খেলবে ভারত।

৫ জানুয়ারি কেপ টাউন টেস্ট দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শুরু করছেন কোহালিরা। দক্ষিণ আফ্রিকায় উড়ে যাওয়া আগে বুধবার কোচ রবি শাস্ত্রীকে নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন ভারত অধিনায়ক।

বিয়ে নিয়ে ব্যস্ততার মধ্যেও তিনি যে অনুশীলনে ছিলেন তা এ দিন শুরুতেই জানিয়ে দেন বিরাট। তিনি বলেন, “এই সময়টা নিঃসন্দেহে আমার কাছে স্পেশাল, তবে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য অনুশীলনের মধ্যেই আমি ছিলাম।”

আরও পড়ুন: ধোনির অবসর নিয়ে মুখ খুললেন রোহিত

আরও পড়ুন: ইউরোপের সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে মেসিকে টপকালেন হ্যারি কেন

বিয়ের পর আবার ক্রিকেটের মূল স্রোতে ফিরে মানিয়ে নিতে সমস্যা হবে কি না, সেই বিষয় জিজ্ঞাসা করা হলে বিরাট বলেন, “কোনও অসুবিধা হওয়ার কথা নয়। ক্রিকেট আমার রক্তে। মনের দিক থেকে আমি প্রস্তুত দক্ষিণ আফ্রিকা সফরের জন্য।”

শুধু তিনি একাই নন, গোটা দল যে দক্ষিণ আফ্রিকা সফরে ভাল ফল করার জন্য তৈরি, তাও এ দিনের সংবাদিক সম্মেলনে বলেন বিরাট। তাঁর কথায়, “দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তৈরি দলের প্রত্যেকেই। জয়ের খিদেটাও আগের মতো একই রকম রয়েছে। গত বার যেটা করতে পারিনি এই বার সেটা করতে চাই।”এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিরুদ্ধে কোনও টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। মাত্র দু’টি টেস্ট দক্ষিণ আফ্রিকার মাটিতে জিতেছে টিম ইন্ডিয়া। এখন দেখার দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিতে ইতিহাস তৈরি করতে পারেন কি না বিরাট কোহালির দল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন