Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বোর্ডের সভা নিয়ে সংঘাত

বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন কমিটি বলে দিয়েছে, এই সভার জন্য অনুমতি নেওয়া হয়নি। তাই সভা করা যাবে না। যে নির্দেশ পাওয়ার পরে বোর্ড কর্তাদের প্রতিক্রিয়া, প্রশাসকদের কমিটি এই নির্দেশ দিয়ে তাঁদের থামাতে পারবে না।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ জুন ২০১৮ ০৪:০৭
Share: Save:

নেপথ্যে আগামী ২২ জুনের বিশেষ সাধারণ সভা। আর তা নিয়েই ফের কাজিয়া শুরু হয়ে গেল ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তা ও প্রশাসকদের কমিটির (সিওএ) মধ্যে।

বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন কমিটি বলে দিয়েছে, এই সভার জন্য অনুমতি নেওয়া হয়নি। তাই সভা করা যাবে না। যে নির্দেশ পাওয়ার পরে বোর্ড কর্তাদের প্রতিক্রিয়া, প্রশাসকদের কমিটি এই নির্দেশ দিয়ে তাঁদের থামাতে পারবে না। নির্ধারিত দিনে বিশেষ সাধারণ সভা হবেই। দু’পক্ষের এই মনোভাবের জেরেই তৈরি হয়েছে যুদ্ধং দেহি পরিবেশ।

শুধু বিশেষ সাধারণ সভা বন্ধ করার নির্দেশ দিয়েই থামেনি বিনোদ রাইদের কমিটি। ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মরতদের কাছেও আরও একটি নির্দেশ পাঠিয়েছে তাঁরা। যেখানে বলে দেওয়া হয়েছে, বিশেষ সাধারণ সভার সঙ্গে যুক্ত কোনও বিল বা বিমানের টিকিট অনুমোদন করা যাবে না। কমিটির তরফে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ‘‘২২ জুন যে বিশেষ সাধারণ সভা ডাকা হয়েছে, তার অনুমতি প্রশাসকদের কমিটির কাছ থেকে নেওয়া হয়নি। কাজেই পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত কোনও বোর্ড কর্মী, উপদেষ্টা, পরিষেবা প্রদানকারীরা এই সভাকেন্দ্রিক কোনও কাগজপত্র যেন তৈরি না করেন।’’

প্রশাসকদের কমিটির যুক্তি, গত ১৫ মার্চের নির্দেশিকা অনুযায়ী, এক্ষেত্রে তাদের অনুমতি নেওয়ার প্রয়োজন ছিল। কিন্তু তা করা হয়নি। যদিও বোর্ড কর্তাদের বক্তব্য, প্রশাসকদের কমিটি এ ভাবে জোরজবরদস্তি বিশেষ সাধারণ সভা বন্ধ করতে পারে না। এই সভা ডাকার অধিকার রয়েছে বোর্ড সদস্যদের। সভা না করতে দিলে আদালত অবমাননার সামিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CoA BCCI Administrative Meeting Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE