Advertisement
১৮ এপ্রিল ২০২৪

টেস্টের গালে চড় আইপিএলের: কেপি

সোমবারের আইপিএল নিলাম টেস্ট ক্রিকেটের মুখে থাপ্পর কষাল। বিতর্কিত এই মন্তব্য প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার কেভিন পিটারসেনের। ‘‘আর একটা চড় টেস্ট ক্রিকেটের গালে।

আইসিসির হস্তক্ষেপ চান কেপি।

আইসিসির হস্তক্ষেপ চান কেপি।

লন্ডন শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:৩৯
Share: Save:

সোমবারের আইপিএল নিলাম টেস্ট ক্রিকেটের মুখে থাপ্পর কষাল। বিতর্কিত এই মন্তব্য প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার কেভিন পিটারসেনের।

‘‘আর একটা চড় টেস্ট ক্রিকেটের গালে। ইংল্যান্ডের টি-টেয়েন্টি বিশেষজ্ঞ ক্রিকেটার এখন দলের অন্যতম ধনী ক্রিকেটার,’’ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন কেভিন। তাঁর টুইটের লক্ষ ইংল্যান্ডের পেস বোলার টাইমাল মিলস। যাঁকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১২ কোটি টাকায় কিনেছে নিলামে।

আইপিএলের ইতিহাসে এত দর কোনও বোলারের ওঠেনি এর আগে। যেটা দেখে প্রাক্তন ইংল্যান্ড ক্যাপ্টেন যে খুশি হতে পারেননি সেটা স্পষ্ট। প্রাক্তন ইংরেজ ব্যাটসম্যান নিজেও বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলছেন এখন। বিগ ব্যাশ লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগের মতো টি-টোয়েন্টি টুর্নামেন্টে। আইপিএল থেকে ব্যস্ততার জন্য সরে দাঁড়িয়েছিলেন।

তা হলে কেন তিনি এই মন্তব্য করলেন? তাঁর আক্রমণের লক্ষ্য কি মিলস? পিটারসেন পরিষ্কার করে দেন মিলসের এত দর ওঠায় তাঁর কোনও সমস্যা নেই। ‘‘মিলসের দোষ দিচ্ছি না। ও দারুণ টি-টোয়েন্টি বোলার। টি-টোয়েন্টি যে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াচ্ছে সেটাও মানছি। তবে এটাও বলতে চাইছি, এই মুহূর্তে টেস্ট কিন্তু পিছনের সারিতে চলে যাচ্ছে। আইসিসির এখনই কিছু করা উচিত।’’ কেপি মনে করেন মিলসের এই ঘটনায় উঠতি ক্রিকেটাররা আরও বেশি করে টি-টোয়েন্টির দিকে ঝুঁকবে। তাতে ক্ষতি ক্রিকেটেরই। এক ক্রিকেট ভক্তের টুইটের উত্তরে কেপি এমনও বলেন, ‘‘আমি অনেক বাচ্চাকে কোচিং করাই। তরুণ ক্রিকেটারদের সঙ্গেও আমার যোগাযোগ আছে। কিছুদিন আগেই আমায় শুনতে হয়েছে, একশোটা টেস্ট খেলে আসলে আমি ৫০০ দিন নষ্ট করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE